ঢাকা, ১২ জুলাই ২০২৪, শুক্রবার, ২৮ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ৫ মহরম ১৪৪৬ হিঃ

বাংলারজমিন

কিশোরগঞ্জে পাচারকালে ৬০ বস্তা সার আটক ডিলারের নামে মামলা

স্টাফ রিপোর্টার, কিশোরগঞ্জ থেকে
১৫ জুন ২০২৪, শনিবার

কিশোরগঞ্জে পিকআপে করে পাচারের সময় ৬০ বস্তা সার আটক করা হয়েছে। গত বৃহস্পতিবার বিকালে কিশোরগঞ্জ সদর উপজেলার বিন্নাটি বাজার এলাকায় এসব সারসহ পিকআপটি স্থানীয়রা আটক করে। খবর পেয়ে উপজেলা কৃষি অফিসার ফাহিমা আক্তার ঘটনাস্থলে গিয়ে ৪০ বস্তা ইউরিয়া ও ২০ বস্তা এমওপি সারসহ মোট ৬০ বস্তা সার জব্দ করে কিশোরগঞ্জ সদর মডেল থানায় পাঠান। এ ব্যাপারে গতকাল বিন্নাটি ইউনিয়নের উপ-সহকারী কৃষি কর্মকর্তা শাহানশাহ বাদী হয়ে থানায় মামলা করেছেন। মামলায় বিসিআইসি’র তালিকাভুক্ত সার ডিলার মো. খালেকুজ্জামানসহ মোট ৩ জনকে আসামি করা হয়েছে। কিশোরগঞ্জ সদর মডেল থানার ওসি মোহাম্মদ গোলাম মোস্তফা মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেছেন।
কিশোরগঞ্জ সদর উপজেলার উপজেলা কৃষি অফিসার ফাহিমা আক্তার জানান, বৃহস্পতিবার বিকাল ৪টার দিকে বিন্নাটি বাজারে সারভর্তি একটি পিকআপ পাচারের সময় বিষয়টি স্থানীয়দের নজরে আসে। এ সময় স্থানীয়রা পিকআপটি আটক করে তাকে খবর দেন। খবর পেয়ে তিনি সেখানে ছুটে যান এবং সার পাচারের বিষয়টি নিশ্চিত হন। পরে সারগুলো জব্দ করে কিশোরগঞ্জ সদর মডেল থানায় পাঠান। এ ব্যাপারে গতকাল থানায় মামলা করা হয়েছে বলেও উপজেলা কৃষি অফিসার ফাহিমা আক্তার জানিয়েছেন।
সংশ্লিষ্ট একাধিক সূত্র জানিয়েছে, বিসিআইসি’র তালিকাভুক্ত সার ডিলার মো. খালেকুজ্জামানের অধীনে ৯ জন সাব-ডিলার রয়েছে।

বিজ্ঞাপন
তাদেরকে সার দিতে হলে সংশ্লিষ্ট উপ-সহকারী কৃষি কর্মকর্তাকে বিষয়টি অবহিত করতে হয়। কিন্তু সংশ্লিষ্ট উপ-সহকারী কৃষি কর্মকর্তাকে এবং সাব-ডিলারদের কাউকে না দিয়ে ডিলার মো. খালেকুজ্জামান ৬০ বস্তা সার সুজন নামে এক ব্যবসায়ীর কাছে বিক্রি করে দেন। এসব সার ডিলারের গোডাউন থেকে সুজন নেয়ার সময় স্থানীয়রা সারভর্তি পিকআপ আটক করলে পাচারের বিষয়টি জানাজানি হয়। কিশোরগঞ্জ সদর মডেল থানার ওসি মোহাম্মদ গোলাম মোস্তফা জানান, এ ব্যাপারে ডিলার মো. খালেকুজ্জামানসহ ৩ জনকে আসামি করে থানায় মামলা করা হয়েছে। আসামিদের গ্রেপ্তারের জন্য পুলিশ কাজ করছে।
 

বাংলারজমিন থেকে আরও পড়ুন

   

বাংলারজমিন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status