ঢাকা, ৪ অক্টোবর ২০২২, মঙ্গলবার, ১৯ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ, ৭ রবিউল আউয়াল ১৪৪৪ হিঃ

দেশ বিদেশ

পার্বত্যাঞ্চলের মানুষের ভাগ্য বদল হচ্ছে: মন্ত্রী

বান্দরবান প্রতিনিধি
২৩ সেপ্টেম্বর ২০২২, শুক্রবার

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেছেন, দেশের মানুষ  প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নির্বাচিত করে দেশের সেবা করার সুযোগ দিয়েছেন। তখন থেকে তিন পার্বত্য জেলার-মানুষের ভাগ্য বদল হচ্ছে। পাহাড়ের প্রত্যেক উপজেলায় বিদ্যুৎ গেছে। হাসপাতাল ও ফায়ার সার্ভিস হয়েছে। এসেছে স্বাস্থ্য ব্যবস্থার  আমূল পরিবর্তন। বুধবার থানচি উপজেলার এক বাজারে  অস্থায়ী ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র উদ্বোধন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি। এ সময় উপস্থিত ছিলেন- পুলিশ সুপার মো. তারিকুল ইসলাম, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সদস্য ও সোলার হোম সিস্টেম প্রকল্পের প্রকল্প পরিচালক হারুনুর রশিদ, পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক ডা. অং চালু, থানচি উপজেলার চেয়ারম্যান থোয়াই হ্লা মং, উপজেলা নির্বাহী অফিসার মো. আবুল মনসুর, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য ক্যসাপ্রু, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বান্দরবান ইউনিটের প্রকল্প পরিচালক (পিডি) আব্দুল আজিজ প্রমুখ। মন্ত্রী বলেন,  বিদ্যুতের জন্য তিন পার্বত্য জেলায়  ৫৬৫ কোটি টাকার যে প্রকল্প নেয়া হয়েছে সেটি পর্যাপ্ত নয়। তাই প্রায় ১ হাজার কোটি টাকার প্রকল্প নেয়া  হয়েছে। এটা প্রক্রিয়াধীন আছে।

বিজ্ঞাপন
তাই এটা হলে আর বিদ্যুতের সমস্যা হবে না। প্রায় সাড়ে ৪২ হাজার পরিবারকে সোলার দেয়া হবে। এ সময় মন্ত্রী  বান্দরবান পার্বত্য জেলা পরিষদের বাস্তবায়নে  বড় মদক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রাবাস নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। এ ছাড়া  পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বাস্তবায়নে রেমাক্রী বাজার অভ্যন্তরীণ রাস্তা এবং রেমাক্রী বাজার শেড উদ্বোধন করেন তিনি। পরে মন্ত্রী  পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বাস্তবায়নাধীন পার্বত্য চট্টগ্রামের প্রত্যন্ত এলাকায় সোলার প্যানেল স্থাপনের মাধ্যমে বিদ্যুৎ সরবরাহ প্রকল্প-২য় পর্যায় শীর্ষক প্রকল্পের ১৩২৭ পরিবার উপকারভোগীর  মাঝে সোলার হোম সিস্টেম  বিতরণ করেন।  

দেশ বিদেশ থেকে আরও পড়ুন

আরও খবর

দেশ বিদেশ থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং স্কাইব্রীজ প্রিন্টিং এন্ড প্যাকেজিং লিমিটেড, ৭/এ/১ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status