ঢাকা, ৩০ সেপ্টেম্বর ২০২২, শুক্রবার, ১৫ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ, ৩ রবিউল আউয়াল ১৪৪৪ হিঃ

অনলাইন

করোনায় আরও একজনের মৃত্যু, শনাক্ত ২১৪

স্টাফ রিপোর্টার

(১ মাস আগে) ১১ আগস্ট ২০২২, বৃহস্পতিবার, ৬:০০ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১০:২৪ পূর্বাহ্ন

গত ২৪ ঘণ্টায় করোনায় আরও একজনের মৃত্যু হয়েছে। আগের দিন এই সংখ্যা একই ছিল। গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন রোগী শনাক্ত দাঁড়িয়েছে ২১৪ জনে। আগের দিন এই সংখ্যা ছিল ১৯৮ জন। ২১৪ জনের মধ্যে রাজধানীতেই ১৫১ জন শনাক্ত হয়েছেন। ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার ৪ দশমিক ৪৫ শতাংশ। আগের দিন শনাক্তের হার ছিল ৫ দশমিক শূন্য ৯ শতাংশ। নতুন মৃত্যু নিয়ে দেশে এ পর্যন্ত করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ২৯ হাজার ৩১০ জনে। নতুন শনাক্ত নিয়ে সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ২০ লাখ ৮ হাজার ২৮২ জন। গত ২৪ ঘণ্টায় ৪৯৭ জন এবং এখন পর্যন্ত ১৯ লাখ ৫০ হাজার ৩৭ জন সুস্থ হয়ে উঠেছেন।
আজ স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে আরও জানানো হয়, দেশে ৮৮০টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ৪ হাজার ৮১৬টি নমুনা সংগ্রহ এবং ৪ হাজার ৮০৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

বিজ্ঞাপন
এখন পর্যন্ত ১ কোটি ৪৬ লাখ ৬৪ হাজার ৭২টি নমুনা পরীক্ষা করা হয়েছে।
নমুনা পরীক্ষা বিবেচনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৪ দশমিক ৪৫ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ১০ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৬ শতাংশ। 

গত ২৪ ঘণ্টায় ১ জন পুরুষ মৃত্যুবরণ করেছেন। দেশে মোট পুরুষ মারা গেছেন ১৮ হাজার ৭১০ জন এবং নারী ১০ হাজার ৬০০  জন। ২৪ ঘণ্টার মৃত্যুর তথ্য বিশ্লেষণে দেখা যায়,  ৬১ থেকে ৭০ বছরের ১ জন মারা গেছেন। মৃত্যুবরণকারী ১ জন সিলেট বিভাগের বাসিন্দা রয়েছেন।

নতুন শনাক্তের মধ্যে ঢাকা মহানগরের রয়েছেন ১৫১ জন। গত ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে রয়েছেন ১৬২জন, ময়মনসিংহ বিভাগে ২ জন, চট্টগ্রাম বিভাগে ২৪ জন, রাজশাহী বিভাগে ১৫ জন, রংপুর বিভাগে ২ জন, খুলনা বিভাগে ২ জন, বরিশাল বিভাগে ১ জন এবং সিলেট বিভাগে ৬ জন রোগী শনাক্ত হয়েছন।

অনলাইন থেকে আরও পড়ুন

আরও খবর

অনলাইন থেকে সর্বাধিক পঠিত

প্রায়শই মিলত ধর্ষণের হুমকি/ ‘গেট খুলে দেখি মেয়ে অর্ধ-উলঙ্গ এবং গলা কাটা’

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং স্কাইব্রীজ প্রিন্টিং এন্ড প্যাকেজিং লিমিটেড, ৭/এ/১ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status