ঢাকা, ১৬ আগস্ট ২০২২, মঙ্গলবার, ১ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ, ১৭ মহরম ১৪৪৪ হিঃ

খেলা

ইঙ্গ-মার্কিন ফুটবল দ্বৈরথ

২২ ঘণ্টায় বিক্রি রেকর্ড ৬৫ হাজার টিকিট

স্পোর্টস ডেস্ক
৫ আগস্ট ২০২২, শুক্রবার

প্রীতি ফুটবলে মুখোমুখি হবে বিশ্ব চ্যাম্পিয়ন যুক্তরাষ্ট্র ও সদ্য ইউরো জয়ী ইংল্যান্ড নারী দল।  আর ফুটবলপ্রেমীদের মধ্যে এই ম্যাচের টিকিট নিয়ে চলছে হাহাকার। আগামী ৭ই অক্টোবর লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে হবে ইঙ্গ-মার্কিন ফুটবল লড়াই। 
মঙ্গলবার বিকালে এমনটি জানায় ইংল্যান্ড ফুটবল অ্যাসোসিয়েশন (এফএ)। সেদিন বিকাল থেকেই ম্যাচের টিকিট ছাড়া হয় এফএর ওয়েবসাইটে। টিকিটের জন্য ফুটবলপ্রেমীদের চাহিদা এতটাই বেড়ে যায় যে এফএর ওয়েবসাইট ‘ক্রাশ’ করে। পরের দিন বেলা দুইটার মধ্যেই হসপিটালিটি বক্স ছাড়া সব টিকিট বিক্রি হয়ে যায়! ২২ ঘণ্টায় বিক্রি হয় প্রায় ৬৫ হাজার টিকিট। 
ইংল্যান্ড নারী দলের টুইটার অ্যাকাউন্টে বুধবার এ নিয়ে টুইট করা হয়, ‘সত্যিই অবিশ্বাস্য! অক্টোবরে যুক্তরাষ্ট্রের বিপক্ষে ম্যাচের সাধারণ আসনের সব টিকিট বিক্রি হয়ে গেছে। বিক্রির জন্য শুধু হসপিটালিটি বক্সের টিকিট আছে।’ 
তবে ম্যাচটি হবে কি না, তা নির্ভর করছে সেপ্টেম্বরে ফিফা নারী বিশ্বকাপ বাছাইপর্বে ইংল্যান্ডের পারফরম্যান্সের ওপর। সে মাসেই বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করতে পারলে প্রীতি ম্যাচটি হবে। কিন্তু বিশ্বকাপ বাছাইপর্বে অক্টোবরে দুই লেগের প্লে-অফ খেলতে হলে যুক্তরাষ্ট্রের বিপক্ষে প্রীতি ম্যাচের টিকিটের মূল্য ফেরত দেওয়া হবে এবং প্লে-অফের টিকিট কেনার সুযোগ পাবেন ফুটবলপ্রেমীরা। 
বড় টুর্নামেন্টের বাইরে মেয়েদের ফুটবল ম্যাচে এত কম সময়ে টিকিট শেষ হওয়ার নজির নেই। মেয়েদের ফুটবলে ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ৫০ হাজার টিকিট বিক্রির রেকর্ড ছিল গত এপ্রিলে ন্যু ক্যাম্পে উয়েফা চ্যাম্পিয়নস লীগে বার্সেলোনা-ভলফসবুর্গ ম্যাচে।
সে ম্যাচে রেকর্ড ৯১,৬৪৮ জন দর্শক উপস্থিত ছিল গ্যালারিতে।
মেয়েদের সর্বশেষ ইউরোর ফাইনালে জার্মানিকে ২-১ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয় ইংল্যান্ড।

বিজ্ঞাপন
সে ম্যাচে ছেলে ও মেয়েদের ইউরো মিলিয়ে কোনো ম্যাচে সর্বোচ্চসংখ্যক দর্শক উপস্থিতির রেকর্ড রচিত হয়। ওয়েম্বলিতে ৮৭,১৯২ দর্শক উপভোগ করেন ফাইনাল ম্যাচটি। 
নিউজিল্যান্ডে হবে ২০২৩ নারী বিশ্বকাপ আসর। বাছাইপর্বে ইউরোপিয়ান অঞ্চল থেকে ‘ডি’ গ্রুপে শীর্ষে রয়েছে ইংল্যান্ড। দুইয়ে থাকা অস্ট্রিয়ার সঙ্গে ৫ পয়েন্টের ব্যবধান। আগামী ৩রা সেপ্টেম্বর অস্ট্রিয়ার বিপক্ষে এবং তিন দিন পর লুক্সেমবার্গের সঙ্গে খেলবে ইংলিশরা।

 

খেলা থেকে আরও পড়ুন

খেলা থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status