ঢাকা, ১৫ জুলাই ২০২৪, সোমবার, ৩১ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ৮ মহরম ১৪৪৬ হিঃ

প্রথম পাতা

স্বরাষ্ট্রমন্ত্রীকে আনার কন্যা

কেউ যেন ছাড় না পায়

স্টাফ রিপোর্টার
১৩ জুন ২০২৪, বৃহস্পতিবারmzamin

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে সাক্ষাৎ করে বাবা হত্যায় জড়িতদের কঠোর শাস্তি দাবি করেছেন আনোয়ারুল আজিম আনারের কন্যা মুমতারিন ফেরদৌস ডরিন। গতকাল সচিবালয়ে তিনি মন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন। এসময় ডরিন তার বাবা হত্যায় জড়িতদের দ্রুত আইনের আওতায় আনার দাবি জানান। 

সাক্ষাতের পর স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের বলেন, তিনি তার আবেগের কথা বলে গেছেন। তার বাবা নিহত হয়েছেন। সে তার বাবার হত্যার বিচার চাইবে- এটাই স্বাভাবিক। সে বলছে, কেউ যাতে পার না পেয়ে যায় সে বিষয়টি দেখার জন্য। তদন্ত যেভাবে করেছেন তাতে কেউ যাতে পার না পেয়ে যায়-সে বিষয়ে আমাদের অনুরোধ করে গেছেন। এ বিষয়ে কোনো উপর মহলের চাপ আছে কিনা জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, কে চাপ দেবে আমাদের। কোনো চাপ নেই। সঠিক পদ্ধতি অনুসরণ করে তদন্ত হচ্ছে।

বিজ্ঞাপন
তদন্ত শেষ হলে আমরা বলতে পারবো হত্যাকাণ্ডের মোটিভ কী ছিল। 

অন্য এক প্রশ্নের জবাবে তিনি বলেন, টেকনাফ থেকে সেন্টমার্টিন যাওয়ার পথে সম্প্রতি কারা এ ধরনের গোলাগুলি করছে তা এখনো জানা যায়নি। মন্ত্রী বলেন, প্রতিবেশী দেশ মিয়ানমার সরকারের সঙ্গে আরাকান আর্মি যুদ্ধ করছে। যুদ্ধটা বেশ কিছুদিন ধরে হচ্ছে। আমরা দেখেছি আরাকানের অনেক জায়গায় তারা দখল করে নিয়েছে। এখন আমাদের নাফ নদের অংশটায় যুদ্ধ চলছে। এখানে যখন যুদ্ধ চলছে কখন কোন সময় কার গুলি আসছে দু’-একটি গুলি জেলেদের ট্রলার কিংবা আমাদের টহল বোটে এসে লেগেছে। কে গুলি করেছে সেটি আমরা এখনো নিশ্চিত নই। মিয়ানমার কর্তৃপক্ষের সঙ্গে এ বিষয়ে ইতিমধ্যে আমরা যোগাযোগ করেছি। তারাও নিশ্চিত করে কিছু বলতে পারেননি। মিয়ানমার অস্বীকার করেছে তারা গুলি করেনি। কিন্তু গুলি তো হয়েছে।
 

পাঠকের মতামত

সঠিক বিচার কখনো চাপ, সময়,পরিস্থিতির উপর নির্ভর করে না।

Saral roy
১৪ জুন ২০২৪, শুক্রবার, ১১:৪১ পূর্বাহ্ন

"... কে চাপ দেবে আমাদের।" না মানে ভারতের দিক থেকে কোন চাপ আছে কিনা?

সাধারণ জনগণ
১৩ জুন ২০২৪, বৃহস্পতিবার, ১২:১২ পূর্বাহ্ন

প্রথম পাতা থেকে আরও পড়ুন

   

প্রথম পাতা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status