ঢাকা, ১২ আগস্ট ২০২২, শুক্রবার, ২৮ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ, ১৩ মহরম ১৪৪৪ হিঃ

বিশ্বজমিন

ইসরাইলে শতাধিক রকেট হামলা ইসলামিক জিহাদের, পাল্টা হামলায় নিহত অন্তত ১২

মানবজমিন ডেস্ক

(৫ দিন আগে) ৬ আগস্ট ২০২২, শনিবার, ২:৫২ অপরাহ্ন

ফিলিস্তিনের ইসলামিক জিহাদের বিরুদ্ধে অভিযান অব্যাহত রেখেছে ইসরাইল। সংগঠনটির বেশ কিছু স্থাপনায় হামলা চালিয়েছে দেশটি। এতে নিহত হয়েছে ইসলামিক জিহাদের অন্তত এক ডজন সদস্য। নিহতদের মধ্যে আছেন সংগঠনটির উত্তরাঞ্চলীয় অংশের প্রধান। এ খবর দিয়েছে জেরুজালেম পোস্ট।

খবরে জানানো হয়, স্থানীয় সময় শুক্রবার রাত ৯টার পর থেকে ইসরাইলের অভ্যন্তরে টানা রকেট ছুঁড়ছে ইসলামিক জিহাদ। দেশটির দক্ষিণাঞ্চলে সমগ্র রাতই সতর্ক সাইরেন বেজেছে। ইসরাইলের মধ্যাঞ্চলীয় শহর হোলোন, বাত ইয়াম এবং রিশন লেতজিওনেও সাইরেন বাজার খবর পাওয়া গেছে। শনিবার সকাল হতে না হতেই প্রায় ১৬০টি রকেট নিক্ষেপ করে ইসলামিক জিহাদ। এরমধ্যে ১৩০টি রকেট ইসরাইলে প্রবেশ করে। তবে এগুলো মাটিতে পড়ার আগেই ধ্বংস করে দেয় ইসরাইলের আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা আয়রন ডোম। 

এদিকে শনিবার সকাল থেকেই গাজায় হামলা চালাচ্ছে ইসরাইল।

বিজ্ঞাপন
হামলায় যোগ দিয়েছে যুদ্ধবিমান, সশস্ত্র ড্রোন, হেলিকপ্টার এবং ট্যাংক। অন্তত ৪০ টি টার্গেটে এগুলো আক্রমণ করেছে। ধ্বংস করা হয়েছে সামরিক ঘাটি, অস্ত্র তৈরির কারখানা, অস্ত্রাগার, রকেট নিক্ষেপ কেন্দ্র, ইসলামিক জিহাদের ব্যবহার করা ভবন, নজরদারি চৌকি এবং অন্যান্য নানা স্থাপনা। 

যদিও গাজা থেকে একাধিক রিপোর্টে জানানো হয়েছে, ইসরাইলের হামলায় বেসামরিক নাগরিকের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে আছে ৫ বছরের এক শিশুও। এছাড়া আহত হয়েছে আরও ৮০ জন। তবে আইডিএফ মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল র্যা ন কোহাভ বলেন, আমাদের হামলা অব্যাহত থাকবে, আমরা এখনো শেষ করিনি। আমরা তাদেরকে জানাতে চাই যে তাদের বিরুদ্ধে আমাদের শক্তিশালী গোয়েন্দা কার্যক্রম অব্যাহত আছে এবং আমরা পেশাদারিত্বের সঙ্গে আক্রমণ অব্যাহত রাখবো। এই বার্তা শুধু ইসলামিক জিহাদের জন্যেই নয়, সেখানে সক্রিয় সকল ‘সন্ত্রাসী’ দলের জন্যই। উল্লেখ্য, গাজার ইসলামিক জিহাদ এবং হামাসকে সন্ত্রাসী সংগঠন মনে করে ইসরাইল।
 

পাঠকের মতামত

গতকালই তো ঐ গ্রুপের বস্ ইরান বড়বড় কথা বললো ইসলামিক জিহাদ এবং হামাস কে নিয়ে। আজ কি করছে তারা ।

nixon tapi
৬ আগস্ট ২০২২, শনিবার, ৪:১০ পূর্বাহ্ন

বিশ্বজমিন থেকে আরও পড়ুন

আরও খবর

বিশ্বজমিন থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status