ঢাকা, ২২ জুন ২০২৪, শনিবার, ৮ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ জিলহজ্জ ১৪৪৫ হিঃ

অনলাইন

এমপি আনোয়ারুল আজীমের হত্যার ঘটনায় শেরে বাংলা নগর থানায় মামলা দায়ের

স্টাফ রিপোর্টার

(৪ সপ্তাহ আগে) ২২ মে ২০২৪, বুধবার, ৯:০১ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৫:১৪ অপরাহ্ন

mzamin

ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য (এমপি) আনোয়ারুল আজীম আনারকে ভারতের কলকাতায় পরিকল্পিতভাবে হত্যার ঘটনায় মামলা দায়ের হয়েছে। বুধবার রাজধানীর শেরে বাংলা নগর থানায় এমপি আনারকে খুন করার উদ্দেশ্যে অপহরণের অভিযোগে মামলাটি দায়ের করেন তার মেয়ে মুমতারিন ফেরদৌস ডরিন। বিষয়টি নিশ্চিত করে শেরে-বাংলা নগর থানায় মামলাটি নথিভুক্ত হয়েছে বলে জানিয়েছেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আহাদ আলী। তিনি বলেছেন, অজ্ঞাতদের আসামি করে মামলা দায়ের করা হয়েছে। মামলা নম্বর ৪২। এখন তদন্ত করে আসামিদের আইনের আওতায় নিয়ে আসা হবে। 

মামলার বিষয়টি নিশ্চিত করেছেন তেজগাঁও বিভাগের উপকমিশনার (ডিসি) এইচ এম আজিমুল হকও। তিনি বলেছেন, এমপি আনার সংসদ ভবন এলাকায় থাকতেন। সেখান থেকে তিনি ভারতে গেছেন। তাই ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) প্রধান হারুন-অর-রশিদের পরামর্শে শেরেবাংলা নগর থানায় মামলা দায়ের করেন তার মেয়ে।

এর আগে সকালে কলকাতার গণমাধ্যম সূত্রে প্রথম খবর ছড়ায়, বাংলাদেশের সংসদ সদস্য আনোয়ারুল আজীম হত্যার শিকার হয়েছেন। গত ১২ মে চিকিৎসার জন্য ভারতের পশ্চিবঙ্গে যান এমপি আনোয়ারুল আজীম আনার।

বিজ্ঞাপন
সেদিন সন্ধ্যা ৭টার দিকে কলকাতায় তার পারিবারিক বন্ধু গোপাল বিশ্বাসের সঙ্গে দেখা করতে যান। পরের দিন, ১৩ মে চিকিৎসক দেখাতে হবে জানিয়ে দুপুর ১টা ৪১ মিনিটে গোপালের বাড়ি থেকে বের হন আনার। সন্ধ্যায় ফিরবেন বলেও জানান তিনি। এরপর ১৫ মে হোয়াটসঅ্যাপে পাঠানো বার্তায় এমপি আনার বন্ধু গোপালকে জানান, তিনি দিল্লি পৌঁছেছেন এবং ভিআইপিদের সঙ্গে আছেন। তাকে ফোন করার দরকার নেই। একই বার্তা পাঠান বাংলাদেশে তার ব্যক্তিগত সহকারী রউফের কাছেও।

১৭ মে আনারের পরিবার তার সঙ্গে যোগাযোগ করতে না পেরে গোপালকে ফোন করেন। ওই সময় তারা গোপালকে জানান, তার সঙ্গে যোগাযোগ করতে পারছেন না তারা। এরপর থেকে এমপি আনারের খোঁজ পাওয়া যায়নি। আজ ভারতের বিভিন্ন গণমাধ্যমে বলা হয়, কলকাতার নিউ টাউনের সঞ্জিভা গার্ডেন্সের একটি ফ্লাটে এমপি আনারকে খুন করা হয়েছে। 
 

পাঠকের মতামত

আনোয়ারুল আজীম আনার নিজের ইচ্ছায় এবং নিজের উদ্যোগে ভারতে গিয়েছেন। নিজের ইচ্ছায় এবং নিজের উদ্যোগে বন্ধু গোপাল বিশ্বাসের বরাহনগরের বাসা থেকে নিউটাউন এলাকার একটি বাড়িতে গিয়েছিলেন। সেখানে তাকে হত্যা করা হয়। এ মামলা কীভাবে ঢাকায় বা বাংলাদেশে হবে?

আবুল কালাম
২৩ মে ২০২৪, বৃহস্পতিবার, ১:৩৭ পূর্বাহ্ন

অনলাইন থেকে আরও পড়ুন

আরও খবর

   

অনলাইন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status