ঢাকা, ৩০ সেপ্টেম্বর ২০২২, শুক্রবার, ১৫ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ, ৩ রবিউল আউয়াল ১৪৪৪ হিঃ

অনলাইন

সুইস রাষ্ট্রদূতের বক্তব্য সত্য নয়: পররাষ্ট্রমন্ত্রী

স্টাফ রিপোর্টার

(১ মাস আগে) ১১ আগস্ট ২০২২, বৃহস্পতিবার, ৯:১৫ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৬:৫৩ অপরাহ্ন

সুইস ব্যাংকে বাংলাদেশিদের অ্যাকাউন্টের বিষয়ে সুইস রাষ্ট্রদূত নাতালি চুয়ার্ডের দেয়া বক্তব্য সত্য নয় বলে দাবি করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। বৃহস্পতিবার মন্ত্রণালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে পররাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন। গত বুধবার বাংলাদেশি নাগরিকদের জমা রাখা অর্থের বিষয়ে সুইস ব্যাংকের কাছে বাংলাদেশ সুনির্দিষ্ট কোনো তথ্য চায়নি বলে জানান রাষ্ট্রদূত নাতালি চুয়ার্ড। রাষ্ট্রদূতের এ বক্তব্যের বিষয়ে জানতে চাইলে মন্ত্রী বলেন, বাংলাদেশ ব্যাংকের গভর্নর ও অর্থসচিব আমাকে বলেছেন সুইস কর্তৃপক্ষের কাছে বাংলাদেশি নাগরিকদের অ্যাকাউন্টের তথ্য জানতে চাওয়া হয়েছিল। কিন্তু তারা তাতে সাড়া দেননি। তিনি বলেন, আমি বলেছি এ বিষয়ে প্রকাশ্যে বিবৃতি দিতে। মিথ্যা কথা বলে পার পাওয়া ঠিক নয়। এ বিষয়ে পররাষ্ট্র মন্ত্রণালয় ঢাকায় সুইজারল্যান্ড দূতাবাসের সঙ্গে যোগাযোগ করবে কি না জানতে চাইলে মন্ত্রী বলেন, আমাদের গভর্নর সাহেব আগে বিবৃতি দিক। আমরা সেগুলো জানি। কিংবা অর্থ মন্ত্রণালয় বিবৃতি দিক।

বিজ্ঞাপন
এরপর বলবো। 

পাঠকের মতামত

This Foreign minister making Swiss Ambassador a liar. Does anybody believe this?

abdur Rashid
১২ আগস্ট ২০২২, শুক্রবার, ১:৪৫ পূর্বাহ্ন

Show us the letter you sent to the Swiss authority. People don't trust you because close people of this gov are bank robbers and money launderers. That's why you don't want to disclose those names.

Benaam
১১ আগস্ট ২০২২, বৃহস্পতিবার, ৮:৪৪ অপরাহ্ন

চেপে যান চেপে যান, শুধু শুধু লোক জানাজানি, মানীজনের সম্মান হানী, তার আছে কি কোন দরকার? উন্নয়নের গনতন্ত্রের দেশে, বলদ জনগণকে জানানোর কি আছে? শুধু নেতা-নেত্রী জানবেন, ওনারাই ভাববেন, জনগণকে কি কেউ আর পোঁছে? যদি দেউলিয়াও হয় দেশ, তবু নেতা জানবেন, বড়মুখে বিশ্বকেও জানাবেন, আধপেটা খেয়ে না খেয়েও, এদেশের দেশপ্রেমিক জনগণ আছে বেশ বেশ।

Siddq
১১ আগস্ট ২০২২, বৃহস্পতিবার, ১২:৫৮ অপরাহ্ন

আপনার কথা বিশ্বাস হচ্ছে না

প্রতারিত
১১ আগস্ট ২০২২, বৃহস্পতিবার, ১০:৪৮ পূর্বাহ্ন

বিদেশে অর্থ পাচার একটা বড় ঘটনা। এই ঘটনায় রাষ্ট্র কি ব্যবস্থা নিচ্ছে সেটি গোপন করা হল কেন? সুইস ব্যাংক অর্থ পরিমাণ প্রকাশ করার পর বাংলাদেশ ব্যাংক সুইস ব্যাংকের কাছে পাচারকারীর তথ্য চেয়েছে সেটি ঐ সময় প্রকাশ করে নাই কেন? বাংলাদেশ ব্যাংক বিষয়টি যদি প্রকাশ করিত আজ সুইস রাষ্ট্রদূত অসত্য বিবৃতি দেয়ার সুযোগ পাইত কি?

শাজিদ
১১ আগস্ট ২০২২, বৃহস্পতিবার, ৯:০৪ পূর্বাহ্ন

তাহলে কার বক্তব্য সঠিক? রাষ্ট্রদূত না মন্ত্রীর? মন্ত্রীর বক্তব্য সঠিক হলে তিনি যে চিঠি দিয়েছেন সেটা দেখালে বিশ্বাস হতো। আসলে টাকা চোর বা পাচারকারীরা এতটাই শক্তিশালী তারা মন্ত্রীর বা রাষ্ট্রের কোন আইনেরই তোয়াক্কা করে না।

এ,টি,এম,তোহা
১১ আগস্ট ২০২২, বৃহস্পতিবার, ৮:৫৩ পূর্বাহ্ন

পররাষ্ট্রমন্ত্রী নিজেই জানেন না যে সুইস ব্যাংকের তথ্য চাওয়া হয়েছে কিনা অথচ সরাসরি বলে দিলেন সুইস রাষ্ট্রদূতের বক্তব্য সত্য নয়। এত বড় পদে থেকে কিছুটা কুটনৈতিক বুদ্ধি থাকা উচিৎ! বাংলাদেশ ব্যাংক আর অর্থ সচিবের কথা মতো, যারা কিনা বাংলাদেশ ব্যাংকের অর্থ পাচার হলেও তথ্য চায়না, সুইস রাষ্ট্রদূতকে মিথ্যাবাদি বানিয়ে দিলেন।

আব্দুল জব্বার
১১ আগস্ট ২০২২, বৃহস্পতিবার, ৮:৪৬ পূর্বাহ্ন

হায়! হায়! তথ্য চাওয়া হয়েছে? দেখি বাংলদেশ ব্যাংক কি বলে।

Harun Rashid
১১ আগস্ট ২০২২, বৃহস্পতিবার, ৮:২৮ পূর্বাহ্ন

Swiss ambassador did not lie, but you lie every time you open your mouth like all other BAL ministers.

Nam Nai
১১ আগস্ট ২০২২, বৃহস্পতিবার, ৮:২৬ পূর্বাহ্ন

অনলাইন থেকে আরও পড়ুন

আরও খবর

অনলাইন থেকে সর্বাধিক পঠিত

প্রায়শই মিলত ধর্ষণের হুমকি/ ‘গেট খুলে দেখি মেয়ে অর্ধ-উলঙ্গ এবং গলা কাটা’

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং স্কাইব্রীজ প্রিন্টিং এন্ড প্যাকেজিং লিমিটেড, ৭/এ/১ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status