ঢাকা, ১৯ আগস্ট ২০২২, শুক্রবার, ৪ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ, ২০ মহরম ১৪৪৪ হিঃ

অনলাইন

সৌদি দূতাবাসের সতর্কতা: বাংলাদেশ ভ্রমণে আগেই ভিসা নিতে হবে

মানবজমিন ডিজিটাল

(২ সপ্তাহ আগে) ৪ আগস্ট ২০২২, বৃহস্পতিবার, ৯:১৩ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৬:১২ অপরাহ্ন

ঢাকাস্থ সৌদি আরবের দূতাবাস জোর দিয়ে জানিয়েছে যে, বাংলাদেশে ভ্রমণকারী সৌদি নাগরিকদের এই দেশে আসার আগেই ভিসা নিতে হবে। দূতাবাস বলছে, বাংলাদেশের দায়িত্বশীল কর্তৃপক্ষ এটা স্পষ্ট করেছে যে সৌদি ভ্রমণকারীদের এদেশে অবতরণের সময় অন-অ্যারাইভাল ভিসা দেওয়া হবে না।

বৃহস্পতিবার সৌদি আরবের ইংরেজি দৈনিক সৌদি গ্যাজেট এর এক প্রতিবেদনে বলা হয়- সৌদি দূতাবাস তার নাগরিকদের বাংলাদেশি ভূখণ্ডে প্রবেশের আগে ভিসা পাওয়ার গুরুত্ব সম্পর্কে সতর্ক করেছে যাতে তারা 'যেখান থেকে এসেছেন সেখানে ফিরে যেতে বাধ্য হওয়া'র বিষয়টি এড়াতে পারেন।

প্রতিবেদনে বলা হয়ঃ বাংলাদেশে ভ্রমণ করতে ইচ্ছুক সৌদি নাগরিকদের অবশ্যই দেশটির রাজধানী রিয়াদে অবস্থিত বাংলাদেশের দূতাবাস বা জেদ্দায় অবস্থিত কনস্যুলেট জেনারেল থেকে ভিসা নিতে হবে। দূতাবাস এটাও উল্লেখ করেছে যে, সৌদি নাগরিকরা বাংলাদেশের বিমানবন্দরে এন্ট্রি ভিসা পাবেন না।

পাঠকের মতামত

আন্তর্জাতিক সমঅধিকার ভিত্তিতে সম্পর্ক নির্ধারণ করতে হবে। স্বাধীন ও সার্বভৌম দুই রাষ্ট্রপক্ষের মধ্যে সমমর্যাদা নিশ্চিত করতে হবে।

Md. Majed Hossain
৯ আগস্ট ২০২২, মঙ্গলবার, ৭:০৩ অপরাহ্ন

বাংলাদেশ সরকারকে আমি সাদুবাদ জানাই, ভারত , পাকিস্তান , শ্রীলংকা সহ এশিয়ার সব গুলো দেশের জন্য , বাংলাদেশী নাগরিক দের ভিসার নিয়ম কানুন সহজ করা উচিত, যে ভাবে আরব গালফ এর দেশ গুলো করে থাকে, শুধু মাত্র ভারতীয় দের কে এই সুবিধা বাংলাদেশ দিয়ে আসছে , কিন্তু বাংলাদেশী নাগরিক দের কোনো সুযোগ নেই বললেই চলে,

Mohammad Amzad
৯ আগস্ট ২০২২, মঙ্গলবার, ১:০৬ পূর্বাহ্ন

বাংলাদেশের সরকার কে ধন্যবাদ জানাই.

Ahmed Babla Malek
৮ আগস্ট ২০২২, সোমবার, ৭:৪৪ পূর্বাহ্ন

এরকম করায় বাংলাদেশ সরকারকে আমি সাদুবাদ জানাই,আর এটা শুধু তাদের ক্ষেত্রে নয় বরং ওই সকল দেশগুলোর ক্ষেত্রেও বাধ্যতামুলক করা উচিত যারা আমাদের দেশের নাগরিকদের অন-অ্যারাইভাল ভিসা সুবিধা দেয়না, আমি মনে করি যে আমাকে যতটুকু দিচ্ছে সে আমার কাছ থেকে ততটুকুই প্রাপ্য! ধন্যবাদ মাননীয় কতৃপক্ষকে যারা এমন একটা সিদ্ধান্ত নিয়েছেন, এতে তাদের অন্তত কিছুটা ঘামান্ড,গরুর হলেও কমবে।

Patwary ARMAN
৪ আগস্ট ২০২২, বৃহস্পতিবার, ৯:১৯ অপরাহ্ন

অনলাইন থেকে আরও পড়ুন

আরও খবর

অনলাইন থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status