ঢাকা, ১২ জুন ২০২৪, বুধবার, ২৯ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ৫ জিলহজ্জ ১৪৪৫ হিঃ

দেশ বিদেশ

টোয়াব-এর নির্বাচন ১লা জুন, মিথ্যা তথ্যের প্রতিবাদ

স্টাফ রিপোর্টার

(২ সপ্তাহ আগে) ২৩ মে ২০২৪, বৃহস্পতিবার, ৩:৩০ অপরাহ্ন

mzamin

আগামী ১লা জুন যথাসময়ে টোয়াব নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষভাবে অনুষ্ঠিত হবে। কিন্তু নির্বাচনের আগে মিথ্যা তথ্য ছড়ানোর প্রতিবাদ জানিয়েছে টোয়াব। জাতীয় প্রেসক্লাবে প্রজন্ম পরিষদের ব্যানারে টোয়াব সদস্য ও টোয়াব নির্বাচন ২০২৪-২৬ এ প্রার্থী পরিচয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনটি টোয়াব পরিচালনা পরিষদের দৃষ্টিগোচর হয়েছে। যাতে মিথ্যা অসত্য ও বাস্তবতা বিবর্জিত তথ্য পরিবেশন করা হয়েছে। গণমাধ্যমে পাঠানো টোয়াব পরিচালনা পর্ষদের মিডিয়া অ্যান্ড পাবলিকেশন্স পরিচালক মো ইউনুছ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, যারা সংবাদ সম্মেলন করেছে সেই প্রজন্ম পরিষদের ব্যানারে বর্তমান নির্বাচন বোর্ডের অধীনে বিগত ২০২২-২৪ এর নির্বাচনেও তারা অংশগ্রহণ করেছে।

টোয়াব পরিচালনা পর্ষদ জানায়, বর্তমান বোর্ড বিগত নির্বাচন এর ধারাবাহিকতায় এবারও গত ১২ই মার্চ নির্বাচনের তাফসিল ঘোষণা করে। সে মোতাবেক প্রাথমিকভাবে ভোটার হওয়ার জন্য সকল টোয়াব সদস্যদেরকে বার্তা প্রদান করা হয়। একই সঙ্গে ভোটার ডিটেলস জমা প্রদানের সময় ছিল ২রা এপ্রিল বিকাল ৪টা পর্যন্ত। প্রকৃত যাচাই-বাছাই শেষে নির্বাচন বোর্ড একটি প্রাথমিক ভোটার তালিকা ১৭ই এপ্রিল প্রকাশ করে। যা টোয়াব নোটিশ বোর্ডে টানানো হয়।

বিজ্ঞাপন
উক্ত প্রাথমিক ভোটার তালিকা সম্পর্কে কোন আপত্তি থাকলে অভিযোগ হিসেবে জানানোর জন্য সময় বেঁধে দেয়া হয় ২৩শে এপ্রিল পর্যন্ত। এ সময়ের মধ্যে প্রাথমিকভাবে প্রকাশিত তালিকায়  কোন ভোটারের বিরুদ্ধে কোন টোয়াব সদস্য বা কোন পরিষদ আপত্তি প্রদান করেননি। যার ফলশ্রুতিতে প্রাথমিক তালিকায় প্রকাশিত সকল ভোটারই বৈধ বলে চূড়ান্ত হয়। এবং বৈধ ভোটার তালিকা ২৮শে এপ্রিল স্থান পায়। যা টোয়াব নোটিশ বোর্ডে প্রদর্শিত হয়।

নির্বাচনী প্রক্রিয়ার অংশ হিসেবে ২০২৪-২৬ বছরের পরিচালক পদে মনোনয়নপত্র সংগ্রহ করার সময় ২৯শে এপ্রিল দুপুর ১২টা থেকে ৩০শে এপ্রিল বিকাল চারটা পর্যন্ত সময় বেঁধে দেয়া হয়। এ সময়ের মধ্যে পরিচালক পদে, সাধারণ পদে, ৪১ জন এবং অ্যাসোসিয়েট পদে ১জনসহ মোট ৪২ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন। কিন্তু দুঃখের বিষয় প্রজন্ম পরিষদ ১৫টি মনোনয়নপত্র শেষ দিনে ১৩ই মে নির্দিষ্ট সময়ের মধ্যে প্রত্যাহার করে নেয়।

এখানে উল্লেখ্য যে নির্বাচনী কার্যক্রমের শেষ প্রান্তে এসে নির্বাচনকে বাধাগ্রস্ত করতে প্রজন্ম পরিষদ মিথ্যা, বানোয়াট এবং উদ্দেশ্যমূলকভাবে নির্বাচন কমিশনকে প্রশ্নবৃদ্ধ করে ঘোলা পানিতে মাছ শিকারের মতো অপচেষ্টায় লিপ্ত। যা কোনভাবেই বাংলাদেশের মতো গণতান্ত্রিক দেশের গণতান্ত্রিক ও নির্বাচনী পরিবেশ এর সঙ্গে মানানসই নয়। নির্বাচন বোর্ড প্রজন্ম পরিষদের এসব কর্মকাণ্ডের তীব্র নিন্দা প্রতিবাদ ও ধিক্কার জানায়। 

দেশ বিদেশ থেকে আরও পড়ুন

আরও খবর

   

দেশ বিদেশ সর্বাধিক পঠিত

মৌলভীবাজারে জাতীয় পার্টির সম্মেলন সম্পন্ন / ‘আমরা আওয়ামী লীগে নেই, বিএনপিতেও নেই

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status