ঢাকা, ১৯ আগস্ট ২০২২, শুক্রবার, ৪ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ, ২০ মহরম ১৪৪৪ হিঃ

খেলা

উইজডেনের সেরা একাদশে কেউ নেই বাংলাদেশের

স্পোর্টস ডেস্ক

(১ সপ্তাহ আগে) ৫ আগস্ট ২০২২, শুক্রবার, ৯:০৪ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১:৪০ অপরাহ্ন

ছেলেদের অনূর্ধ্ব-২৫ ওয়ানডের সেরা একাদশ প্রকাশ করেছে উইজডেন। ‘ক্রিকেটের বাইবেল’খ্যাত এই সাময়িকীতে জায়গা হয়নি বাংলাদেশের কোনো ক্রিকেটারের। 
২০২২ সালের ৩১শে জুলাই পর্যন্ত যেসব খেলোয়াড়ের বয়স ২৫ বছর অথবা তার চেয়ে কম তাদের মধ্য থেকে অনূর্ধ্ব-২৫ বিশ্ব একাদশ নির্বাচন করেছে উইজডেন। সেরা একাদশে রয়েছেন দু’জন করে খেলোয়াড় রয়েছে পাকিস্তান, আফগানিস্তান ও ওয়েস্ট ইন্ডিজের। আর ইংল্যান্ড, ভারত, আয়ারল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও জিম্বাবুয়ের একজন করে খেলোয়াড় জায়গা পেয়েছেন এই একাদশে। 
উইজডেনের তালিকা অনুসারে ইংল্যান্ডের ওপেনিংয়ে রয়েছেন ফিল সল্ট ও আফগানিস্তানের রহমানুল্লাহ গুরবাজ। যথাক্রমে তৃতীয়, চতুর্থ ও পঞ্চম স্থানে ব্যাট করবেন ওয়েস্ট ইন্ডিজের শিমরন হেটমায়ার, আয়ারল্যান্ডের হ্যারি টেক্টর ও ভারতের ঋষভ পন্ত। দক্ষিণ আফ্রিকার কাইল ভেরেইনা ছয় নম্বরে। এরপর পাকিস্তানের শাদাব খান ও আফগানিস্তানের রশিদ খান। তিন পেসার হিসেবে রয়েছেন ওয়েস্ট ইন্ডিজের আলজারি জোসেফ, পাকিস্তানের শাহীন শাহ আফ্রিদি ও জিম্বাবুয়ের  ব্লেসিং মুজারাবানি।
গত বছর পাকিস্তানের বিপক্ষে অভিষেক হয় ফিল সল্টের। ৮ ওয়ানডেতে ৩৬৯ রান সংগ্রহ করেছেন এই ইংলিশ ব্যাটার। ২০ বছর বয়সী আফগান ক্রিকেটার রহমানুল্লাহ গুরবাজ ১২ ওয়ানডে ম্যাচে ৪৫৬ রান সংগ্রহ করেন।

বিজ্ঞাপন
গত বছর আয়ারল্যান্ডের বিপক্ষে অভিষেক ম্যাচেই সেঞ্চুরি (১২৭) হাঁকিয়েছিলেন তিনি। আগামী ডিসেম্বর ২৬ বছরে পা রাখবেন শিমরন হেটমায়ার। ৪৭ ম্যাচে ১৪৪৭ রান এই ব্যাটারের।
আয়ারল্যান্ডের হ্যারি টেক্টর ২৩ ওয়ানডেতে ৮৯৫ রান করেন। ভারতের ঋষভ পন্ত ২৭ ম্যাচে ৮৪০ রান সংগ্রহ করেন। তার সর্বোচ্চ সংগ্রহ অপরাজিত ১২৫ রান।
১২ ম্যাচে ৩৭১ রান প্রোটিয়া তারকা কাইল ভেরেইনার। শাদাব খান ৫১ ম্যাচে ৫৪৮ রান করেন। আফগান স্পিন জাদুকর রশিদ খানের সংগ্রহ ৮৩ ম্যাচে ১৫৮ উইকেট।  ৫১ ম্যাচে ৮২ উইকেট পেয়েছেন আলজারি জোসেফ। শাহীন আফ্রিদি ৩২ ম্যাচে নিয়েছেন ৬২ উইকেট। ৩৩ ম্যাচে ৪৬ উইকেট শিকার ব্লেসিং মুজারাবানির।
উইজডেনের সেরা একাদশ: ফিল সল্ট, রহমানুল্লাহ গুরবাজ, শিমরন হেটমায়ার, হ্যারি টেক্টর, ঋষভ পন্ত, কাইল ভেরেইনা, শাদাব খান, রশিদ খান, আলজারি জোসেফ, শাহীন শাহ আফ্রিদি, ব্লেসিং মুজারাবানি।
 

খেলা থেকে আরও পড়ুন

খেলা থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status