ঢাকা, ৪ অক্টোবর ২০২২, মঙ্গলবার, ১৯ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ, ৭ রবিউল আউয়াল ১৪৪৪ হিঃ

বিশ্বজমিন

সেপ্টেম্বরে সাক্ষাৎ হতে পারে শেহবাজ ও মোদির

মানবজমিন ডেস্ক

(১ মাস আগে) ১১ আগস্ট ২০২২, বৃহস্পতিবার, ৪:১৫ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১০:২৪ পূর্বাহ্ন

সেপ্টেম্বরে সাক্ষাত হতে পারে পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির। কূটনৈতিক সূত্রের উদ্ধৃতি দিয়ে অনলাইন জিও নিউজ বলেছে, ১৫ থেকে ১৬ই সেপ্টেম্বর উজবেকিস্তানের সামারখন্ডে হতে যাচ্ছে সাংহাই কোঅপারেশন অর্গানাইজেশনের (এসসিও) সম্মেলন। সেখানে যোগ দিতে পারেন এই দুই নেতা। ওই সম্মেলনে অন্য দেশের সঙ্গে চীন, রাশিয়া ও ইরানের নেতাদেরও যোগ দেয়ার কথা রয়েছে। সেখানে এসব নেতার সঙ্গে আনুষ্ঠানিক সাক্ষাত হওয়ার কথা রয়েছে শেহবাজ শরীফের। ডেইলি জং’কে উদ্ধৃত করে জিও নিউজ লিখেছে, ইসলামাবাদের কূটনৈতিক সূত্রগুলো নিশ্চিত করেছে যে, ২৮ শে জুলাই এসসিও’র পররাষ্ট্রমন্ত্রীদের সম্মেলনে যোগ দিয়েছিলেন পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী বিলাওয়াল ভুট্টো জারদারি। সেখানে সিদ্ধান্ত হয়েছে, সংগঠনটির সামিটে সদস্য দেশগুলোর প্রধানরা অংশগ্রহণ করবেন। উইঅন নিউজকে বিলাওয়াল বলেছেন, সেপ্টেম্বরে ভারতীয় এবং পাকিস্তানি প্রধানমন্ত্রীদের কোনো সাক্ষাতের পরিকল্পনা করা হয়নি। ভারত এবং পাকিস্তান উভয়েই এসসিও’র অংশ। সংগঠনের বিস্তৃত কর্মকাণ্ডের সঙ্গে যুক্ত এ দুটি দেশ।

বিজ্ঞাপন
ভারত আমাদের প্রতিবেশী দেশ। এখানে কেউ প্রচুর বিষয়ে সিদ্ধান্ত নিতে পারে। আবার একপক্ষ তার প্রতিবেশীদের পছন্দ নাও করতে পারে। তবু তাদের সঙ্গে আমাদের মিলে থাকা উচিত।

 

বিশ্বজমিন থেকে আরও পড়ুন

আরও খবর

বিশ্বজমিন থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং স্কাইব্রীজ প্রিন্টিং এন্ড প্যাকেজিং লিমিটেড, ৭/এ/১ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status