ঢাকা, ২৮ সেপ্টেম্বর ২০২২, বুধবার, ১৩ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ, ২ রবিউল আউয়াল ১৪৪৪ হিঃ

অনলাইন

করোনা শনাক্ত ১৪৪, মৃত্যু শূন্য

স্টাফ রিপোর্টার

(১ মাস আগে) ১৩ আগস্ট ২০২২, শনিবার, ৯:১৩ অপরাহ্ন

গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন রোগী শনাক্ত হয়েছে ১৪৪ জন। আগের দিন এই সংখ্যা ছিল ২১৮ জন। ১৪৪ জনের মধ্যে রাজধানীতেই ৯৪ জন শনাক্ত হয়েছেন। ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার ৪ দশমিক ২৯ শতাংশ। আগের দিন শনাক্তের হার ছিল ৪ দশমিক ৭৫ শতাংশ। ২৪ ঘণ্টায় মৃত্যুশূন্য। দেশে এ পর্যন্ত করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ২৯ হাজার ৩১২ জনে। নতুন শনাক্ত নিয়ে সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ২০লাখ ৮ হাজার ৬৪৪ জন। গত ২৪ ঘণ্টায় ৪৫৬ জন এবং এখন পর্যন্ত ১৯ লাখ ৫০ হাজার ৮৪৩ জন সুস্থ হয়ে উঠেছেন। আজ স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞাপন
এতে আরও জানানো হয়, দেশে ৮৮০টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ৩ হাজার ৩৫৫টি নমুনা সংগ্রহ এবং ৩ হাজার ৩৫৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ১ কোটি ৪৬লাখ ৭২ হাজার ১৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষা বিবেচনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৪ দশমিক ২৯ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ১২ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৬ শতাংশ। দেশে মোট পুরুষ মারা গেছেন ১৮ হাজার ৭১১ জন এবং নারী ১০ হাজার ৬০১ জন। নতুন শনাক্তের মধ্যে ঢাকা মহানগরের রয়েছেন ৯৪ জন। গত ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে রয়েছেন ১০৮ জন, ময়মনসিংহ বিভাগে ১ জন, চট্টগ্রাম বিভাগে ১৬ জন, রাজশাহী বিভাগে ২ জন, রংপুর বিভাগে শূন্য, খুলনা বিভাগে ৩ জন, বরিশাল বিভাগে ৩ জন এবং সিলেট বিভাগে ১১ জন রোগী শনাক্ত হয়েছন।

অনলাইন থেকে আরও পড়ুন

আরও খবর

অনলাইন থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং স্কাইব্রীজ প্রিন্টিং এন্ড প্যাকেজিং লিমিটেড, ৭/এ/১ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status