ঢাকা, ২৫ জুন ২০২৪, মঙ্গলবার, ১১ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ জিলহজ্জ ১৪৪৫ হিঃ

খেলা

অবশেষে অস্ট্রেলিয়া দলের সঙ্গে বিশ্বকাপে যাচ্ছেন ফ্রেজার

স্পোর্টস ডেস্ক
২২ মে ২০২৪, বুধবারmzamin

অস্ট্রেলিয়ার বিশ্বকাপ দল ঘোষণার পর থেকেই আলোচনায় ছিলেন জেইক ফ্রেজার ম্যাগার্ক। কারণ বিধ্বংসী ব্যাটিং দিয়ে আইপিএল মাতালেও অজিদের বিশ্বকাপ দলে তার জায়গা হয়নি। দিল্লি ক্যাপিটালসের হয়ে ৯ ইনিংস ব্যাটিং করে ২৩৪ স্ট্রাইক রেটে ৩৩০ রান করেন ম্যাগার্ক। দিল্লি প্লে-অফে না ওঠায় দলের মতো ম্যাগার্কেরও এবারের মতো আইপিএল যাত্রা শেষ হয়েছে।

অস্ট্রেলিয়া দল ঘোষণার পর ক্রিকেট বিশ্বে স্বাভাবিক কারণেই প্রশ্ন উঠেছিল এই যে আইপিএলে ফ্রেজার ম্যাগার্ক দিল্লি ক্যাপিটালসের হয়ে ৯ ইনিংসে ২৩৪ স্ট্রাইক রেটে রান করার কি কোনো মূল্য নেই! অস্ট্রেলিয়ার নির্বাচকেরা অবশ্য এর মূল্য কিছুটা হলেও এবার দিলেন। গতকাল ট্রাভেলিং রিজার্ভ হিসেবে বিশ্বকাপ দলে ফ্রেজার ম্যাগার্কের নাম ঘোষণা করেছেন তারা। একই সঙ্গে ট্রাভেলিং রিজার্ভ হিসেবে দলে রাখা হয়েছে আরেক ব্যাটসম্যান ম্যাথু শর্টকেও। ফ্রেজার ম্যাগার্ক আইপিএলে খেললেও এই টুর্নামেন্টে ছিলেন না শর্ট। তাকে বিবেচনা করা হয়েছে অস্ট্রেলিয়ার ঘরোয়া ক্রিকেটে সর্বশেষ গ্রীষ্মের পারফরম্যান্স দিয়ে। অস্ট্রেলিয়ার প্রধান নির্বাচক জর্জ বেইলি এ দু’জনকে বিশ্বকাপ দলে অন্তর্ভুক্ত করা নিয়ে বলেন, ‘ম্যাট আর জেইক অস্ট্রেলিয়ার সর্বশেষ গ্রীষ্মের পারফরম্যান্স দিয়ে তাদের বিশ্বকাপ দলে রাখার বিষয়ে ভাবতে বাধ্য করেছে। জেইকের ক্ষেত্রে তো সাম্প্রতিক আইপিএলের পারফরম্যান্সও আছে।’ বেইলি আরো যোগ করেন, ‘টুর্নামেন্টের সময় খেলোয়াড়দের কেউ চোটে পড়লে সংক্ষিপ্ত সময়ের নোটিশে কাউকে পাওয়া কঠিন হবে।

বিজ্ঞাপন
ম্যাট আমাদের অলরাউন্ডার অপশন দিচ্ছে আর জেইক ব্যাটিংয়ে বিকল্প যোগ করবে।’ অস্ট্রেলিয়ার বিশ্বকাপ অভিযান শুরু হবে আগামী ৫ই জুন। এদিন বার্বাডোজে ওমানের মুখোমুখি হবে অজিরা। গত বছর বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ও ওয়ানডে বিশ্বকাপ জেতা অস্ট্রেলিয়া দ্বিতীয় টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের লক্ষ্য নিয়ে টুর্নামেন্ট খেলবে। সেটা হয়ে গেলে প্রথম দল হিসেবে তিনটি বৈশ্বিক শিরোপা জয়ের নজির গড়বে।   

অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াড: মিচেল মার্শ (অধিনায়ক), অ্যাশটন অ্যাগার, প্যাট কামিন্স, টিম ডেভিড, নাথান এলিস, ক্যামেরন গ্রিন, জশ হ্যাজেলউড, ট্রাভিস হেড, জশ ইংলিস, গ্লেন ম্যাক্সওয়েল, মিচেল স্টার্ক, মার্কাস স্টয়নিস, ম্যাথু ওয়েড, ডেভিড ওয়ার্নার ও অ্যাডাম জাম্পা। 
ট্রাভেলিং রিজার্ভস: জেইক ফ্রেজার ম্যাগার্ক, ম্যাট শর্ট।
 

খেলা থেকে আরও পড়ুন

   

খেলা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status