ঢাকা, ১৮ জুন ২০২৪, মঙ্গলবার, ৪ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ১১ জিলহজ্জ ১৪৪৫ হিঃ

অনলাইন

সীমান্তে রক্ত দিয়ে বন্ধুত্বের দায় শোধ করতে হচ্ছে: সাইফুল হক

স্টাফ রিপোর্টার

(১ সপ্তাহ আগে) ১০ জুন ২০২৪, সোমবার, ৬:২৬ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১০:৪২ পূর্বাহ্ন

mzamin

বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেছেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন দিল্লি সফরে তখন সীমান্তে বিএসএফ বাংলাদেশিদের হত্যা করছে। সীমান্তে  বিএসএফ পোকামাকড়ের মত বাংলাদেশিদেরকে গুলি করে মারছে। সীমান্তে প্রতি সপ্তাহে বাংলাদেশিদেরকে রক্ত দিয়ে ভারতের সঙ্গে অসম বন্ধুত্বের দায় শোধ করতে হচ্ছে। সোমবার এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

সাইফুল হক বলেন, রোববার কুমিল্লায় বুডিচং এর জামতলা সীমান্তে ভারতের সীমান্ত রক্ষী বাহিনী বিএসএফ গুলি করে বাংলাদেশি নাগরিক আনোয়ার হোসেনকে হত্যা করেছে। গত বেশ কিছুদিন ধরে সীমান্তে বিএসএফ বাংলাদেশিদেরকে হত্যার ঘটনা বৃদ্ধি করেছে। এটা বাংলাদেশকে দেয়া বিএসএফ এর ওয়াদার পুরোপুরি বরখেলাপ। আমি আনোয়ার হোসেনের নিহত হওয়ার ঘটনায় তীব্র ক্ষোভ ও নিন্দা জানাচ্ছি।

তিনি বলেন, গত ৯ মার্চ ঢাকায় বিএসএফ প্রধান আবারও সীমান্তে প্রাণঘাতী অস্ত্র ব্যবহার না করার ঘোষণা করেন। কিন্তু সীমান্তে বাংলাদেশিদের হত্যা তারা বন্ধ করেনি। প্রায় প্রতি সপ্তাহে তারা বাংলাদেশি নাগরিকদের হত্যা করছে। এটা বাংলাদেশের সঙ্গে প্রতারণা ছাড়া আর কিছু নয়।

বিজ্ঞাপন
ভারতের এসব তৎপরতা কোন সৎ প্রতিবেশীর পরিচয় নয়। বরং তাদের বাংলাদেশবিরোধী আগ্রাসী চরিত্রের বহিঃপ্রকাশ।

সাইফুল হক বলেন, আওয়ামী লীগ সরকার যখন প্রায় প্রতিদিন ঘোষণা করছে যে, বাংলাদেশ-ভারত বন্ধুত্ব এখন সর্বোচ্চ শিখরে তখন প্রায় প্রতি সপ্তাহে সীমান্তে বাংলাদেশের মানুষকে রক্ত দিয়ে এই বন্ধুত্বের নির্মম দায় শোধ করতে হচ্ছে। সরকার সীমান্তে নিরীহ ও নিরস্ত্র বাংলাদেশিদের বর্বরোচিত হত্যাকাণ্ড বন্ধ দূরের কথা, এর উপযুক্ত প্রতিবাদ করার ক্ষমতা পর্যন্ত হারিয়ে ফেলেছে। সীমান্তবর্তী লক্ষ লক্ষ মানুষের জানমালের নিরাপত্তা বিধানেও তাদের দৃশ্যমান ও কার্যকরী কোন উদ্যোগ নেই।
তিনি অনতিবিলম্বে ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনারকে ডেকে সীমান্ত হত্যার শক্ত প্রতিবাদ এবং তা বন্ধে বাস্তব পদক্ষেপ নিতে সরকারের প্রতি আহ্বান জানান। পাশাপাশি সীমান্ত অঞ্চলের মানুষের জানমালের নিরাপত্তা বিধানেও কার্যকরী উদ্যোগ নেবারও দাবি জানান সাইফুল হক।
 

পাঠকের মতামত

প্রতিটি সিমান্ত হত্যা জন্য ইন্ডিয়ান দুতাবাস গেরাও কর্মসূচি দেওয়া উচিৎ।

Imran
১১ জুন ২০২৪, মঙ্গলবার, ১১:৪৫ পূর্বাহ্ন

অনলাইন থেকে আরও পড়ুন

আরও খবর

   

অনলাইন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status