ঢাকা, ২৩ জুলাই ২০২৪, মঙ্গলবার, ৮ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ মহরম ১৪৪৬ হিঃ

অনলাইন

জম্মু-কাশ্মীরে পুণ্যার্থীদের বাসে হামলার ঘটনায় এক জঙ্গির ছবি প্রকাশ, খোঁজ দিলে মিলবে ২০ লাখ টাকা পুরস্কার

মানবজমিন ডিজিটাল

(১ মাস আগে) ১২ জুন ২০২৪, বুধবার, ৪:০৮ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১১:৪৯ পূর্বাহ্ন

mzamin

জম্মু ও কাশ্মীরের রিয়াসি জেলায় পুণ্যার্থীদের বাসে জঙ্গি হামলার দায় স্বীকার করেছে লস্কর–ই–তৈয়বার শাখা সংগঠন। এই হামলায় এখনও কাউকে গ্রেফতার করা যায়নি। জঙ্গিদের খোঁজে বিভিন্ন জায়গায় তল্লাশি চলছে। তারই মধ্যে জম্মু ও কাশ্মীর পুলিশ এক জঙ্গির ছবি প্রকাশ করলো। সঙ্গে ঘোষণা করা হলো, খোঁজ দিতে পারলেই মিলবে ২০ লাখ টাকা পুরস্কার। রবিবার জম্মু ও কাশ্মীরের রিয়াসি জেলায় বৈষ্ণো দেবীর মন্দিরে যাওয়ার সময় পুণ্যার্থীদের বাসে জঙ্গি হামলার ঘটনা ঘটে। পুণ্যার্থীবোঝাই বাসটিকে চারদিক থেকে ঘিরে ফেলেছিল তারা। ছয় থেকে সাত জন মিলে বাস লক্ষ্য করে গুলি চালাতে থাকে। চালক গুলিবিদ্ধ হওয়ার পর নিয়ন্ত্রণ হারান। মৃত্যু হয় ১০ জনের।

বিজ্ঞাপন
আহত হন প্রায় ৪০ জন। উত্তরপ্রদেশ, দিল্লি, রাজস্থান থেকে পুণ্যার্থীরা এসেছিলেন। জম্মুর শিবখড়ি মন্দির থেকে কাটরায় বৈষ্ণো দেবীর মন্দিরের উদ্দেশে যাচ্ছিল পুণ্যার্থীদের বাসটি। সেই সময়েই হামলা চালায় জঙ্গিরা। যাত্রীদের নিয়ে বাসটি পাশের খাদে গড়িয়ে পড়ে যায়। সোমবার ঘটনার তদন্তভার গ্রহণ করে এলাকা পরিদর্শন করে গিয়েছেন জাতীয় তদন্তকারী সংস্থা বা এনআইএ আধিকারিকেরা। জম্মু–কাশ্মীর পুলিশও তদন্ত চালাচ্ছে। 

প্রত্যক্ষদর্শীদের দেয়া বর্ণনা অনুযায়ী এক জঙ্গির স্কেচ বানানো হয়েছে। সেই স্কেচ প্রকাশ করেছে পুলিশ। সঙ্গে খোঁজ দিতে পারলে আর্থিক পুরস্কারের কথা ঘোষণা করা হয়েছে। এটাও মনে করা হচ্ছে, গত মাসে রাজৌরি এবং পুঞ্চ এলাকায় হামলার ঘটনাতেও যুক্ত ছিল এই জঙ্গিরা। জঙ্গিদের খুঁজে বার করতে ঘটনাস্থলের আশপাশের এলাকা তন্ন তন্ন করে খুঁজে দেখা হচ্ছে। কাছের জঙ্গলে জঙ্গি ডেরা রয়েছে কি না, তা খতিয়ে দেখতে ড্রোন ব্যবহার করা হচ্ছে। সঙ্গে রয়েছে  ফরেন্সিক সায়েন্স ল্যাবরেটরি (এফএসএল)-র একটি দল। জম্মু ও কাশ্মীরের লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিনহা ১০ জুন রিয়াসি সন্ত্রাসী হামলায় নিহতদের নিকটাত্মীয়দের প্রত্যেককে ১০  লাখ টাকা এবং আহতদের জন্য ৫০,০০০ টাকা করে ক্ষতিপূরণ ঘোষণা করেছেন।

সূত্র : হিন্দুস্থান টাইমস

অনলাইন থেকে আরও পড়ুন

আরও খবর

   

অনলাইন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status