ঢাকা, ৩০ সেপ্টেম্বর ২০২২, শুক্রবার, ১৫ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ, ৩ রবিউল আউয়াল ১৪৪৪ হিঃ

খেলা

প্রশংসা কুড়াচ্ছে সানজিদার বার্তা

‘ছাদখোলা চ্যাম্পিয়ন বাসে ট্রফি নিয়ে না দাঁড়ালেও চলবে’

স্পোর্টস ডেস্ক

(১ সপ্তাহ আগে) ১৯ সেপ্টেম্বর ২০২২, সোমবার, ১:৪২ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৯:৪৯ পূর্বাহ্ন

নতুন ইতিহাসের সামনে দাঁড়িয়ে সাফ নারী চ্যাম্পিয়নশিপ। আগের পাঁচ আসরের চ্যাম্পিয়ন ভারতকে ছাড়াই শেষ মঞ্চে দাঁড়িয়ে এবারের আসর। আজ বিকালে কাঠমান্ডুর দশরথ রঙ্গশালা স্টেডিয়ামে ফাইনালে নেপালের মুখোমুখি হবে বাংলাদেশ। শিরোপা লড়াইয়ে নামার আগে নিজের ফেসবুক একাউন্ট থেকে দেশের মানুষের উদ্দেশ্যে বার্তা দিয়েছেন বাংলাদেশ নারী দলের ফুটবলার সানজিদা আকতার। তার এই স্ট্যাটাস প্রশংসা কুড়াচ্ছে বেশ। সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে বিদ্যুৎ গতিতে।
সানজিদা আকতারের ফেসবুক পোস্টটি হুবহু তুলে ধরা হলো, ‘২য় বারের মতো সাফ উইমেনস চ্যাম্পিয়নশিপের ফাইনালে বাংলাদেশ। প্রথমবার ফাইনাল খেলেছি ২০১৬ সালে। সেবার ভারতের বিপক্ষে আমরা হেরে যাই। ৫ বার সাফের মঞ্চে এসে ১ বার রানার্সআপ, ৩ বার সেমিফাইনাল এবং ১ বার গ্রুপপর্ব থেকে বিদায় নিয়েছি আমরা। 
আলহামদুলিল্লাহ, আমরা এবার মাঠে দারুণ ছন্দে রয়েছি, ফাইনালে প্রতিপক্ষ স্বাগতিক নেপাল। স্বাগতিক হিসেবে ফাইনাল খেলা কিংবা স্বাগতিক দলের বিপক্ষে ফাইনাল খেলা সবসময় রোমাঞ্চকর।

বিজ্ঞাপন
এছাড়াও এবারের ফাইনাল ম্যাচটি কিছুটা ভিন্ন। বহুদিন পর সাফ পাবে নতুন কোনো চ্যাম্পিয়ন দেশ। আর তাই এবার রোমাঞ্চকর একটি ফাইনাল ম্যাচ হতে যাচ্ছে, এতে কোনো সন্দেহ নেই।

বাংলাদেশ পুরুষ জাতীয় ফুটবল দলের হাত ধরে ২০০৩ সালে দক্ষিন এশিয়ার শ্রেষ্ঠত্ব পেয়েছিলো বাংলাদেশ। এখনো আমরা সেই গল্প শুনি। বাংলাদেশ ফুটবলের বড় সাফল্যের মহাকাব্যে সেটি উজ্জ্বলতম অংশ হিসেবে বিবেচিত হয়। এবার আমাদের জেতার সময় এসেছে। আমাদের দলের প্রতিটি সদস্য এটি জিততে মুখিয়ে আছে।

যারা আমাদের এই স্বপ্নকে আলিঙ্গন করতে উৎসুক হয়ে আছেন, সেই সকল স্বপ্নসারথিদের জন্য এটি আমরা জিততে চাই। নিরঙ্কুশ সমর্থণের প্রতিদান আমরা দিতে চাই। ছাদখোলা চ্যাম্পিয়ন বাসে ট্রফি নিয়ে না দাঁড়ালেও চলবে, সমাজের টিপ্পনী কে একপাশে রেখে যে মানুষগুলো আমাদের সবুজ ঘাস ছোঁয়াতে সাহায্য করেছে, তাদের জন্য এটি জিততে চাই। আমাদের এই সাফল্য হয়তো আরো নতুন কিছু সাবিনা, কৃষ্ণা, মারিয়া পেতে সাহায্য করবে। অনুজদের বন্ধুর এই রাস্তাটুকু কিছু হলেও সহজ করে দিয়ে যেতে চাই। 

পাহাড়ের কাছাকাছি স্থানে বাড়ি আমার। পাহাড়ি ভাইবোনদের লড়াকু মানসিকতা, গ্রাম বাংলার দরিদ্র ও খেটে খাওয়া মানুষদের হার না মানা জীবনের প্রতি পরত খুব কাছাকাছি থেকে দেখা আমার। ফাইনালে আমরা একজন ফুটবলারের চরিত্রে মাঠে লড়বো এমন নয়, এগারোজনের যোদ্ধাদল মাঠে থাকবে, যে দলের অনেকে এই পর্যন্ত এসেছে বাবাকে হারিয়ে, মায়ের শেষ সম্বল নিয়ে, বোনের অলংকার বিক্রি করে, অনেকে পরিবারের একমাত্র আয়ের অবলম্বন হয়ে। 

আমরা জীবনযুদ্ধেই লড়ে অভ্যস্ত। দক্ষিন এশিয়ার শ্রেষ্ঠত্বের জন্য শেষ মিনিট পর্যন্ত লড়ে যাবো। জয় - পরাজয় আল্লাহর হাতে। তবে বিশ্বাস রাখুন, আমরা আমাদের চেষ্ঠায় কোনো ত্রুটি রাখবো না ইনশাআল্লাহ। দোয়া করবেন আমাদের জন্য।’ 
 

পাঠকের মতামত

What our litle daughter desire & hope that should be true muslim " Work hard and the rest leave to Almighty Allah Inshal Allah success will come" But we all Bangali always hope we will definitely win not even Tawakkal Allah thats the reason our all Cricketers Fottballars all our people what we expect not at all succeed.

abul kashem
১৯ সেপ্টেম্বর ২০২২, সোমবার, ৬:৩০ পূর্বাহ্ন

Good Luck.

Ranjon
১৯ সেপ্টেম্বর ২০২২, সোমবার, ৪:০৪ পূর্বাহ্ন

দুআ ও ভালোবাসা রইলো, যেখানে পুরুষ ফুটবল দল পারে নাই সেখানে মেয়ে ফুটবল দল পারছে, ইনশাহ আল্লাহ জয় আসবে।

MD TARIKUL ISLAM
১৯ সেপ্টেম্বর ২০২২, সোমবার, ৩:৪৫ পূর্বাহ্ন

জিতবে এবার বাংলাদেশ, সাবাস বাংলাদেশ ইনশাআল্লাহ, আল্লাহ ভরসা

মোঃ আব্দুল মতিন
১৯ সেপ্টেম্বর ২০২২, সোমবার, ৩:৩১ পূর্বাহ্ন

Good Luck

monsur ali chowdhury
১৯ সেপ্টেম্বর ২০২২, সোমবার, ৩:২৮ পূর্বাহ্ন

দোয়া রইল।

M M Alam(Sadi)
১৯ সেপ্টেম্বর ২০২২, সোমবার, ২:৫১ পূর্বাহ্ন

অনেক অনেক দোয়া ও শুভ কামনা।

Faruk Hossain
১৯ সেপ্টেম্বর ২০২২, সোমবার, ২:৩১ পূর্বাহ্ন

Just enjoy the game.then we will win insallaha.

MD.JAFOR IQBALL
১৯ সেপ্টেম্বর ২০২২, সোমবার, ২:১৭ পূর্বাহ্ন

All the best sisters.... Praying for you......

Jon
১৯ সেপ্টেম্বর ২০২২, সোমবার, ১:৪৭ পূর্বাহ্ন

মনেপ্রানে দোয়া করি আল্লাহ পাক আপনাদের মনের আসা পুরন করুন সাধারণ একজন ভক্ত হয়ে আমি ও চাই দেশের প্রেক্ষাপটে একটা জয় খুব বেশি দরকার। সকল খেলায় হারতে হারতে আপনাদের মাধ্যমে ট্রফিটা ইনশাআল্লাহ আমরা জীদবোই

Md.Delower Hossain
১৯ সেপ্টেম্বর ২০২২, সোমবার, ১:৪৪ পূর্বাহ্ন

Allah vorosha, best of luck.

Md. Matiur Rahman (N
১৯ সেপ্টেম্বর ২০২২, সোমবার, ১:৪২ পূর্বাহ্ন

Fee Amanillah

Md. Matiur Rahman (N
১৯ সেপ্টেম্বর ২০২২, সোমবার, ১:৪০ পূর্বাহ্ন

May Allah Give an opportunity , Insahallah We will win SAF ASIA CUP

Md. Manjur Hussain
১৯ সেপ্টেম্বর ২০২২, সোমবার, ১:৩৯ পূর্বাহ্ন

Best of luck

Javed Hossain
১৯ সেপ্টেম্বর ২০২২, সোমবার, ১:০০ পূর্বাহ্ন

খেলা থেকে আরও পড়ুন

আরও খবর

খেলা থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং স্কাইব্রীজ প্রিন্টিং এন্ড প্যাকেজিং লিমিটেড, ৭/এ/১ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status