ঢাকা, ১২ জুলাই ২০২৪, শুক্রবার, ২৮ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ৫ মহরম ১৪৪৬ হিঃ

খেলা

এক থেকে পাঁচে নামলেন সাকিব সবখানেই অবনতি

স্পোর্টস ডেস্ক
১৩ জুন ২০২৪, বৃহস্পতিবারmzamin

ব্যাটে-বলে সময়টা মোটেও ভালো যাচ্ছে না সাকিব আল হাসানের। বিশ্বকাপে টানা দুই ম্যাচে উইকেট ছুড়ে দিয়েছেন। বোলিংয়েও পাননি উইকেটের দেখা। দ্বিতীয় ম্যাচে তো প্রথম ওভার বোলিং করার পর আর সুযোগই পাননি। এবার আরও একটি খারাপ খবর পেলেন তিনি। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে অলরাউন্ডারদের র‌্যাঙ্কিংয়ে শীর্ষ হারিয়েছেন সাকিব। শুধু তাই নয়, র‌্যাঙ্কিংয়ে চার ধাপ অবনতি হয়েছে সাকিবের। ব্যাটিং ও বোলিংয়ের র‌্যাঙ্কিংয়েও পিছিয়েছেন তিনি। বুধবার (১২ জুন) সাপ্তাহিক হালনাগাদকৃত র‌্যাঙ্কিং প্রকাশ করে আইসিসি। নতুন প্রকাশিত টি-টোয়েন্টি অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থান হাতছাড়া হয়ে গেছে সাকিবের।

বিজ্ঞাপন
২০৮ রেটিং পয়েন্ট নিয়ে এক থেকে পাঁচে নেমে গেছেন সাকিব। আর সাকিবকে টপকে শীর্ষ অলরাউন্ডার হিসেবে তালিকার সবার ওপরে উঠেছেন আফগান তারকা মোহাম্মদ নবী। তার রেটিং পয়েন্ট ২৩১। তিন ধাপ এগিয়ে এই তালিকার দুইয়ে আছেন অস্ট্রেলিয়ার অলরাউন্ডার মার্কাস স্টয়নিস। তার রেটিং ২২৫। অবনতি হয়েছে শ্রীলঙ্কার অলরাউন্ডার ওয়ানিন্দু হাসারাঙ্গারও। দুই থেকে তিনে নেমে গেছেন তিনি। তার রেটিং ২১৬। আগের মত চারে আছেন জিম্বাবুয়ের সিকান্দার রাজা। তার রেটিং ২১০। টি-টোয়েন্টিতে ব্যাটিংয়েও পিছিয়েছেন সাকিব।  পাঁচ ধাপ পিছিয়ে ৮৪ নম্বরে নেমে গেছেন তিনি। আর বোলিংয়ে ছয় ধাপ অবনতি হয়ে সাকিবের অবস্থান ৩৬ নম্বরে। বিশ্বকাপে এমন বাজে ফর্মে থাকলে এই র‌্যাঙ্কিং যে আরও পেছাবে তার বলার অপেক্ষা রাখে না।
মাঠের মতো মাঠের বাইরেও সাকিবের সময় ভালো যাচ্ছে না। মঙ্গলবার নিউ ইয়র্কে দৈনিক মানবজমিনের স্পোর্টস রিপোর্টারের মোবাইল কেড়ে নিয়ে বিতর্ক সৃষ্টি করেছেন তিনি। মঙ্গলবার (স্থানীয় সময়) ম্যাচ শেষে সবাই যখন বিমানবন্দরের উদ্দেশে বাসে উঠে পড়েছেন। এর মধ্যে বাসের একপাশে সাকিব পরিবারের সঙ্গে সময় কাটাচ্ছিলেন। তখন সাকিবের সন্দেহ হয় মানবজমিনের রিপোর্টার হয়তো ভিডিও করছেন। তিনি এসে জানতে চান ভিডিও করছেন কিনা। তখন রিপোর্টার সাকিবকে বলেন তিনি কোনো ভিডিও করছেন না। তারপরও সাকিবের সন্দেহ হয়। ‘দেখি, আপনার মোবাইলটা দেখি’ বলতে বলতে তিনি সেটি নিয়ে যান। তবে একবারও নিজে মোবাইলটি চেক করেননি সাকিব। সেটি নিয়ে বাংলাদেশ দলের দায়িত্বে থাকা নিরাপত্তাকর্মীর হাতে তুলে দেন।  তবে তারা মোবাইলে কোনো ভিডিও খুঁজে পাননি।  তারপর সেই নিরাপত্তাকর্মী এসে রিপোর্টারকে মোবাইলটি ফেরত দিয়ে যান।
 

খেলা থেকে আরও পড়ুন

আরও খবর

   

খেলা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status