ঢাকা, ২৫ জুন ২০২৪, মঙ্গলবার, ১১ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ জিলহজ্জ ১৪৪৫ হিঃ

বিনোদন

ঈদে মুক্তির তালিকায় ৬ সিনেমা

স্টাফ রিপোর্টার
২৩ মে ২০২৪, বৃহস্পতিবারmzamin

সামনেই ঈদুল আজহা। এ উৎসবকে সামনে রেখে এরই মধ্যে তোড়জোড় শুরু হয়েছে সিনেমা মুক্তির। তবে গত রোজার ঈদের মতো ভুল এবার করতে চান না প্রযোজক-পরিচালকরা। রোজার ঈদে ১১টি সিনেমা মুক্তি দেয়া হয়েছিল। যার মধ্যে বেশির ভাগ সিনেমাই মুখ থুবড়ে পড়েছে। হলের সংখ্যা এমনিতেই কম। অনেকেই আশঙ্কা করে বলেছিলেন, এক ঈদে এতগুলো ছবি মুক্তি দেয়া হতে পারে নিজের পায়ে নিজে কুড়াল মারার শামিল! হয়েছেও তেমনটাই। ‘রাজকুমার’ ছাড়া কোনো ছবিই তেমনটা চলেনি। এর মধ্যে ঈদে মুক্তিপ্রাপ্ত ছবির মধ্যে অবশ্য প্রশংসা কুড়িয়েছে ‘কাজল রেখা’, ‘ওমর’ ও ‘দেয়ালের দেশ’। কোরবানির ঈদে শাকিব খানের ‘তুফান’ মুক্তি পাবে সেটা অনেক আগে থেকেই ঘোষণা দেয়া হয়েছিল।

বিজ্ঞাপন
ছবির পরিচালক রায়হান রাফি। অ্যাকশন-নির্ভর এ ছবিতে শাকিবের নায়িকা কলকাতার মিমি ও দেশের মাসুমা রহমান নাবিলা। রয়েছেন চঞ্চল চৌধুরীও। সবমিলিয়ে কোরবানির ঈদের সবচেয়ে আলোচনায় থাকা ছবি এটি। 

ছবির বেশির ভাগ অংশের চিত্রায়ণ হয়েছে ভারতে। বড় বাজেটের এ ছবি প্রযোজনা করেছেন বাংলাদেশ ও ভারতের তিন প্রযোজনা প্রতিষ্ঠান। এ ছবির মুক্তির ঘোষণায় এরই মধ্যে কয়েকটি সিনেমা ঈদে তাদের সিনেমা মুক্তি থেকে সরে দাঁড়িয়েছে। এদিকে ‘তুফান’ এর পর আলোচনায় থাকা আরেক সিনেমা হলো সিয়াম আহমেদের ‘জংলি’। ছবিতে তার নায়িকা শবনম বুবলী। এম রাহিম পরিচালিত ছবিটিতে সিয়ামের জংলি রূপ এরই মধ্যে চর্চিত হচ্ছে সামাজিক মাধ্যমে। ক্যারিয়ারের সবচাইতে ভিন্ন লুক ও চরিত্রে এখানে হাজির হচ্ছেন সিয়াম। এদিকে এই ঈদে দীর্ঘদিন পর নতুন ছবি নিয়ে হাজির হচ্ছেন চিত্রনায়িকা ববি হক। 

রশিদ পলাশ পরিচালিত ‘ময়ূরাক্ষী’ সিনেমা নিয়ে হাজির হবেন তিনি। অন্যদিকে ‘মুজিব, একটি জাতির রূপকার’ এর পর নতুন সিনেমা নিয়ে এই ঈদে হাজির হবেন আরিফিন শুভ। মন্দিরা চক্রবর্তীকে নিয়ে ‘নীলচক্র’ সিনেমায় জুটি বেঁধেছেন তিনি। ছবিটি পরিচালনা করেছেন মিঠু খান। এর বাইরে জাজ মাল্টিমিডিয়ার ‘মাসুদ রানা’ মুক্তি পেতে পারে ঈদে। মুক্তি পাওয়ার কথা রয়েছে আনন জামান পরিচালিত বুবলী-রোশান জুটির সপ্তম সিনেমা ‘পুলসিরাত’। তবে শেষ পর্যন্ত ৭-৮টি সিনেমার বেশি মুক্তি পাবে না এবারের ঈদে। এর মধ্যে বরঞ্চ আরও দু-একটি ছবি পিছিয়ে যেতে পারে।

বিনোদন থেকে আরও পড়ুন

   

বিনোদন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status