ঢাকা, ১৯ জুন ২০২৪, বুধবার, ৫ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ১২ জিলহজ্জ ১৪৪৫ হিঃ

বাংলারজমিন

শ্রীমঙ্গলে মাদক, পিস্তলসহ বৃটিশ নাগরিক আটক

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি
২৮ মে ২০২৪, মঙ্গলবারmzamin

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে জাগছড়া চা বাগানের একটি পরিত্যক্ত বাড়িতে র‌্যাব অভিযান চালিয়ে বিপুল পরিমাণ ইয়াবা ট্যাবলেট, বিদেশি মদ, ফেনসিডিল, বিদেশি পিস্তল, গুলি, ম্যাগাজিনসহ আলী হোসেন ওরফে দেলোয়ার (৩২) নামে এক বৃটিশ নাগরিককে আটক করেছে। এ সময় তার অন্য সহযোগীরা পালিয়ে গেছে। গতকাল দুপুরে র‌্যাব-৯ শ্রীমঙ্গল কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে র‌্যাব সদর দপ্তরের লিগ্যাল এন্ড মিডিয়া উইং পরিচালক কমান্ডার আরাফাত ইসলাম এ তথ্য জানান।
প্রেস ব্রিফিংকালে তিনি জানান, জাগছড়া চা বাগানের ১৪নং সেকশনের একটি বাড়িতে মাদক সিন্ডিকেটের কিছু সদস্য একত্রিত হয়ে মাদক সেবন এবং মাদক কারবারে লিপ্ত রয়েছে এমন তথ্যের ভিত্তিতে অভিযানকালে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে ওই সিন্ডিকেটের সদস্যরা পালানোর চেষ্টা করে। এ সময় একজন মাদক কারবারিকে গ্রেপ্তার করে এবং তার কাছ থেকে ৪ হাজার ৪শ’ পিস ইয়াবা, ৩ বোতল বিদেশি মদ, ৩ বোতল ফেনসিডিল, একটি গুলিভর্তি বিদেশি আগ্নেয়াস্ত্র জব্দ করা হয়। 
আটককৃত ব্যক্তিকে প্রাথমিক জিজ্ঞাসাবাদের পর সে কিছু চমকপ্রদ তথ্য প্রদান করেছে। তার উচ্ছৃংখল আচরণ, ব্যবহার এবং তার বাংলায় ইংরেজি মিশ্রিত উচ্চারণ দেখে সন্দেহের উদ্রেক হয়। পরবর্তীতে জিজ্ঞাসাবাদে জানতে পারি আটককৃত ব্যক্তি একজন বৃটিশ নাগরিক এবং আলী হোসেন নামটি ছদ্ম নাম ব্যবহার করে বেশ কিছুদিন ধরে সিলেট অঞ্চলে বসবাস করছে। তার  প্রকৃত নাম দেলোয়ার হোসেন। তিনি একজন মাদক কারবারি। দীর্ঘদিন ধরে এদেশে আত্মগোপনকালে তিনি এনআইডি এবং ভোটার আইডি কার্ড তৈরি করেছেন বলে সন্ধান পেয়েছি। তবে তার ব্যাপারে আরও তদন্ত করা হবে।

বিজ্ঞাপন
র‌্যাব জানায়, তাকে শ্রীমঙ্গল থানায় সোপর্দ করা হবে এবং তার কর্মকাণ্ড সম্পর্কে  জানতে আরও জিজ্ঞাসাবাদ করা হবে।
আটক হওয়া ওই বৃটিশ নাগরিকের বাড়ি সিলেটের দক্ষিণ সুরমা থানার পিরোজপুর গ্রামে। তার পিতা সাকিব ওরফে সাকিক মিয়া। তবে অভিযানটি যে পরিত্যক্ত বাড়িতে চালানো হয় ওই বাড়িটি কার সেটি এজাহারে উল্লেখ আছে বলে জানান র‌্যাব কর্মকর্তা। 
ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন র‌্যাব পরিচালক উইং কমান্ডার মো. মোমিনুল হক, শ্রীমঙ্গল র‌্যাব-৯ কোম্পানি কমান্ডার মেজর আব্দুল মুকিত নাফিজ প্রমুখ।

 

বাংলারজমিন থেকে আরও পড়ুন

আরও খবর

   

বাংলারজমিন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status