ঢাকা, ১৮ জুলাই ২০২৪, বৃহস্পতিবার, ৩ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ, ১১ মহরম ১৪৪৬ হিঃ

অনলাইন

খালেদা জিয়া কৃষকের ভাগ্য নিয়েও ছিনিমিনি খেলেছিলেন: প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক

(১ মাস আগে) ১৫ জুন ২০২৪, শনিবার, ১:০৫ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:০৫ পূর্বাহ্ন

mzamin

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ক্ষমতায় এসে এদেশের কৃষকের ভাগ্য নিয়েও ছিনিমিনি খেলেছিলেন বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার সকালে গণভবনে কৃষক লীগের আয়োজনে আষাঢ় মাসের প্রথম দিনে বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধনের আগে তিনি এ মন্তব্য করেন।
শেখ হাসিনা বলেন, এই দেশের কৃষক শ্রমিকরা সব সময়ই অবহেলিত থেকে গিয়েছিল। এরপর আসলো খালেদা জিয়া, খালেদা জিয়া আসার পর দেখা গেল শুধু জনগণের ভোট চুরিই না, এদেশের কৃষকের ভাগ্য নিয়েও ছিনিমিনি খেলা চলছে, সার পাওয়া যাচ্ছে না। কৃষকরা আন্দোলন করেছে, আন্দোলনের পরে ১৮ জন কৃষককে গুলি করে হত্যা করা হয়।

তিনি বলেছেন, ভোট চুরি হয় ৯৬ সালের ১৫ ফেব্রুয়ারিতে। সেই নির্বাচনে খালেদা জিয়া ভোট চুরি করে ক্ষমতায় থাকার চেষ্টা করে। মাত্র ২২ পার্সেন্ট ভোট পড়েছিল সেখানে। কোনো প্রতিপক্ষ ছিল না। জনগণের ভোট চুরি করলে কেউ কিন্তু ক্ষমতায় থাকতে পারে না। বাংলাদেশের জনগণ এই ব্যাপারে খুব সচেতন।

আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা বলেন, ১৫ ফেব্রুয়ারি নির্বাচনে খালেদা জিয়া দ্বিতীয়বার ক্ষমতায় এসেছে বলে বিরাট গর্ব ছিল, কিন্তু কী দেখা গেল? জনগণের আন্দোলনের মুখে তাকে ৩০ মার্চ ক্ষমতা ছেড়ে চলে যেতে হল। অর্থাৎ ভোট চুরির অপরাধেই কিন্তু তাকে ক্ষমতাচ্যুত করা হয়।

বঙ্গবন্ধুকে হত্যার পর ক্ষমতা দখলকারীরা মানুষের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলার পাশাপাশি দেশের গণতান্ত্রিক ধারাকেও ধ্বংস করেছে বলে মন্তব্য করেন সরকারপ্রধান।

বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন শেষে সবাইকে ঈদের অগ্রিম শুভেচ্ছা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিজ্ঞাপন

অনলাইন থেকে আরও পড়ুন

আরও খবর

   

অনলাইন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status