ঢাকা, ১৬ আগস্ট ২০২২, মঙ্গলবার, ১ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ, ১৭ মহরম ১৪৪৪ হিঃ

খেলা

সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপ

ফাইনালেও গোল চান নোভা

স্পোর্টস ডেস্ক

(১ সপ্তাহ আগে) ৩ আগস্ট ২০২২, বুধবার, ১১:১৪ পূর্বাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:০৪ অপরাহ্ন

সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপ দেখছে বাংলাদেশের দাপট। নেপালের সঙ্গে ড্র করে ইতোমধ্যেই ফাইনাল নিশ্চিত করেছে তানভির হোসেনরা। রাউন্ড রবিন লীগ পর্বে নিজেদের শেষ ম্যাচে বাংলাদেশের পক্ষে গোলটি করেন পিয়াস আহমেদ নোভা। ফাইনালেও ভারতের বিপক্ষে গোল করতে চান এই ফুটবলার। রাউন্ড রবিন লীগে নোভার জোড়া গোলেই ভারতকে হারিয়েছিল বাংলাদেশ।

রাউন্ড রবিন লীগে পাঁচ দলের মধ্যে সেরা দল হিসেবেই ফাইনালের টিকিট পেয়েছে বাংলাদেশের যুবারা। ৪ ম্যাচে লাল-সবুজদের অর্জন ১০ পয়েন্ট। প্রথম পর্বের শেষ ম্যাচে গোল পেয়ে উচ্ছ্বসিত নোভা। জানালেন  নেপালের বিপক্ষে গোল করতে কোচ,  সতীর্থ এবং বন্ধুদের কাছ থেকে উৎসাহ পেয়েছেন  তিনি। নোভা বলেন, ‘‘(নেপাল ম্যাচে) একটাই লক্ষ্য ছিল, যেভাবেই হোক গোল করার। খুব ভালো লাগছিল গোলর করার পর।

বিজ্ঞাপন
মাঠে যারা ছিলেন, কোচ, স্টাফ, সতীর্থ ওরাও বলেছিল,  ‘আজ একটা গোল করো।’ বন্ধু-বান্ধবরাও ফোনে বলেছিল, ‘আজ তোর পায়ে একটা গোল দেখতে চাই, গোল করিস।’ তো আমি চেষ্টা করেছি এবং আল্লাহর রহমতে পেয়েছি। ফাইনালেও যেভাবেই হোক গোল করতে চাই।’’

ফাইনালেও গোটা আসরের ধারাবাহিকতা রক্ষা করার প্রত্যয় জানান নোভা, ‘দলের প্রস্তুতি সব মিলিয়ে একদম পারফেক্ট। সবকিছুই ঠিকঠাক আছে। যেরকম আগে থেকে শুরু করেছি, আমাদের পরিকল্পনা তেমনই আছে, সে অনুযায়ী খেলতে চাই। ওই একই ধারাবাহিকতায় আমরা খেলা (ফাইনাল) শেষ করতে চাই।’

তিন বছর আগে সর্বশেষ সাফ অনূর্ধ্ব-১৮ চ্যাম্পিনশিপ অনুষ্ঠিত হয়। ২০১৯ সালের ওই আসরে ভারতের কাছে ফাইনালে হেরেই শিরোপা বঞ্চিত হয় বাংলাদেশ। এবার ভারতকে ফাইনালে হারিয়ে প্রতিশোধ নেয়ার সুযোগ বাংলাদেশ অনূর্ধ্ব-২০ ফুটবল দলের।

উল্লেখ্য, বয়সভিত্তিক এই প্রতিযোগিতার আগের আসরগুলো হয়েছে অনূর্ধ্ব-১৮ ও ১৯ বছর বয়সীদের নিয়ে। এশিয়ান ফুটবল কনফেডারেশনের (এএফসি) টুর্নামেন্টের সঙ্গে মানিয়ে নিতে এবারের আসরটি হচ্ছে অনূর্ধ্ব-২০ বছর বয়সীদের নিয়ে।
 

খেলা থেকে আরও পড়ুন

খেলা থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status