ঢাকা, ৩০ সেপ্টেম্বর ২০২২, শুক্রবার, ১৫ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ, ৪ রবিউল আউয়াল ১৪৪৪ হিঃ

খেলা

ম্যানইউ কিনতে চান এই বৃটিশ ধনকুবের

স্পোর্টস ডেস্ক

(১ মাস আগে) ১৮ আগস্ট ২০২২, বৃহস্পতিবার, ১:২৪ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৬:১৮ অপরাহ্ন

কিছু সময়ের জন্য ফুটবল বিশ্বকে ভাবিয়ে তুলেছিলেন বিশ্বের শীর্ষ ধনী ইলন মাস্ক। ইংল্যান্ডের ঐতিহ্যবাহী ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড কেনা নিয়ে টুইট করে বেশ আলোড়ন তুলেছিলেন তিনি। তবে কয়েক ঘণ্টার ব্যবধানে স্পেসএক্স ও টেসলার সিইও জানান, ম্যানইউ কেনা নিয়ে যে টুইটটি তিনি করেছেন, সেটি আসলে রসিকতা। ইলন মাস্ক রসিকতা করলেও সত্যি সত্যিই ম্যানইউ কিনতে চান বৃটিশ ধনকুবের জিম র‌্যাটক্লিফ।

সম্প্রতি সংবাদ মাধ্যম ব্লুমবার্গ খবর প্রকাশ করে, ম্যানইউর বর্তমান মালিক যুক্তরাষ্ট্রের ধনকুবের গ্লেজার পরিবার ক্লাবের কিছু শেয়ার বিক্রি করতে চান। এরপরই বৃটিশ বিলিওনিয়ার স্যার জিম র‌্যাটফ্লিক ম্যানইউ কেনার ইচ্ছা প্রকাশ করেছেন। খবরটি দিয়েছে ইএসপিএন। তাছাড়া র‌্যাটক্লিফের  মুখপাত্র দ্য টাইমসকে এ খবরের সত্যতা স্বীকার করেছেন। 

দ্য টাইমসকে র‌্যাটক্লিফের মুখপাত্র বলেন, ‘ক্লাবটি বিক্রি করা হলে জিম অবশ্যই সম্ভাব্য একজন ক্রেতা। এমন কিছু ঘটার সম্ভাবনা তৈরি হলে আমরা অবশ্যই দীর্ঘমেয়াদি ক্রেতা হিসেবে কথা বলতে চাই।’ 

র‌্যাটক্লিফের জন্ম ম্যানচেস্টারে। যেকারণে রেড ডেভিলদের প্রতি অন্যরকম টান রয়েছে তার। মুখপাত্র বলেন, ‘বিষয়টি টাকার নয়।

বিজ্ঞাপন
জিম জানেন কী করতে হবে এবং এই শহরে ক্লাবটির গুরুত্বও তিনি জানেন। তিনি মনে করেন সব কিছু নতুন করে শুরুর এটাই সময়।’

কেমিক্যাল ইঞ্জিনিয়ার ও ব্যবসায়ী জিম র‌্যাটক্লিফ বৃটেনের বহুজাতিক কেমিক্যাল প্রতিষ্ঠান ‘ইনিওস’-এর চেয়ারম্যান ও প্রধান নির্বাহীর দায়িত্বে আছেন। ফরাসি ক্লাব নিস, সুইস ক্লাব লুইজিয়ানা স্পোর্ট এবং ইনিওস গ্রিনডাইয়ার্স সাইক্লং দলেরও মালিক তিনি। ক’দিন আগে চেলসির মালিকানা বদলের সময়ও দৌড়ে ছিলেন র‌্যাটক্লিফ। ৪০০ কোটি পাউন্ডের বেশি অর্থ দিয়েও টিম ব্লু’কে নিজের করে নিতে চেয়েছিলেন তিনি। তবে সম্ভব হয়নি, চেলসি কিনে নেন যুক্তরাষ্ট্রের ধনকুবের টড বোয়েলি।

খেলা থেকে আরও পড়ুন

খেলা থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং স্কাইব্রীজ প্রিন্টিং এন্ড প্যাকেজিং লিমিটেড, ৭/এ/১ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status