ঢাকা, ২৫ জুন ২০২৪, মঙ্গলবার, ১১ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ জিলহজ্জ ১৪৪৫ হিঃ

রাজনীতি

মির্জা ফখরুলের উদ্বেগ

ঢাকা জেলা বিএনপি’র সভাপতি আবু আশফাক কারাগারে

স্টাফ রিপোর্টার

(১ মাস আগে) ২০ মে ২০২৪, সোমবার, ৭:৩৩ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:৪১ অপরাহ্ন

mzamin

ঢাকা জেলা বিএনপি’র সভাপতি খন্দকার আবু আশফাকের জামিন নামঞ্জুর করে কারাগারে  প্রেরণের নির্দেশ দিয়েছেন আদালত। সোমবার ঢাকার চিফ জুডিশিয়াল আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে আদালত তার জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণ করেন। আবু আশফাকের আইনজীবী অ্যাডভোকেট কামরুল ইসলাম সজল মানবজমিনকে বলেন, বিএনপি নেতা আবু আশফাক ঢাকার নবাবগঞ্জ ও দোহারের চারটি মামলায় আত্মসমর্পণ করেন। আদালত তার জামিন নাকচ করে কারাগারে প্রেরণ করেন। 

গত ৭ই ডিসেম্বর নয়াপল্টনে পুলিশের সঙ্গে বিএনপি’র নেতাকর্মীদের সংঘর্ষের মামলায় গ্রেপ্তার হয়েছিলেন আবু আশফাক। পরে ৭ই ফেব্রুয়ারি হাইকোর্ট জামিন দিলে কারামুক্ত হন তিনি। খন্দকার আবু আশফাক ঢাকার নবাবগঞ্জ উপজেলার দুইবারের নির্বাচিত চেয়ারম্যান। ঢাকা জেলা বিএনপি’র সাধারণ সম্পাদকের দায়িত্বও পালন করেছেন এই জনপ্রিয় নেতা। ২০১৮ সালের ৩০শে ডিসেম্বর অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১ আসনে বিএনপি’র মনোনীত প্রার্থী ছিলেন আবু আশফাক।

এদিকে, মিথ্যা ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলায় খন্দকার আবু আশফাক এবং দোহার উপজেলা বিএনপি’র সভাপতি নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক মাসুদ পারভেজকে প্রথমে জামিন প্রদান এবং পরে জামিন বাতিল করে কারাগারে প্রেরণের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে বিবৃতি দিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বিবৃতিতে তাদের  বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা ও বানোয়াট মামলা প্রত্যাহারসহ অবিলম্বে নিঃশর্ত মুক্তির জোর আহ্বান জানান। বিএনপি মহাসচিব বলেন, ৭ই জানুয়ারির আওয়ামী ডামি সরকার নব্য বাকশালী শাসন প্রতিষ্ঠার মাধ্যমে তাদের অবৈধ ক্ষমতাকে পাকাপোক্ত করতে দেশব্যাপী বিএনপিসহ বিরোধী দলের নেতা-কর্মীদের ওপর অবর্ণনীয় জুলুম-অত্যাচার অব্যাহত রেখেছে।

বিজ্ঞাপন
সেটিরই ধারাবাহিকতায় খন্দকার আবু আশফাক, নজরুল ইসলাম ও মাসুদ পারভেজ এর জামিন নামঞ্জুর করে তাদেরকে কারাগারে পাঠানো হয়েছে। দখলদার আওয়ামী ফ্যাসিষ্ট সরকার আদালতকে দিয়ে বিএনপিসহ বিরোধী দল ও মতের নেতাকর্মীদের জামিন নামঞ্জুরের মাধ্যমে কারান্তরীণের অমানবিক খেলায় বেপরোয়া হয়ে উঠেছে। ক্ষমতাসীনদের নির্মম আচরণ, দৌরাত্ম্য এবং দাপটে মানুষ এখন উদ্বেগ-উৎকণ্ঠার মধ্যে দিনাতিপাত করছে। ফ্যাসিষ্ট আওয়ামী সরকার তাদের সকল অপকর্মকে আড়াল করতেই সরকারি জুলুমের মাত্রা বৃদ্ধি করেছে। অপরাধ না করেও মিথ্যা মামলায় আসামি হওয়া, গ্রেপ্তার হওয়া ও কারাগারে যাওয়া এখন নিয়মে পরিণত হয়েছে। আইনের শাসনহীন এই দেশে নিরপরাধ মানুষরাই সরকারি নিপীড়নের শিকার হচ্ছেন। ৭ই জানুয়ারির ডামি নির্বাচনের পর কর্তৃত্ববাদী আওয়ামী সরকার তাদের দুঃশাসন চালাতে আরও বেশি ভয়ঙ্কর হয়ে উঠেছে।

তবে এই শ্বাসরুদ্ধকর পরিস্থিতির অবসান ঘটাতে সংগ্রামী জনগণ ঐক্যবদ্ধভাবে আন্দোলন সংগ্রামে ঝাঁপিয়ে পড়তে দৃঢ় প্রতিজ্ঞ। জামিন নামঞ্জুর করে খন্দকার আবু আশফাককে কারাগারে পাঠানোর ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। তিনি বলেন, বিএনপি আন্দোলন করলেও অত্যাচারিত হয়, আর বিশ্রাম নিলেও সরকার ভয় পায়। মনে করে এই বুঝি বিএনপি তাদের ক্ষমতা থেকে উৎখাত করলো। এই ভয় থেকেই সরকার বিএনপি’র জনপ্রিয় নেতাদের গ্রেপ্তার করছে। আমি আশফাকের গ্রেপ্তারের তীব্র নিন্দা জানাই এবং নিঃশর্ত মুক্তি দাবি করছি। আবু আশফাককে কারাগারে পাঠানোর ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে ঢাকা জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক নিপুণ রায় বলেন, গ্রেপ্তার করে সরকারের শেষ রক্ষা হবে না। সরকার যেভাবে বিরোধী নেতাকর্মীদের ওপর অন্যায়-জুলুম করছে তার জন্য একদিন হিসাব দিতে হবে।
 

রাজনীতি থেকে আরও পড়ুন

আরও খবর

   

রাজনীতি সর্বাধিক পঠিত

সেন্টমার্টিন প্রসঙ্গে ওবায়দুল কাদের/ আক্রান্ত হলে জবাব দেয়া হবে, আমরাও প্রস্তুত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status