ঢাকা, ২৮ সেপ্টেম্বর ২০২২, বুধবার, ১৩ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ, ২ রবিউল আউয়াল ১৪৪৪ হিঃ

খেলা

সিপিএলে জয়ে শুরু সাকিবের

স্পোর্টস ডেস্ক
২৩ সেপ্টেম্বর ২০২২, শুক্রবার

ব্যাটিংয়ে নেমে ‘গোল্ডেন ডাক’ মারেন সাকিব আল হাসান। বোলিংয়েও প্রথম ৩ ওভারে সুবিধা করতে পারেননি। খরচ করেন ২৮ রান। তবে ১৬তম ওভারে স্পিন জাদু দেখান সাকিব। ২ রান দিয়ে নেন ১ উইকেট। সাকিব ঘূর্ণিতে ম্যাচ চলে যায় গায়ানা অ্যামাজন ওরিয়র্সের অনুকূলে। আর ১২ রানে ম্যাচ হেরে যায় জ্যামাইকা তালাওয়াস।
ক্যারিবিয়ান প্রিমিয়ার লীগে (সিপিএল) সাত ম্যাচে গায়ানার এটি দ্বিতীয় জয়। আর সিপিএলের এবারের আসরে গায়ানার হয়ে নিজের প্রথম ম্যাচেই জয়ের স্বাদ পেলেন সাকিব।
প্রভিডেন্সে আগে ব্যাটিংয়ে নেমে ৮ উইকেটে ১৭৮ রান তোলে গায়ানা অ্যামাজন ওরিয়র্স। জবাবে ১৬৬ রানে গুটিয়ে যায় জ্যামাইকা তালাওয়াসের ইনিংস।
বিশ্বসেরা অলরাউন্ডার সাকিবের মতো আফগানিস্তানের রহমানউল্লাহ গুরবাজও গায়ানার হয়ে প্রথম ম্যাচটি খেলেন এদিন। তবে শুরুটা ভালো হয়নি দুই ক্রিকেটারেরই।

বিজ্ঞাপন
ব্যাটিংয়ে নেমে উভয়েই ‘গোল্ডেন ডাক’ মারেন। সাকিব-গুরবাজের ব্যর্থতার দিনে দলীয় সর্বোচ্চ ইনিংস খেলেন শেই হোপ। ৪৫ বলে ৪ চার ও ৩ ছক্কায় ৬০ রান করেন গায়ানার ক্যারিবীয় ব্যাটার। ১৬ বলে ৪২ রানের ঝড়ো ইনিংস খেলেন ওডেন স্মিথ। কিমো পল ১২ বলে ২৪ রান করে অপরাজিত থাকেন। এছাড়া গায়ানার অধিনায়ক শিমরন হেটমায়ার ১৮ বলে ১১ এবং ওপেনার চন্দরপল হেমরাজ ১৩ বলে ১৩ রান করেন। বাকিদের কেউ ছুঁতে পারেননি দুই অঙ্কের কোঠা। টার্গেটে খেলতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়ে জ্যামাইকা তালাওয়াস। একপাশ আগলে রেখে সেঞ্চুরি হাঁকান দলটির ওপেনার ব্র্যান্ডন কিং। ৬৬ বলে ৮ চার ও ৭ ছক্কায় ১০৪ রান করে আউট হন তিনি। কেনার লুইস ১৩ এবং কার্ক ম্যাকেঞ্জি ১৫ রান করেন। বাকিদের কেউ ছুঁতে পারেনি দুই অঙ্কের কোঠা। ৪ ওভারে ৩০ রান দিয়ে সাকিব আল হাসানের শিকার ১ উইকেট। দুটি করে উইকেট পান গুদাকেশ মোটি, ইমরান তাহির ও ওডেন স্মিথ।

 

খেলা থেকে আরও পড়ুন

খেলা থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং স্কাইব্রীজ প্রিন্টিং এন্ড প্যাকেজিং লিমিটেড, ৭/এ/১ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status