ঢাকা, ৪ অক্টোবর ২০২২, মঙ্গলবার, ১৯ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ, ৭ রবিউল আউয়াল ১৪৪৪ হিঃ

অনলাইন

সরকারি চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৯ মাস ছাড়

অনলাইন ডেস্ক

(১ সপ্তাহ আগে) ২২ সেপ্টেম্বর ২০২২, বৃহস্পতিবার, ১১:৪৩ পূর্বাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:১৯ পূর্বাহ্ন

করোনা মহামারীতে ক্ষতিগ্রস্ত চাকরিপ্রার্থীদের জন্য সরকারি চাকরির নিয়োগ পরীক্ষায় আবেদনের বয়সসীমা ৩৯ মাস ছাড় দিয়েছে সরকার। একইসঙ্গে ক্ষতিগ্রস্ত প্রার্থীদের সরকারি চাকরিতে প্রবেশের ক্ষেত্রে বয়সে ছাড় দিয়ে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করতে মন্ত্রণালয় ও বিভাগগুলোকে নির্দেশনা দেয়া হয়েছে। তবে এই শর্ত বিসিএস পরীক্ষায় আবেদনের ক্ষেত্রে প্রযোজ্য হবে না। আজ জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে জারি করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। 

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, যে সকল মন্ত্রণালয়/বিভাগ ও এর অধিঅধিদপ্তর/পরিদপ্তর/নশ্বর এবং সংবিধিবদ্ধ/ স্বায়ত্তশাসিত/জাতীয়কৃত প্রতিষ্ঠানসমূহ বিভিন্ন ক্যাটাগরির সরকারি চাকরিতে (বিসিএস ব্যতীত) সরাসরি নিয়োগের লক্ষ্যে কোভি৬-১৯ পরিস্থিতির কারণে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করতে পারেনি, সে সকল দপ্তর/প্রতিষ্ঠান এর ৩০-০৬-২০২৩ তারিখ পর্যন্ত প্রকাশিত বিজ্ঞপ্তিতে উল্লিখিত পদে আবেদনের ক্ষেত্রে প্রার্থীদের বয়স ২৫-০৩-২০২০ তারিখে সর্বোচ্চ বয়সসীমার মধ্যে থাকলে উক্ত প্রার্থীগণ আবেদন করার সুযোগ পাবেন। উল্লিখিত বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

অর্থাৎ ২০২০ সালের ২৫শে মার্চের পর থেকে যাদের চাকরিতে প্রবেশের সর্বোচ্চ বয়স ৩০ বছর পার হয়েছে বা হচ্ছে, তারা ২০২৩ সালের ৩০ জুন পর্যন্ত জারি করা নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদনের যোগ্য হবেন।

 

পাঠকের মতামত

আমি আপনাদের সাথে আছি।কারন তানা হলে আমাদের সমস্থ পরিশ্রম বিফলে চলে যাবে।30 টি ব ছর ধরে লেখা পরে আজ এই মহামারির করেনে আমরা ধংশ হয়ে গেলাম।

জাকির বিশ্বাস
২৪ সেপ্টেম্বর ২০২২, শনিবার, ৩:৫৭ পূর্বাহ্ন

Thanks to the Government/Authority for their Nice decision considering humanitarian ground in favour of the Student due to Covid -19 pandemic situation.

md abdus salam
২২ সেপ্টেম্বর ২০২২, বৃহস্পতিবার, ১:২১ পূর্বাহ্ন

অনলাইন থেকে আরও পড়ুন

আরও খবর

অনলাইন থেকে সর্বাধিক পঠিত

প্রায়শই মিলত ধর্ষণের হুমকি/ ‘গেট খুলে দেখি মেয়ে অর্ধ-উলঙ্গ এবং গলা কাটা’

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং স্কাইব্রীজ প্রিন্টিং এন্ড প্যাকেজিং লিমিটেড, ৭/এ/১ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status