ঢাকা, ১২ জুলাই ২০২৪, শুক্রবার, ২৮ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ৫ মহরম ১৪৪৬ হিঃ

বিনোদন

কনসার্ট করে ৩ হাজার শিশুর হার্ট সার্জারি

বিনোদন ডেস্ক
১৩ জুন ২০২৪, বৃহস্পতিবারmzamin

দীর্ঘদিন থেকে বিভিন্ন সমাজসেবামূলক কাজ করে যাচ্ছেন ভারতীয় গায়িকা পলক মুচ্ছাল। টাকা তুলে, সঞ্চয় করে অসহায় শিশুদের হৃদরোগের চিকিৎসার ব্যবস্থা করাচ্ছেন তিনি। এমনকি নিজের উপার্জনের টাকা দিয়েও গরিব শিশুদের পাশে দাঁড়িয়েছেন তিনি। কনসার্ট থেকে যা উপার্জন করেন তা দিয়ে অসহায় শিশুদের হৃদযন্ত্রে অস্ত্রোপচারের ব্যবস্থা করান। বর্তমানে তিনি এক একটি কনসার্টে যা পান তা দিয়ে ১৩-১৪টি শিশুর চিকিৎসা করান। এখন পর্যন্ত প্রায় ৩ হাজার শিশুর জীবন বাঁচাতে সক্ষম হয়েছেন তিনি। পলক বলেন, আমার এই উদ্যোগে প্রথমে আমি সাত বছরের এক শিশুর জীবন বাঁচিয়েছিলাম। এখন এটা আমার জীবনের সবচেয়ে বড় মিশন হয়ে দাঁড়িয়েছে। এই মুহূর্তে অস্ত্রোপচারের জন্য অপেক্ষায় আছে আরও ৪১৩ জন শিশু। আমার প্রতিটি কনসার্ট শিশুদের হার্ট সার্জারির জন্যই নিবেদিত।

বিজ্ঞাপন
যাদের বাবা-মা এর খরচ বহন করতে পারেন না, আমি তাদের পাশে দাঁড়াই। এটা একটা দায়িত্ব মনে হয়। আমি যতই এগিয়েছি, আমি এর প্রয়োজনীয়তার বিষয়টা বুঝতে পেরেছি। কাজটা করে আমি সত্যিই খুশি। গেল ১১ই জুন এক শিশুর অস্ত্রোপচারের আগে সমাজ মাধ্যমের একটা পোস্টে তিনি লিখেন, প্রার্থনা করুন যাতে সবকিছু ঠিকঠাক হয়। পলকের এই পোস্টে কমেন্টের বন্যা বয়ে যায়, নেটপাড়ায় অনেকেই তাকে ‘আরও একজন সোনু সুদ’ বলে উল্লেখ করেন। তিনি জানান, যখন তার  কাছে সিনেমায় প্লে-ব্যাকের কোনো কাজ ছিল না, তখনো তিনি তিনঘণ্টা গান গেয়ে শিশুদের জন্য অর্থ সংগ্রহ করতেন।
 

পাঠকের মতামত

একজন গায়িকা টাকা তুলে, সঞ্চয় করে অসহায় শিশুদের হৃদরোগের চিকিৎসার ব্যবস্থা করাচ্ছেন। আর আমাদের দেশের (আজিজ, বেনজির মার্কা) শিক্ষিত লোকেরা সেই সমস্ত শিশুদের অর্থ চুরি করে বিলাসী জীবন যাপন করে। ধিক তাদের। শত সহস্র ধিক। নির্লজ্জ বেহায়া।

Rafiqul Islam
১৩ জুন ২০২৪, বৃহস্পতিবার, ২:১১ অপরাহ্ন

আমাদের দেশের সাংস্কৃতিক জগতের কলাকুশলী ও শিল্পী গণ নিজেদের মধ্যে দলাদলিতে ব্যস্ত, তারা চ্যারিটি শো করে কাহারও মানবিক সাহায্য এগিয়ে আসবেন সেই চিন্তা ধারা তাদের মধ্যে অনুপস্থিত বলেই চলে। অনেক আগে ৭০দশক এবং ৮০ দশকে জনগণ দেখেছে সাংস্কৃতিক জগতের শিল্পীরা ও ক্রীড়া জগতের খেলোয়াড়েরা মিলে দেশের যেকোনো দুর্যোগে ও দুঃখস্হ শিল্পীদের সাহায্য করার জন্য দেশের বিভিন্ন স্টেডিয়াম ও সিনেমা হল গুলোতে চ্যারিটি শো করতো কিন্তু দুঃখের বিষয় এখন দেখা যায় উভয় জগতের বাসিন্দারা নিজেদের মধ্যে প্রতিযোগিতায় আছেন নিজের স্বার্থের জন্য কিভাবে সরকারি দলের এমপি হবেন।

Shahid Uddin
১৩ জুন ২০২৪, বৃহস্পতিবার, ৯:১৩ পূর্বাহ্ন

The best work. Best wishes.

রাশিদ
১৩ জুন ২০২৪, বৃহস্পতিবার, ১২:০৬ পূর্বাহ্ন

বিনোদন থেকে আরও পড়ুন

   

বিনোদন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status