ঢাকা, ২৮ সেপ্টেম্বর ২০২২, বুধবার, ১৩ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ, ২ রবিউল আউয়াল ১৪৪৪ হিঃ

শেষের পাতা

চট্টগ্রাম ডিসি’র বক্তব্যে তোলপাড়

বিএনপি-জামায়াতেরও এখন দোয়া করা উচিত শেখ হাসিনা যেন আবার ক্ষমতায় আসেন

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম থেকে
১৭ সেপ্টেম্বর ২০২২, শনিবার

আগামী জাতীয় সংসদ নির্বাচনে আবার যেন আওয়ামী লীগ বিজয়ী হয়, সে জন্য বিএনপি-জামায়াতেরও  দোয়া কামনা করে চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান বলেছেন, আমি মনে করি যে, বাংলাদেশের রাষ্ট্রক্ষমতা স্বাধীনতার স্বপক্ষের শক্তি  প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে যদি থাকে, তাহলে আমাদের দেশে আওয়ামী লীগ বলি, বিএনপি বলি, জামায়াত বলি, সবাই নিরাপদে থাকবে। আমি মনে করি, বিএনপি-জামায়াতেরও এখন দোয়া করা উচিত শেখ হাসিনা যেন আবার ক্ষমতায় আসেন।’ বৃহস্পতিবার সকালে চট্টগ্রাম জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী এটিএম পেয়ারুল ইসলামের মনোনয়নপত্র জমা দিতে গেলে এই রিটার্নিং অফিসার এসব কথা বলেন। এ সময় তিনি পেয়ারুল ইসলামের বিজয় কামনা করে আওয়ামী লীগের নেতাদের সঙ্গে মোনাজাতেও অংশ নেন। চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান বলেন, ‘ জেলা পরিষদের চেয়ারম্যান পদে এটিএম পেয়ারুল ইসলামের মনোনয়নপত্র গ্রহণ করলাম। 

আজ যেন একটি সুযোগ পেয়েছি, এখানে আওয়ামী লীগের চট্টগ্রাম জেলা ও মহানগরের সকল পর্যায়ের নেতারা উপস্থিত আছেন, কিছু কথা বলি। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ তনয়া  প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ যেভাবে এগিয়ে যাচ্ছে, সেটা নস্যাৎ করতে দেশি-বিদেশি, আন্তর্জাতিকভাবে ষড়যন্ত্র চলছে।’ জেলা প্রশাসক বলেন, ‘আগামী বছর বাংলাদেশে জাতীয় সংসদ নির্বাচন। আমি মনে করি, বাংলাদেশ সৃষ্টি হওয়ার পর থেকে এই নির্বাচনই সবচেয়ে গুরুত্বপূর্ণ নির্বাচন। কারণ এই নির্বাচনে সিদ্ধান্ত হবে বাংলাদেশের রাষ্ট্রক্ষমতা স্বাধীনতা, সার্বভৌমত্বের পক্ষের শক্তির হাতে থাকবে নাকি স্বাধীনতার বিপক্ষের শক্তির হাতে যাবে।’মমিনুর রহমান বলেন, আপনারা জানেন, আড়াই বছরের মতো আমরা করোনায় পার করেছি, লকডাউন গেছে। 

এরপর রাশিয়া-ইউক্রেনের যুদ্ধের কারণে সমস্ত বিশ্বে অর্থনৈতিক অস্থিরতা বিরাজ করছে। ইউরোপ-আমেরিকা পর্যন্ত ক্ষতিগ্রস্ত হয়েছে। কিন্তু আমাদের রফতানি তেমনভাবে ক্ষতিগ্রস্ত হয়নি। আমাদের দেশের অর্থনীতিও এখনও সেভাবে ক্ষতিগ্রস্ত হয়নি।

বিজ্ঞাপন
এরপরও যারা সবসময় ইস্যু খোঁজে, তারা ইস্যু খুঁজবেই। মোনাজাতে এসময় অন্যান্যদের মধ্যে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, সেক্রেটারি আ জ ম নাছির উদ্দিন,উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি এম এ সালাম, দক্ষিণ জেলার সভাপতি সংসদ সদস্য মোছলেম উদ্দিন, সাধারণ সম্পাদক মফিজুর রহমান উপস্থিত ছিলেন।

পাঠকের মতামত

আমি চট্টগ্রামের ডি সি সাহেবের বাস্তবতার নিরিখে বক্তব্য রাখার জন্য অশেষ ধন্যবাদ জানাই। বাংলাদেশের স্মরণকালের সর্বশ্রেষ্ঠ জনকল্যাণকারী কর্মঠ সরকারের প্রশংসা করা একজন দেশপ্রেমিকের উৎকৃষ্ট উদাহরণ হিসাবে পরিগণিত হওয়া উচিৎ। বাংলাদেশের তথাকথিত বিরোধী দলীয় রাজনৈতিক দলসমূহ শুধুমাত্র বিরোধিতার জন্যই বিরোধিতা করে যা একধরনের রাজনৈতিক অযাচিত শুড়শুড়ি ছাড়া কিছু নহে,প্রথম ও দ্বিতীয় বিশ্বযুদ্ধের ছেয়েও ভয়ানক করোনা ভাইরাস পরিস্থিতি বর্তমান সরকার যেভাবে সামাল দিয়ে দেশকে উন্নয়ন অগ্রগতির পথে এগিয়ে নিয়ে যাচ্ছে তা দেশের অন্যকোন রাজনৈতিক দলীয় সরকারের পক্ষে কল্পনা করাও যায়না! বাংলাদেশের বর্তমান সুখ সমৃদ্ধশালী পরিস্থিতিকে যারা অশান্তিমুলক পরিস্থিতি হিসাবে বর্ননা করছে আসলে তারা নিজেদের এদেশের নাগরিক হিসেবে মানিয়ে নিতে পারেনি তারা এখনো পাকিস্তানি নাগরিক হিসেবে নিজেদের অনুভব করছে, অনুন্নত দিশাহীন দেশে গনতন্ত্র বলে যা চালানোর চেষ্টা করা হয় তা সমাজের কিছু উচ্চবিত্ত লোকের অর্থনৈতিক কারসাজি ছাড়া কিছু নয়, তাই যতক্ষণ পর্যন্ত বাংলাদেশ উন্নত শিল্প ভারী স্থাপনা উন্নত যোগাযোগ ব্যবস্থাসহ অর্থনৈতিকভাবে স্বাবলম্ভী না হবে ততক্ষণ পর্যন্ত গনতন্ত্র ও সুষ্ঠু নির্বাচন সুদুর পরাহত হয়ে থাকবে।

Babul Chowdhury Hm
২২ সেপ্টেম্বর ২০২২, বৃহস্পতিবার, ১১:৫১ অপরাহ্ন

dear all, i see yr post is an above the DC of chittagong sayes some comments in supporting present goverment. I take yr attention in this regard, my dear friends all are comments against sheikh Hasina gov" but till today from 2008 to 2022 in consedering all economic criteria financial stability is going on up not decrease.Now the world economic are affecting to bnagladesh also.Now if BNP goverment will handling this seasution now Bangladesh must like to Srilanka as their saying a lot of times. As examlpe said like as 1. The Padma bridge 2.Kutcha setu 3. Kalna Bridge 4.Kurnaphuli Tunnel.5.Metro Rail 6.Shajalal Third terminal.7.Corona Vicnation.8.Kota syetem remove from BCS.9.Parents name in certificate.10.100% Electrification in bangladesh.11.One Core people TCB card( which five core people is benefited).12.transit facility Nepal and Bhutan to bangladesh.13.paira seaport start & going on.14.Land registration degitaligation.15.Canal recover from land smugler.16.ETC.

md humayun kabir
১৭ সেপ্টেম্বর ২০২২, শনিবার, ১১:৩৯ অপরাহ্ন

এদের মতো কুলাঙ্গার ডিসি হওয়ার যোগ্য নয়। এরা এবং আওয়ামীলীগ নিজেরাই স্বাধীনতা বিরোধী শক্তি। ১৯৭১ কোনো আওয়ামীলীগ নেতা যুদ্ধ করে নাই। এরা চরম লেভেলের দেশদ্রোহী এবং ভারতের পা চাটা গোলাম। ছোট কালে একটা ছবি দেখেছিলাম। মুক্তিযুদ্ধারা যুদ্ধের পড়ে গ্রামে এসে দেখে রাজাকার এবং ভারত ভারত নেতারা ভাসন দিচ্ছে। তখন সে বলে উঠলো এজন্যই কি যুদ্ধ করছিলাম, পাকিস্তান রাষ্ট্রই তো ভালো ছিল। এখন আওয়ামীলীগের মতো ভোট চোর মাফিয়া সরকারকে দেখে বাংলাদেশের ১৭ কোটি জনগণের মনে এই প্রশ্ন জাগে এজন্যই পাকিস্তান থেকে আলাদা হয়েছিলাম।

মাসুম তালুকদার
১৭ সেপ্টেম্বর ২০২২, শনিবার, ৭:০৭ অপরাহ্ন

ভোট ডাকাত কে ? ডাকাত নীজেই ধরা দিলো

Victoria
১৭ সেপ্টেম্বর ২০২২, শনিবার, ২:২৮ পূর্বাহ্ন

এধরনের প্রশাসনিক কুলাংগাররাই গনতন্ত্রের মৃত্যুর জন্য দায়ী।

Siddq
১৭ সেপ্টেম্বর ২০২২, শনিবার, ২:২১ পূর্বাহ্ন

এই-ই হলো রাজাকার বিশ্বাসঘাতক। যে প্রজাতন্ত্রের কর্মচারী হয়ে প্রজাদের সাথে বেঈমানী একটা দলের দালালী করছে কতবড় জঘন্য নিকৃষ্ট স্বার্থপর হলে সে এরূপ কথা জনসম্মুখে বলতে পারে!!

মোঃ মনিরুজ্জামান
১৭ সেপ্টেম্বর ২০২২, শনিবার, ২:১৫ পূর্বাহ্ন

সর্বাঙ্গে ব্যাথা, ঔষুধ দেবে কোথায়?

আবিদ
১৭ সেপ্টেম্বর ২০২২, শনিবার, ১:৫৪ পূর্বাহ্ন

People are angry to read his comments. Come on guys you must be living in fools world to believe that a DC should be totally neutral in our country. It is not possible. He/ she must have loyalty to serving party to get that post. This DC I don’t know why he utter all the things he said in that program. Very much surprised to expose himself to media which was not necessary at all. Need a deep investigation to his motive.

Hasan Khan
১৭ সেপ্টেম্বর ২০২২, শনিবার, ১:১১ পূর্বাহ্ন

বিএনপি জামাত নয় আপনারা গায়েবী পীরের কাছে যান দোয়ার জন্য। এবার কোন দোয়াই আপনাদের পতন ঠেকাতে পারবেনা ইনশাআল্লাহ।

jamshed Patwari
১৭ সেপ্টেম্বর ২০২২, শনিবার, ১:০৯ পূর্বাহ্ন

ডিসি সাহেবকে লিষ্টে রাখা হইছে তো, দেশপ্রেমিক সংগ্রামী ভাইয়েরা?

এদেশের নাগরিক
১৭ সেপ্টেম্বর ২০২২, শনিবার, ১:০৬ পূর্বাহ্ন

I doubt this DC possess any basic knowledge of civil administration .He knows only flattering League to get position.What a shame!!!

D. Akash
১৭ সেপ্টেম্বর ২০২২, শনিবার, ১২:১৮ পূর্বাহ্ন

বাংলাদেশে যদি কোনভাবেই ক্ষমতার পালাবদল সম্ভব না হয় তাহলে সবাই আওয়ামিলীগ এ যোগ দিয়ে ২ ভাগ হয়ে একটি দল হবে আওয়ামী লীগ (মুজিব) অন্য টি আওয়ামী লীগ ( হাসিনা) । এটা কেমন হয়।

A. R. Sarker
১৭ সেপ্টেম্বর ২০২২, শনিবার, ১২:০২ পূর্বাহ্ন

রাস্ট্র ও সরকার এক নহে।রাস্ট্র স্থায়ী সরকার জনগনের ম্যান্ডেটে আসে আবার যায়।কিন্ত প্রজাতন্ত্রের কর্মচারীরা সরকার না থাকলে অবসরের আগে পর্যন্ত থাকে।তারা রাস্ট্রের বিধানের অধীনে।

আশ্রাফ চৌধুরী
১৬ সেপ্টেম্বর ২০২২, শুক্রবার, ১১:৫৬ অপরাহ্ন

রাষ্ট্রের এমন কোন বিভাগ কিংবা সেক্টর নাই যা দলকানা লোক দিয়ে ভরা হয় নাই। প্রশাসন বিচার পুলিশ ডাক্তার শিক্ষক ব্যবসা বাণিজ্য এমন কোন ফাকফোকর নাই যেখানে আওয়ামী চাটুকার দিয়ে ঠাসা হয় নাই। তারই প্রতিফলন চট্টগ্রাম জেলা প্রশাসক মোঃ মমিনুর রহমান।

আলমগীর
১৬ সেপ্টেম্বর ২০২২, শুক্রবার, ১১:৩৮ অপরাহ্ন

এরা কি রাস্টের কর্মচারী নাকি আওয়ামীলীগের দালাল ?? ভাবতে অবাক লাগে এরা নাকি বাংলাদেশ সিভিল সারভিস ক্যাডার ?? এরা তো ছাত্রলীগ ক্যাডার এর ছাইতে ও বড় ক্যাডার !!!! এদের কে প্রশাসনে রেখে কি দেশ চালানো সম্ভব অন্য কারো ?? দেশের পুরা বাল (BAL) ফেলে দিতে হবে। মানে দেশের মাথা নেড়া করতে হবে। কেউ ভুল বুজবেন্না প্লিজ।

Imran
১৬ সেপ্টেম্বর ২০২২, শুক্রবার, ১০:৫৬ অপরাহ্ন

এইসব দলকানা চাটুকারদের অধীনে সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন হবে, জাতি কেমনে আশা করে।

মুহাম্মদ ইব্রাহীম
১৬ সেপ্টেম্বর ২০২২, শুক্রবার, ১০:৩৪ অপরাহ্ন

with this DC how can get fair election by mr.AWal

zahir
১৬ সেপ্টেম্বর ২০২২, শুক্রবার, ১০:২১ অপরাহ্ন

বিসিএস ক‍্যাডার কর্মকর্তার এহেন কর্মকাণ্ডকে কি বলব। এরাইতো নির্বাচন পরিচালনা করবে। নিরর্থক নির্বাচন।

মোঃ হেদায়েত উল্লাহ
১৬ সেপ্টেম্বর ২০২২, শুক্রবার, ১০:১৭ অপরাহ্ন

লজ্জিত, আমি লজ্জিত, এসব অযোগ্য সরকারি কর্মচারী পেয়ে, যাদের যোগ্যতা হচ্ছে দালালি করা। এইবার এই ডিসির প্রমোশন ঠেকায় কে!

রাফি হাসান
১৬ সেপ্টেম্বর ২০২২, শুক্রবার, ১০:১৫ অপরাহ্ন

shamless government servant ?

sakhawat
১৬ সেপ্টেম্বর ২০২২, শুক্রবার, ১০:০৭ অপরাহ্ন

রাজতন্ত্র ঘোষিত হলে দেশ হানাহানি মুক্ত হবে।

srkhan
১৬ সেপ্টেম্বর ২০২২, শুক্রবার, ৯:৪৪ অপরাহ্ন

সাধারণত '"পাবলিক সার্ভিস কমিশন" বিসিএস ক্যাডার প্রত্যাশীদের বিভিন্ন গুণাবলী তীক্ষ্ণ নজর দিয়ে বিচার করে নির্বাচন করে থাকেন , এই গুণাবলীর মধ্যে কমন সেন্স ও একটি বিষয়, যেটা এই ডিসি মহোদয় এর বেলায় দেখা হয়েছিল কিনা তাতে সন্দেহ আছে!

Amir
১৬ সেপ্টেম্বর ২০২২, শুক্রবার, ৯:২২ অপরাহ্ন

আওয়ামী লীগ দেশের জনগণের সাথে নিত্য নতুন রীতিমতো তামাশা করছে। সব জায়গায় দলীয়করণ ছাড়া আর কিছুই করতে পারেনি। আর প্রশাসন সহ সরকারি প্রতিটি অফিস আদালতের সর্বক্ষেত্রে এই অবস্থা! এখন শুধু একটি কথাই বলতে পারি সর্বাঙ্গে ব‍্যাথা মলম লাগাবে কোথা? ❝ইমাম হোসেন সুজন❞

Imam Hossain Sujon
১৬ সেপ্টেম্বর ২০২২, শুক্রবার, ৯:১৭ অপরাহ্ন

Trust me, he expects promotion & he will get it

Star Pizza
১৬ সেপ্টেম্বর ২০২২, শুক্রবার, ৯:০২ অপরাহ্ন

প্রশাসন সহ সরকারি প্রতিটি অফিস আদালতের সর্বক্ষেত্রে এই অবস্থা! এখন শুধু একটি কথাই বলতে পারি সর্বাঙ্গে ব‍্যাথা মলম লাগাবে কোথা?

দয়াল মাসুদ
১৬ সেপ্টেম্বর ২০২২, শুক্রবার, ৮:১১ অপরাহ্ন

বিএনপি জামায়াত নেতাদের ফাঁসির সময়ই দোয়া হয়ে গেছে, এখন শুধু দোয়ার ফলাফল হাতেনাতে পাওয়ার অপেক্ষায়!

মাছরুর
১৬ সেপ্টেম্বর ২০২২, শুক্রবার, ৭:৫১ অপরাহ্ন

আশা রাখি সরকারী কর্মচারীর এমন মন্তব্যে কেউ খারাপ কিছু বলবেন না।জাতির দুর্ভাগ্য যে এরা গুরুত্বপূর্ণ দায়িত্বে নিয়োজিত।

রুহুল আমিন
১৬ সেপ্টেম্বর ২০২২, শুক্রবার, ৭:১৬ অপরাহ্ন

বদর যুদ্ধে যাওয়ার আগে আবু জেহেল কাবা'র গিলাপ ধরে দোয়া করেছিল, হে কাবা'র মালিক! দেশ বাচানোর জন্য মুহাম্মাদের বিরুদ্ধে যুদ্ধে যাচ্ছি। যে সঠিক পথে আছে, তাকে তুমি বিজয় দিও।সেদিনও আবু জেহেলের দোয়া কবুল হয়েছিল এবং যে সঠিক পথে ছিল তার বিজয় হয়েছিল।আর আজও আপনাদেরকে বলব,শুধু নিরপেক্ষ সরকার ও ব্যালটে ভোটের ব্যবস্থা করুন। বাকি থাকল দোয়া,ওটার কথা ভোটের পরে দেখা যাবে, কার দোয়া কবুল হল কি না হল

Mohiuddin molla
১৬ সেপ্টেম্বর ২০২২, শুক্রবার, ৬:৪১ অপরাহ্ন

How socialism, democracy become capitalism, bureaucracy and autocracy.

Mohhammad
১৬ সেপ্টেম্বর ২০২২, শুক্রবার, ৬:২৭ অপরাহ্ন

আচ্ছা এরা দেখি অন্ধ হয়ে গেছে। না কি এরা দলদাস? না কি নির্লজ্জ দালালি? গোটা দেশ এবং দেশের জনগন জিম্মি হয়ে আছে। জনগনের ভোটাধিকার নাই। গুম, খুন, হত্যা, ধর্ষন, দুর্নীতি, অর্থ পাচার, দ্রব্যমুল্যের উর্ধগতি, রাজনৈতিক অধিকার, নাগরিক অধিকার, লগি বৈঠার তান্ডবে মানুষ যখন অতিষ্ঠ তখন এসব দালাল, চামচা, তেলবাজদের কথায় আগুনে ঘি ঢালার মত। হায়রে দলদাস! হায়রে তেলবাজ! হায়রে দালাল! দালালি কাকে বলে এবং কি কি এবং কত প্রকার তা এদের থেকে শিখতে হবে।

Salim Khan
১৬ সেপ্টেম্বর ২০২২, শুক্রবার, ৫:৩৩ অপরাহ্ন

প্রজাতন্ত্রের কর্মচারীরা শুধু দেশের জন্য কাজ করে, কোন দলের জন্য নয়। বেতন কারা দিয়ে থাক। জনগণ, কোন দোল নয়। আমলা ও প্রশাসন দলকানা যেন না হয় তার জন্য দোআ করি।

Zaad Haqq
১৬ সেপ্টেম্বর ২০২২, শুক্রবার, ২:৩১ অপরাহ্ন

where we are standing. these are the hidden leagures and oilers grabs the complete admin. he should be sued, sacked from the govt service instantly.

no name
১৬ সেপ্টেম্বর ২০২২, শুক্রবার, ১২:৪৬ অপরাহ্ন

ডিসি সাহেব এর রিজাইন কোরে সরকার দলীয় রাজনীতিতে নাম লেখানো উচিৎ!পাবলিক এর টাকায় বেতন হয় তার মুখ থেকে এই ধরন এর কথা আমরা শুনতে চাই না|

MD. WAZED ALI
১৬ সেপ্টেম্বর ২০২২, শুক্রবার, ১২:০৬ অপরাহ্ন

Tomorrow he will be appointed as a divisional commissioner.

Nam Nai
১৬ সেপ্টেম্বর ২০২২, শুক্রবার, ১১:১৭ পূর্বাহ্ন

দোয়া দিয়ে কিছু হবেনা। এখন যারা ক্ষমতায় আছে তারা নিশ্চিত আবার সরকার গঠন করে ক্ষমতায় আসবে।

মিলন আজাদ
১৬ সেপ্টেম্বর ২০২২, শুক্রবার, ১১:১৪ পূর্বাহ্ন

আওয়ামিলীগের জন্য তথা আপনাদের জন্য দোয়া করার জন্য তো ভারত আছে। কিছুদিন আগে গিয়ে দোয়া চেয়ে আসছে না।

Morshed Bhuiyan
১৬ সেপ্টেম্বর ২০২২, শুক্রবার, ১১:১১ পূর্বাহ্ন

শেষের পাতা থেকে আরও পড়ুন

আরও খবর

শেষের পাতা থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং স্কাইব্রীজ প্রিন্টিং এন্ড প্যাকেজিং লিমিটেড, ৭/এ/১ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status