ঢাকা, ২৮ সেপ্টেম্বর ২০২২, বুধবার, ১৩ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ, ২ রবিউল আউয়াল ১৪৪৪ হিঃ

খেলা

সিঙ্গাপুর গেলেন সোহান দেশে ফিরছেন লিটন

স্পোর্টস রিপোর্টার
৮ আগস্ট ২০২২, সোমবার

জিম্বাবুয়ে থেকে চোট নিয়ে দেশে ফেরেন টি-টোয়েন্টি অধিনায়ক নুরুল হাসান সোহান। কিপিংয়ের  সময় পেসার হাসান মাহমুদের বলের আঘাতে তার আঙ্গুল ভেঙে যায়। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) তাকে উন্নত চিকিৎসার জন্য দ্রুত দেশের বাইরে পাঠানোর সিদ্ধান্ত নেয়। গতকাল সিঙ্গাপুরে গিয়েছেন সোহান। আজ তাকে চিকিৎসকের কাছে নিয়ে যাওয়া হবে বলে জানিয়েছেন তার সঙ্গে থাকা বিসিবির প্রধান চিকিৎসক দেবাশিষ চৌধুরী। মুঠোফোনে তিনি দৈনিক মানবজমিনকে বলেন, ‘আজই (গতকাল) আমরা সিঙ্গাপুরে পৌঁছেছি।  কাল (আজ) সোহানকে নিয়ে চিকিৎসকের কাছে যাবো। যদি সবকিছু ঠিক থাকে তাহলে একদিন পরই দেশে ফিরে আসবো। তবে সার্জরি রাগবে কিনা সেটি এখনো বলা যাচ্ছেনা। যদি লাগে  চিকিৎসকের পরামর্শে তা করা হবে।’ অন্যদিকে আজ বিকালে দেশে ফিরছেন জিম্বাবুয়েতে চোট পাওয়া ওপেনার লিটন কুমার দাস।

বিজ্ঞাপন
দু’জনেরই এশিয়া কাপে খেলা অনিশ্চিত। চিকিৎসকদের মতে সোহানের আঙুলে জোড়া লাগতে সময় লাগবে প্রায় ৩ সপ্তাহ। এরপর ম্যাচ ফিটনেস ফিরে পেতেও সময় লাগার কথা ৭ থেকে ১৫ দিন। পুরোপুরি ফিট না হলে তার খেলাটা হবে ঝুঁকিপূর্ণ। কারণ, তিনি ব্যাটিংই নয়, করেন উইকেট কিপিংও। তখন নতুন করে চোট পেলে সেই ক্ষেত্রে বিশ্বকাপের আগে নিউজিল্যান্ড ও পাকিস্তানের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজে তার খেলা নিয়েও শঙ্কা দেখা দিতে পারে। তাই বিসিবি হয়তো এশিয়া কাপে এই উইকেট কিপার ব্যাটারকে নিয়ে কোনো ঝুঁকি নিতে রাজি নয় বলেই জানা গেছে।  তাকে টি-টোয়েন্টি দলের অধিনায়ক করে পাঠায় জিম্বাবুয়ে সফরে। নিয়মিত অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদকে পাঠানো হয় বিশ্রামে। কিন্তু দুর্ভাগা সোহান দলনেতা হিসেবে খেলতে পারেন মাত্র দুই ম্যাচ। তার নেতৃত্বে সিরিজের প্রথম ম্যাচে দল হারলেও দ্বিতীয়টিতে জয় তুলে নেয় টাইগাররা। গত মঙ্গলবার তিনি দেশে ফিরে আসেন। সবকিছু ঠিক থাকলে শ্রীলঙ্কার আয়োজনে দুবাইয়ে ২৭শে আগস্ট শুরু হবে এশিয়া কাপ। তার তিন দিন পরই বাংলাদেশের প্রথম ম্যাচ আফগানিস্তানের বিপক্ষে তাই সোহান ও লিটনের এই সময়ের মধ্যেই ফিরে পেতে হবে ম্যাচ ফিটনেস।

খেলা থেকে আরও পড়ুন

খেলা থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং স্কাইব্রীজ প্রিন্টিং এন্ড প্যাকেজিং লিমিটেড, ৭/এ/১ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status