ঢাকা, ২৮ সেপ্টেম্বর ২০২২, বুধবার, ১৩ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ, ২ রবিউল আউয়াল ১৪৪৪ হিঃ

প্রবাস

মালয়েশিয়ায় দেড় লাখ বাংলাদেশি বৈধ হয়েছেন - রাষ্ট্রদূত গোলাম সারোয়ার

মালয়েশিয়া প্রতিনিধি

(১ মাস আগে) ৬ আগস্ট ২০২২, শনিবার, ৬:১৩ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৩:২৭ অপরাহ্ন

মালয়েশিয়া গত এক বছরে ১ লাখ পঞ্চাশ হাজার বাংলাদেশি রিক্যালিব্রেশনের আওতায় বৈধ হয়েছেন। গত এক বছরে ৩ লাখ পাসপোর্ট প্রবাসী বাংলাদেশিদের হাতে তুলে দেওয়া হয়েছে। 
মালয়েশিয়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৩তম জন্মদিন পালনে আয়োজিত অনুষ্টানে এক বক্তব্যে এসব কথা বলেন কুয়ালালামপুরে নিযুক্ত বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত গোলাম সারোয়ার।  
শেখ কামালের জন্মদিন উপলক্ষে ৫ আগষ্ট শুক্রবার মালয়েশিয়া সময় বিকেল সাড়ে ৪টায় বাংলাদেশ দূতাবাসে এই আলোচনা সভার আয়োজন করা হয়।
রাষ্ট্রদূত মো. গোলাম সারোয়ারের সভাপতিত্বে ও ফার্ষ্ট সেক্রেটারি রেহানা পারভীনের পরিচালনায় সভার শুরুতে বঙ্গবন্ধু পরিবারের সদস্যদের এবং শহীদদের রুহের মাগফিরাত কামনা করে মোনাজাত ও দোয়া পাঠ করা হয়। দোয়া পাঠ শেষে রাষ্ট্রপতির বাণী পাঠ করেন, কাউন্সিলর বাণিজ্য মো. রাজিবুল আহসান। প্রধানমন্ত্রীর বাণী পাঠ করেন ফার্ষ্ট সেক্রেটারি লেবার এএসএম জাহিদুর রহমান।
বাণী পাঠ শেষে অনুষ্ঠানে শেখ কামালের জীবনের ওপর ভিত্তি করে নির্মিত ‘শেখ কামাল এক কিংবদন্তির কথা’ শীর্ষক প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। আলোচনা সভায় রাষ্ট্রদূত মো. গোলাম সারোয়ার বক্তব্যের সূচনায় জাতির জনক বঙ্গবন্ধু, বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামাল এবং বঙ্গবন্ধুর পরিবারের সব শহীদ সদস্যের প্রতি শ্রদ্ধা জানান।
রাষ্ট্রদূত বলেন, ‘দেশের সমাজ ভাবনায় শেখ কামাল মাত্র ২৬ বছরের জীবনে বাঙালির সংস্কৃতি ও ক্রীড়াক্ষেত্রে এক বিরল প্রতিভাবান সংগঠক ও উদ্যোক্তা ছিলেন। ক্রীড়া ও সংস্কৃতিতে আধুনিক বাংলাদেশ গড়ার স্বপ্ন নিয়ে তিনি কাজ করে গেছেন। তিনি দেশের তরুণ প্রজন্মের জন্য আজীবন অনুকরণীয়।’ দেশের ক্রীড়াঙ্গন, সাংস্কৃতিক অঙ্গন এবং মহান মুক্তিযুদ্ধে শেখ কামালের অবদানকে স্মরণ করেন রাষ্ট্রদূত।
আলোচনা সভায় বিশ^ময় চলমান সংকট উওরণে সকলকে ঐক্যবদ্ধ হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশিত পথে এগিয়ে যাওয়ার আহবান জানিয়ে রাষ্ট্রদূত মো. গোলাম সারোয়ার বৈধ পথে বাংলাদেশে রেমিটেন্স প্রেরণের জন্য প্রবাসীদের প্রতি আহবান জানান। বৈধ পথে রেমিটেন্স পাঠালে দেশ সমৃদ্ধ হবে এবং এর সুফল সকলেই পাবে।


আলোচনা সভায় মিনিষ্টার শ্রম মো. নাজমুস সাদাত সেলিম, প্রতিরক্ষা উপদেষ্টা, কমডোর মোস্তাক আহমেদ,(জি),এনপিপি,পিএসসি, কাউন্সিলর কন্স্যুলার জিএম রাসেল রানা, ২য় সেক্রেটারি শ্রম সুমন দাসসহ দূতাবাসের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এছাড়া  আলোচনা সভায় কমিউনিটি নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন, মকবুল হোসেন মুকুল, কামরুজ্জামান কামাল, রাশেদ বাদল, কাইয়ূম সরকার, জালাল উদ্দীন সেলিম, মনিরুজ্জামান মনির, দাতু আক্তার হোসেন সহ কমিউনিটি নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
 

বিজ্ঞাপন

পাঠকের মতামত

আপনারা নতুন করে (যাদের কখনও ছিল না) পাসপোর্ট দেওয়া বন্ধ করে রেখেছেন কেন?

মোহাম্মদ আইয়ুব
১৭ আগস্ট ২০২২, বুধবার, ৯:৩৫ পূর্বাহ্ন

প্রবাস থেকে আরও পড়ুন

আরও খবর

প্রবাস থেকে সর্বাধিক পঠিত

ফ্রান্সে প্রবাসীদের পাসপোর্ট জটিলতা / রাষ্ট্রদূতের সঙ্গে বৈঠকের পর কর্মসূচি প্রত্যাহার

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং স্কাইব্রীজ প্রিন্টিং এন্ড প্যাকেজিং লিমিটেড, ৭/এ/১ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status