ঢাকা, ৪ অক্টোবর ২০২২, মঙ্গলবার, ১৯ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ, ৭ রবিউল আউয়াল ১৪৪৪ হিঃ

প্রবাস

প্রফেসর মোয়াজ্জম হোসেন রওনকের সম্মানে লন্ডনে মতবিনিময় সভা অনুষ্ঠিত

খালেদ মাসুদ রনি, বৃটেন থেকে

(১ সপ্তাহ আগে) ২২ সেপ্টেম্বর ২০২২, বৃহস্পতিবার, ৯:৩০ পূর্বাহ্ন

বৃটিশ বাংলাদেশি হিস্ট্রি অ্যান্ড হেরিটেজ কাউন্সিল ইউকে’র উদ্যোগে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক প্রফেসর মোয়াজ্জম হোসেন রওনকের সম্মানে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল পূর্ব লন্ডনের ভ্যালেন্স রোডস্থ কমিউনিটি সেন্টারে এ সভা অনুষ্ঠিত হয়।

সংগঠনের আহ্বায়ক কমিউনিটি নেতা কে এম আবু তাহের চৌধুরীর সভাপতিত্বে ও সাংবাদিক  সৈয়দ জহুরুল হকের পরিচালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক বৃটিশ এমপি পদপ্রার্থী ও কমিউনিটি নেতা সৈয়দ নুরুল ইসলাম দুলু এবং বিশেষ অতিথি হিসেবে ছিলেন ক্রয়ডন কাউন্সিলের সাবেক মেয়র কাউন্সিলার হুমায়ুন কবির, সাবেক কাউন্সিলার  ও প্রবীন নেতা আব্দুল মতিন , লন্ডন বাংলা-প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক তাইছির মাহমুদ ও ড: মোহাম্মদ আব্দুল হান্নান।

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন-সাবেক স্পিকার আহবাব হোসেন ,কাউন্সিলার সৈয়দ শেখুল ইসলাম ,সাবেক কাউন্সিলার ফানু মিয়া, জিএসসি সাউথ ইস্ট রিজিয়নের চেয়ারপারসন এম এ আজিজ ও সাধারণ সম্পাদক ফজলুল করিম চৌধুরী , জিএসসি ইস্ট লন্ডন শাখার সভাপতি আব্দুল মালিক কুটি , টিভি প্রেজেন্টার মুফতি সালেহ আহমদ , ইমাম ও কলামিস্ট মাওলানা আব্দুল মালিক , মাওলানা আতাউর রহমান , সাবেক ডেপুটি মেয়র শহীদ আলী ,কমিউনিটি নেতা  আলহাজ্ব নুর বকশ , শিক্ষক শাহনুর আহমদ খান ,সৈয়দপুর শামছিয়া সমিতির সাধারণ সম্পাদক সৈয়দ রফিকুল হক ধলা , কমিউনিটি সংগঠক হাজী ফারুক মিয়া , সৈয়দ জিল্লুল হক , জকিগঞ্জ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মাওলানা আব্দুল কুদ্দুছ , সৈয়দ সফর আলী , সৈয়দ জুনেদ মিয়া ,কমিউনিটি সংগঠক আঙ্গুর আলী , মো: সিরাজ মিয়া , সৈয়দ শাহেদ আহমদ মেম্বার , লেকচারার সৈয়দ আশফাক হোসেন, সৈয়দ চান্দ আলী মাস্টার , সৈয়দ শহীদুল ইসলাম , সৈয়দ আবু জাফর মিছবাহ , সৈয়দ আমিনুর রহমান প্রমুখ ।

সভায় বক্তারা প্রফেসর মোয়াজ্জম হোসেন ও তাঁর মরহুম পিতা হেডমাস্টার আব্দুল মতিনের শিক্ষাক্ষেত্রে বলিষ্ঠ ভূমিকা পালনের ভূয়সী প্রশংসা করেন। সিলেটের ঐতিহ্যবাহী গ্রাম সৈয়দপুরসহ সারা সিলেট জেলাকে সুশিক্ষায় আলোকিত  করা ও শিক্ষার উন্নয়নে তার সক্রিয় ভূমিকা রাখার আহ্বান জানান । বক্তারা শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সিলেট অঞ্চলের ছাত্রদের জন্য কোটা নির্ধারণ ও এ বিশ্ববিদ্যালয়ের সার্টিফিকেটের বৃটিশ স্বীকৃতি প্রদানের আহ্বান জানান।

সংবর্ধিত অতিথি প্রফেসর মোয়াজ্জম হোসেন রওনক তাঁকে সম্মান প্রদর্শনের জন্য ধন্যবাদ জানান ও বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নে যুক্তরাজ্য প্রবাসী সিলেটি তথা বাংলাদেশি কমিউনিটির অবদানের জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন।

প্রবাস থেকে আরও পড়ুন

আরও খবর

প্রবাস থেকে সর্বাধিক পঠিত

ফ্রান্সে প্রবাসীদের পাসপোর্ট জটিলতা / রাষ্ট্রদূতের সঙ্গে বৈঠকের পর কর্মসূচি প্রত্যাহার

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং স্কাইব্রীজ প্রিন্টিং এন্ড প্যাকেজিং লিমিটেড, ৭/এ/১ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status