ঢাকা, ৪ অক্টোবর ২০২২, মঙ্গলবার, ১৯ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ, ৭ রবিউল আউয়াল ১৪৪৪ হিঃ

বাংলারজমিন

বরিশাল মেডিকেল কলেজ শিক্ষার্থীদের বিক্ষোভ

স্টাফ রিপোর্টার, বরিশাল থেকে
১৮ আগস্ট ২০২২, বৃহস্পতিবার

নিরাপদ হলের দাবিতে একাডেমিক কার্যক্রম বন্ধ রেখে অধ্যক্ষের কার্যালয় ঘেরাও করে বিক্ষোভ করছেন শের-ই বাংলা মেডিকেল কলেজের শিক্ষার্থীরা। গতকাল  সকাল ৮টা থেকে অধ্যক্ষের কার্যালয় ও প্রশাসনিক ভবন ঘিরে এই বিক্ষোভ কর্মসূচি পালন করে শিক্ষার্থীরা। শিক্ষার্থীরা জানায়, শের-ই বাংলা মেডিকেল কলেজে ছাত্র-ছাত্রীদের জন্য ৩টি করে পৃথক ৬টি হল রয়েছে। যার প্রতিটি হলের অবস্থাই জরাজীর্ণ। হলগুলোর ছাদের পলেস্তারা প্রতিনিয়তই খসে পড়ছে। অনেক সময় এতে অনেক শিক্ষার্থী আহত হচ্ছে।  ছাত্রী হলের আবাসিক ছাত্রী লিসা আক্তার জানান, ছাত্রী হলের অবস্থা খুবই খারাপ। প্রতিনিয়ত আমাদের আতঙ্কের মধ্যে থাকতে হয়। এখন নিরাপদ হল আমাদের দাবি। ছাত্র এহসান উল্লাহ জানান, ছেলেদের ৩ ছাত্রাবাসের মধ্যে হাবিবুর রহমান ছাত্রাবাসের অবস্থা খুবই খারাপ।

বিজ্ঞাপন
গতরাতেও আমাদের এক সহপাঠীর রুমের পলেস্তারা খসে পড়ে অল্পের জন্য প্রাণে রক্ষা পায়। আমাদের একটাই দাবি, আমরা নিরাপদ হল চাই। শিক্ষার্থী তাহসিন আহম্মেদ জানান, হাবিবুর রহমান ছাত্রাবাস পরিত্যক্ত ঘোষণা করেছে কর্তৃপক্ষ। দ্রুত এই ছাত্রদের পুনঃআবাসনের ব্যবস্থা করতে হবে। এছাড়া আমাদের অনেক প্রতিশ্রুতি দেয়া হয়েছে কিন্তু হল নির্মাণ করা হয়নি। আবাসন সংকট নিরসনে নতুন হল নির্মাণে দৃশ্যমান অগ্রগতি না ঘটলে আমাদের আন্দোলন চালিয়ে যাবো। চতুর্থ বর্ষের ছাত্র সাগর হোসেন বলেন, ৭ দিনের মধ্যে হল নির্মাণের দৃশ্যমান কাজ দেখতে চাই। এছাড়া ঝুঁকিপূর্ণ হলের ছাত্র ও ছাত্রীদের নিরাপদ স্থানে রাখার দাবি কর। তা না হলে অনির্দিষ্টকালের জন্য একাডেমিক কার্যক্রম বন্ধ থাকবে। শের-ই-বাংলা মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. মনিরুজ্জামান শাহীন বলেন, কলেজে দুই হোস্টেল নির্মাণ কাজ অচিরেই শুরু হবে। এছাড়া কিছুক্ষণ আগে ফোন করে হোস্টেল সংস্কারের কথা বলেছেন। আমরা অতি দ্রুত কাজ শুরু করবো। 

বাংলারজমিন থেকে আরও পড়ুন

আরও খবর

বাংলারজমিন থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং স্কাইব্রীজ প্রিন্টিং এন্ড প্যাকেজিং লিমিটেড, ৭/এ/১ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status