ঢাকা, ১২ জুন ২০২৪, বুধবার, ২৯ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ৫ জিলহজ্জ ১৪৪৫ হিঃ

শেষের পাতা

বন্ধুরাষ্ট্র নিয়ে দোষারোপের রাজনীতি না করার আহ্বান

স্টাফ রিপোর্টার
২৩ মে ২০২৪, বৃহস্পতিবার
mzamin

প্রতিবেশী বন্ধুরাষ্ট্রকে নিয়ে দোষারোপের রাজনীতি না করতে বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। গতকাল দলটির কেন্দ্রীয় কার্যালয়ে সাংস্কৃতিক উপ-কমিটির অনুষ্ঠানে যোগ দিয়ে তিনি এ আহ্বান জানান। ভারতে ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম  আনার খুন হওয়ার ঘটনায় বিএনপি’র নেতাদের সমালোচনার জবাবে ওবায়দুল কাদের বলেন, বন্ধুরাষ্ট্রে গিয়ে বিএনপি’র সালাহউদ্দিনের তো জীবননাশ হয়নি। বন্ধুরাষ্ট্র নিয়ে কথায় কথায় দোষারোপের রাজনীতি না করতে আমি তাদের আহ্বান জানাচ্ছি। ‘বন্ধুরাষ্ট্রে গিয়ে নিরাপত্তা নাই’। আপনাদের কাছে ভারত যদি শত্রুরাষ্ট্র হয়, সেখানে সালাহউদ্দিন এতদিন নিরাপদে কীভাবে আছেন। তাকে তো কেউ হত্যা করেননি। তার জীবনের তো নিরাপত্তা বিঘ্নিত হয়নি, জীবনের কোনো হানি ঘটেনি। এই ধরনের অপবাদ কেন দিচ্ছে বন্ধুরাষ্ট্রকে? আনোয়ারুল আজিমের ঘটনা নিয়ে ওবায়দুল কাদের বলেন, কলকাতার নিউটাউনে আমাদের একজন এমপি হত্যাযজ্ঞের শিকার হয়েছেন। গত দুই-তিনদিন ধরে তাকে নিয়ে একটা ধোঁয়াশা ছিল।

বিজ্ঞাপন
তার পরিবারসহ কেউ জানে না।

 চিকিৎসার জন্য তিনি ভারতে গেছেন। ভারত আমাদের বন্ধুরাষ্ট্র। আমাদের একজন এমপি যখন চিকিৎসার জন্য যান, তিনি কিন্তু ভারত সরকারকে জানিয়ে যান না। সেখানকার যথাযথ কর্তৃপক্ষকে জানিয়ে গেলে নিরাপত্তার ব্যাপারটি তখনই দেখা হয়। তিনি বলেন, তাকে (আনোয়ারুল আজিম) যারা হত্যা করেছে যে ফ্ল্যাটটিতে, সেটি বাংলাদেশের কেউ ভিন্ন নামে ক্রয় করেছে। ওখানে যারা হত্যা করেছে পাঁচ-ছয়জনের মতো, এর মধ্যে পাঁচজনই বাংলাদেশের। এই ব্যাপারটি নিয়ে... ‘যার দেখতে নারি, চলন বাঁকা’, এই ধরনের উক্তি করা সমীচীন নয়।  এসময় সাবেক সেনাপ্রধান জেনারেল (অব.) আজিজ আহমেদের নিষেধাজ্ঞার বিষয়ে ইঙ্গিত করে তিনি বলেন, সেনাবাহিনীর নিজস্ব নিয়মকানুন রয়েছে। সেখানে কেউ অপরাধী হলে তাদের ছাড় দেয়ার মতো লোক বঙ্গবন্ধুকন্যা নন। আওয়ামী লীগের আসন্ন প্ল্যাটিনাম জুবিলীর অনুষ্ঠানে সাংস্কৃতিক অঙ্গনের মানুষদের অনেক বড় ভূমিকা থাকবে বলেও জানান সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি দাবি করেন, একসময় দেশের নারী ও তরুণরা আওয়ামী লীগ থেকে মুখ ফিরিয়ে নিয়েছিল। এখন শেখ হাসিনার জাদুকরী নেতৃত্বে এককথায় তারা নৌকায় সমর্থন এবং ভোট দিচ্ছে। সংস্কৃতি বিষয়ক উপ-কমিটির চেয়ারম্যান মঞ্চ সারথি আতাউর রহমানের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী নাহিদ ইজাহার খান, সাবেক সংস্কৃতি প্রতিমন্ত্রী কেএম খালিদ, ঢাকা-১০ আসনের সংসদ সদস্য ফেরদৌস আহমেদ ও আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য আনিসুল ইসলামসহ অনেকে।

পাঠকের মতামত

বিএনপির নেতা ইচ্ছে করে ভারতের যাইনি আপনারা আর ভারত যৌথভাবে মিলে কিভাবে ভারতে পাঠালেন তা আজো জনগনকে জানাননি ভারতের কথা বললেই আপনাদের গা চুলকায় কেনো বুঝিনা

হাস্যকর
২৩ মে ২০২৪, বৃহস্পতিবার, ৭:০৮ অপরাহ্ন

আইয়ুব খানের একটি বই আছে Friends not Masters

মামুন
২৩ মে ২০২৪, বৃহস্পতিবার, ৬:৩৬ অপরাহ্ন

বিএনপি নেতা সালাহ উদ্দিন ভারতে গেলো কিভাবে? কারা তাকে অবৈধ ভাবে জোড় করে দিয়ে আসলো তা এখনো বন্ধু রাষ্ট্র জানাতে পর্যন্ত পারে নি।

Abdur Razzak
২৩ মে ২০২৪, বৃহস্পতিবার, ১১:৩২ পূর্বাহ্ন

কি করে সালাহ উদ্দিন ভারতে গেলো , বলবেন কি ? জন গণ কতো গবেট , মূর্খ ?

zakiul Islam
২৩ মে ২০২৪, বৃহস্পতিবার, ১১:০২ পূর্বাহ্ন

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাহেব, ভারত আপনাদের বন্ধুরাষ্ট্র, সাধারণ বাংলাদেশীদের নয়। ভারতের চক্রান্তে আপনারা যুগের পর যুগ অনৈতিক ভাবে বাংলাদেশের মানুষদের শাসন করতেচছেন,।

বিদ্যুত
২৩ মে ২০২৪, বৃহস্পতিবার, ৮:১৩ পূর্বাহ্ন

বিএনপি নেতা সালাহ উদ্দিন ভারতে গেলো কিভাবে? কারা তাকে অবৈধ ভাবে জোড় করে দিয়ে আসলো তা এখনো বন্ধু রাষ্ট্র জানাতে পর্যন্ত পারে নি।

Noor
২৩ মে ২০২৪, বৃহস্পতিবার, ৫:২৭ পূর্বাহ্ন

শেষের পাতা থেকে আরও পড়ুন

আরও খবর

   

শেষের পাতা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status