ঢাকা, ১২ জুলাই ২০২৪, শুক্রবার, ২৮ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ৫ মহরম ১৪৪৬ হিঃ

বাংলারজমিন

সারা দেশে সড়ক দুর্ঘটনায় নিহত ১১

বাংলারজমিন ডেস্ক
১৫ জুন ২০২৪, শনিবারmzamin

দেশের বিভিন্ন জেলায় সড়ক দুর্ঘটনায় অন্তত ১১ জন প্রাণ হারিয়েছেন। নিহতদের মধ্যে টাঙ্গাইলে ৪, বাকেরগঞ্জে ২ ও চাঁপাইনবাবগঞ্জ, সিলেটের কানাইঘাট, ময়মনসিংহের নান্দাইল, কক্সবাজারের ঈদগাঁও ও পাবনার চাটমোহরে একজন করে রয়েছেন। বিস্তারিত আমাদের প্রতিনিধিদের পাঠানো রিপোর্টে-   

টাঙ্গাইল প্রতিনিধি জানান, টাঙ্গাইলে পৃথক সড়ক দুর্ঘটনায় প্রাইভেট কারের চালকসহ চারজন নিহত হয়েছে। আহত হয়েছে অন্তত ৪ জন। শুক্রবার ভোরে কালিহাতী উপজেলার বাগুটিয়া এলাকায় বঙ্গবন্ধু টেক্সটাইলের কলেজের সামনে ভোররাতে ট্রাক ও প্রাইভেট কারের সংঘর্ষে প্রাইভেট কারের চালকসহ তিনজন  নিহত  ও আহত হয়েছে ৪ জন। শুক্রবার ভোররাতে কালিহাতী উপজেলার বাগুটিয়া এলাকায় এ ঘটনা ঘটে। নিহত ব্যাক্তিদের এখনো কোন পরিচয় পাওয়া যায়নি। তবে নিহত ব্যাক্তি প্রাইভেট কারের চালক ছিলেন নিশ্চিত হওয়া গেছে। এলেঙ্গা হাইওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) মীর মোঃ সাজেদুর রহমান বলেন, মাঝ রাতের কোন এক সময় কালিহাতী উপজেলার বাগুটিয়া এলাকায় একটি গরু বোঝাই ট্রাকের সাথে একটি প্রাইভেট কারের সংঘর্ষ ঘটে। পরে ঘটনাস্থল থেকে গুরুতর অবস্থায় টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ৭ জনকে নেওয়া হয়।

বিজ্ঞাপন
এ সময় জরুরি বিভাগে কর্মরত চিকিৎসক  ৬ জনের মধ্যে তিনজনকে মৃত ঘোষণা করেন বলে নিশ্চিত করেছেন এই পুলিশ কর্মকর্তা। নিহত মধ্যে ঢাকা থেকে জামালপুর ফেরার পথে টাঙ্গাইলে ট্রাক ও প্রাইভেটকারের মুখোমুখি সংঘর্ষে জামালপুর জেলা কালচারাল অফিসারের ছেলে, নানী ও ড্রাইভার মারা গেছেন। কালচারাল অফিসার ও তার স্ত্রী গুরুতর আহত হয়েছে বলে জানা যায়। এদিকে ঢাকা-টাঙ্গাইল- বঙ্গবন্ধুসেতু  মহাসড়কে কালিহাতী উপজেলার পৌলী নামক স্থানে সকাল আটটার দিকে সিমেন্ট ভর্তি একটি ট্রাকের সাথে যাত্রীবাহী বাসের সংঘর্ষে একজন মারা যায়। এতে আহত হয় বেশ কয়েকজন। 

বাকেরগঞ্জ (বরিশাল) প্রতিনিধি জানান, বরিশালের বাকেরগঞ্জে সড়ক দুর্ঘটনায় ৪ বছরের এক শিশুসহ দুইজন নিহত ও চারজন আহত হয়েছে। শুক্রবার সকালে বরিশাল-পটুয়াখালী মহাসড়কের বাকেরগঞ্জ থানাধীন বাখরকাঠি এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলো বরিশালের বাকেরগঞ্জ উপজেলার চরাদী এলাকার মো. আব্দুস ছালাম হাওলাদারের ছেলে ও থ্রি-হুইলার চালক মো. সাইদুল ইসলাম (৪০) ও থ্রি হুইলারের যাত্রী একই উপজেলার কলসকাঠি ইউনিয়নের বাগদিয়া গ্রামের মেজবাহ উদ্দিনের ৪ বছরের শিশু সন্তান জায়ান। এছাড়া এ দুর্ঘটনায় নিহত জায়ানের বাবা মেজবাহ উদ্দিন অপু (৩০), ও তার স্ত্রী, হাফেজ মিজান (৪৫) ও কাওসার (৩২) নামে মোট চারজন আহত হওয়ার খবর পাওয়া গেছে। 

ঈদগাঁও (কক্সবাজার) প্রতিনিধি জানান, কক্সবাজার সদর উপজেলার চৌফলদন্ডিতে সড়ক দুর্ঘটনায় একজন নিহত ও কয়েকজন আহত হয়েছে। গতকাল ভোরে ইউনিয়নের নইনা খাতুবর ঘাটার (লবণ ঘাট) পূর্বে এ ঘটনা ঘটে। এতে একটি চাঁদের গাড়ি অপর একটি টমটমকে ধাক্কা দিলে বেশ কয়েকজন আহত হয়। গুরুতর আহত টমটম চালক নাছির উদ্দিন (২৮) কে প্রথমে কক্সবাজার জেলা সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। অবস্থার অবনতি হলে পরে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছিল। চট্টগ্রামের কর্ণফুলী ব্রিজ সংলগ্ন এলাকায় পৌঁছালে তিনি মৃত্যুর কোলে ঢলে পড়েন। 

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি জানান, চাঁপাইনবাবগঞ্জে একটি মসজিদে জুমার নামাজ পড়াতে যাবার পথে ট্রাক চাপায় মো. জাহিদ হাসান ওরফে শামসুল (৪৫) নামে এক ইমামের মৃত্যু হয়েছে। নিহত শামসুল নাচোল উপজেলার নেজামপুর গ্রামের আব্দুল মতিনের ছেলে ও নাচোল সরকারি কলেজের ইসলামিক স্টাডিজ বিভাগের প্রভাষক। শুক্রবার দুপুর পৌনে ১২টার দিকে চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার কল্যাণপুরে এ ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন সদর মডেল থানার পরিদর্শক (তদন্ত) এসএম নুরুল কাদির সৈকত।

চাটমোহর (পাবনা) প্রতিনিধি জানান, চাটমোহর উপজেলায় সিএনজিচালিত অটোরিকশার চাপায় আমজাদ হোসেন (৭০) নামের এক বৃদ্ধ নিহত হয়েছেন। বৃহস্পতিবার রাত ৯টার দিকে চাটমোহর-টেবুনিয়া সড়কের রতনপুর এলাকায় এ দূর্ঘটনা ঘটে। তিনি উপজেলার মূলগ্রাম ইউনিয়নের জগতলা গ্রামের মৃত জয়তন মন্ডলের ছেলে। 

নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি জানান, নান্দাইলে শুক্রবার সকালে সড়ক দুর্ঘটনায় মাসুদ মিয়া (৪০) নামে এক যাত্রী নিহত হয়েছেন। এছাড়া শিশু সহ আরো ৯ জন নারী-পুরুষ গুরুতর আহত হয়েছেন। আহতদের আশংকাজনক অবস্থায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনায় যাতায়াত পরিবহনের বাসটি আটক করা হলেও চালক পলাতক। রয়েছে।

জৈন্তাপুর (সিলেট) প্রতিনিধি জানান, সিলেট তামাবিল মহাসড়কে চিনি বোঝাই ডিআই ট্রাকের ধাক্কায় প্রাণ গেল  মোটরসাইকেল আরোহীর। এলাকাবাসী সূত্রে জানা যায়, বৃহস্পতিবার রাত ১টায় সিলেট-তামাবিল মহাসড়কের জৈন্তাপুর উপজেলার ৬নং চিকনাগুলের উমনপুর (গ্যাস ফিল্ড ৮নং কুপ) এর সাম্মুখে ভারতীয় চিনি বোঝাই সিলেটমুখী দ্রুতগামী ডিআই ট্রাক মোটরসাইকেলকে ধাক্কা দিলে দুর্ঘটনাটি ঘটে। স্থানীয় জনতা এগিয়ে গিয়ে মটর সাইকেল আরোহীকে উদ্ধার করে সিলেট এম এ জি ওসমানি মেডিকেল কলেজে প্রেরন করেন। সেখানে নিযে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। 

এঘটনায় দ্রুতগামী আরতীয় চিনি বোঝাই ডিআই ট্রাকটি নিরাপদে পালিয়ে যায়। নিহত মোটরসাইকেল আরোহী সিলেট গ্যাস ফিল্ডের দায়িত পালন তৃতীয় গেইট হতে প্রতিদিনের ন্যায় মটরসাইকেল যোগে বাড়ী ফেরারপথে দুর্ঘটনার কবলে পড়েন। তিনি জৈন্তাপুর উপজেলা উমনপুর গ্রামের বাসিন্দা মৃত ঈসা মেম্বারের ছেলে মইনুল হুসেন আয়ানী তিনি সিলেট গ্যাস ফিল্ডের একজন কর্মচারী ছিলেন।

বাংলারজমিন থেকে আরও পড়ুন

   

বাংলারজমিন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status