ঢাকা, ২৩ জুন ২০২৪, রবিবার, ৯ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ জিলহজ্জ ১৪৪৫ হিঃ

বাংলারজমিন

কানাইঘাটে পলাশকে টক্কর দিতে ভোটের মাঠে ৬ প্রার্থীর সরব প্রচারণা

মুফিজুর রহমান, কানাইঘাট (সিলেট) থেকে
২২ মে ২০২৪, বুধবারmzamin

সিলেটের আসন্ন কানাইঘাট উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে ৪র্থ ধাপে চেয়ারম্যান পদে সাতজন প্রার্থী। প্রতীক বরাদ্দের পরপরই নির্বাচনী প্রচারে নেমে পড়েছেন প্রার্থীরা। শুরু করেছেন জনসংযোগ নিজ নিজ প্রতীকের পোস্টার টানানোর পাশাপাশি মাইকেও প্রচারণা চলছে। ভোটারদের দৃষ্টি আকর্ষণে বিভিন্ন মাধ্যমে প্রচার-প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা। গ্রাম থেকে হাটবাজার এমনকি পাড়া-মহল্লা চলছে প্রার্থীদের গ্রহণযোগ্যতা নিয়ে আলোচনা-সমলোচনা। প্রার্থীদের অতীত বর্তমান নিয়ে করে যাচ্ছেন চুলচেরা বিশ্লেষণ। মানুষ পরিবর্তন চায় নতুন ও তরুণ যুবক ভোটাররা। যেহেতু দল থেকে কাউকে দেয়া হয়নি তাই সকলেই স্বতন্ত্র হয়ে নির্বাচনে অংশ নিচ্ছেন। প্রতীক পাওয়ার পর থেকেই নির্বাচনী মাঠে সরব সবাই। 

প্রতীক পেয়ে কেন্দ্রীয় আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক উপ-কমিটির সদস্য শামসুজ্জামান বাহার (ঘোড়া), প্রথম উপজেলা চেয়ারম্যানের পুত্র তার কর্তৃত্ব ধরে রাখতে উপজেলার প্রত্যন্ত অঞ্চলে গিয়ে নির্বাচনী জনসভা ও মতবিনিময় সভা নিয়ে ব্যস্ত সময় পার করছেন। সিলেট জেলা পরিষদ সদস্য ও জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মোস্তাক আহমদ পলাশ (মোটরসাইকেল), মাঠ ময়দানে চষে বেড়াচ্ছেন।

বিজ্ঞাপন
দিনরাত ভোটারদের কাছে গিয়ে নিজের জন্য ভোট চাচ্ছেন। অনেক জায়গায় গিয়ে দিচ্ছেন উন্নয়নমূলক প্রতিশ্রুতি। মাঠে রয়েছেন ঢাকার বিশিষ্ট ব্যবসায়ী বেলাল আহমদ (দোয়াত কলম), এক প্রান্তে থেকে আরেক প্রান্তে ছুটে বেড়াচ্ছেন। সবসময় সুখে-দুঃখে মানুষের পাশে থেকে সাধ্যানুযায়ী সহযোগিতা করে আসছেন। সাবেক ছাত্রনেতা খায়ের উদ্দিন চৌধুরী (টেলিফোন), বিভিন্ন মাঠে ময়দানে গিয়ে জোরেশোরেই প্রচারণা করে।

 স্লোগান হচ্ছে, হয় পাস নতুবা ইতিহাস। গত নির্বাচনের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে এবারের নির্বাচনে তিনি। আবুল মনসুর সাজু চৌধুরী (হেলিকপ্টার), প্রধানমন্ত্রীর সাবেক রাজনৈতিক সচিব (প্রতিমন্ত্রী) আবুল হারিছ চৌধুরীর চাচাতো ভাই এই সুযোগটি কাজে লাগাতে বিভিন্ন পাড়া, মহল্লা ও হাটবাজারে প্রচার- প্রচারণা করে বেড়াচ্ছেন। খায়রুল আমিন (আনারস) ও এনামুল হক (কাপ-পিরিচ) প্রতীক পেয়েছেন। এবার উপজেলার প্রভাবশালী নেতারা কোথাও প্রকাশ্যে কোথাও অপ্রকাশ্যে পছন্দের প্রার্থীকে সমর্থন দিচ্ছেন। অংশগ্রহণমূলক এই সুযোগটা কাজে লাগিয়ে প্রার্থীরা তাদের মতো করে নিজেদের জনপ্রিয়তাকে পুঁজি করে নির্বাচনে বিজয়ী হয়ে আসতে হবে এমনটাই মনে করেছেন ভোটাররা। তাদের কর্মী-সমর্থকরা ভোটারদের দ্বারে দ্বারে ছুটছেন। গণসংযোগ থেকে শুরু করে পথসভা, উঠান বৈঠক করে দিচ্ছেন নানা প্রতিশ্রুতিও। শুধু মাঠে ময়দানেই নয় প্রযুক্তির কল্যাণে সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুকের মাধ্যমে ছড়িয়ে পড়েছে ভোটের প্রচারণা। একাধিক ভোটারদের সঙ্গে কথা বলে জানা গেছে- এ বছর কানাইঘাট উপজেলা নির্বাচনে রয়েছেন হেভিওয়েট দুই প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা হবে অনেকে মনে করছেন। ৯টি ইউনিয়নে সময় যত গড়াচ্ছে ভোটের মাঠে রঙ বার বার পাল্টাচ্ছে।

বাংলারজমিন থেকে আরও পড়ুন

আরও খবর

   

বাংলারজমিন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status