ঢাকা, ১৯ জুন ২০২৪, বুধবার, ৫ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ১২ জিলহজ্জ ১৪৪৫ হিঃ

খেলা

সম্মানের মূল্য দিতে চান তাসকিন

স্পোর্টস রিপোর্টার
১৮ মে ২০২৪, শনিবারmzamin

জিম্বাবুয়ে সিরিজে হঠাৎ করে পাঁজরের ব্যথ্যায় বিশ্বকাপ অনিশ্চিত হয়ে পড়েছিল তাসকিন আহমেদের। শেষ পর্যন্ত সেই তাসকিনকে নিয়েই বিশ্বকাপ দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সহ-অধিনায়কের দায়িত্বও দেয়া হয় দারুণ ছন্দে থাকা এই পেসারকে। যদিও যুক্তরাষ্ট্র সিরিজে তাসকিনকে বিশ্রাম দেওয়া হবে এবং বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচও সবগুলো খেলতে পারবেন না। পুনর্বাসনপ্রক্রিয়া শেষে বিশ্বকাপে খেলার জন্য তাসকিন কতটা ফিট হবেন সে প্রশ্নও থেকে যাচ্ছে। তবুও তাসকিনে আস্থা রাখছে বিসিবি। তাসকিনও সেই আস্থার প্রতিদান দিতে চান। ক্যারিয়ারের প্রথম ওয়ানডে ম্যাচে ৫ উইকেট নিয়ে শুরু করেন তাসকিন। দেশের পেস বোলার সংকটে তার মাঝে দেখা হচ্ছিল অমিত সম্ভাবনা। কিন্তু ২০১৯ বিশ্বকাপ ইনজুরির কারণে মিস করার পর আর জাতীয় দলে ফেরার পথ অমসৃন হয়ে পড়েছিল তাসকিনের।

বিজ্ঞাপন
২০১৭’র অক্টোবর থেকে ২০২১ এর জানুয়ারি। এই সময়টা তাসকিন আহমেদের জীবনের সবচেয়ে কঠিন সময় বললে ভুল হবে না। তিন বছর দুই মাস, জাতীয় দলের বাইরে ছিলেন তাসকিন। দল থেকে হারিয়ে যাওয়ার ভয় জেঁকে ধরেছিল তাকে। ঠিক ওই সময় তাসকিনের স্বপ্নের আকাশ কালো করে আসে করোনা মহামারী। থমকে যায় জীবন! তাসকিন তবুও থামেননি। একা অনুশীলন করে গেছেন টানা। সেই কষ্ট সুফল বয়ে এনেছে তাসকিনের জীবনে।

বিসিবির ফেসবুক পোস্টে দেয়া এক ভিডিওতে এ পেসার বলেন, ‘ওই সময়টা অনেক কষ্ট করেছি। খুব কঠিন ছিল। করোনার সময় আমি অনেক ঝুঁকি নিয়েছিলাম। মানুষ মারা যাচ্ছিল তবুও আমি কঠিন অনুশীলন করেছি। এর কারণ আমি লাল-সবুজ জার্সিতে আর একটা ম্যাচ খেলতে চেয়েছিলাম।’ তাসকিন এখন পেস আক্রমণের নেতৃত্ব দিচ্ছেন। ইনজুরির কারণে জিম্বাবুয়ে সিরিজের শেষ ম্যাচ খেলতে না পারলেও হয়েছেন সিরিজ সেরা। বিশ্বকাপের আগে ইনজুরিতে পড়লেও তার ফিট হওয়ার অপেক্ষা করছে বাংলাদেশ। পেয়েছেন সহ-অধিনায়কের দায়িত্ব। এবার দেশকে এই সম্মানের প্রতিদান দিতে চান তাসকিন। এই পেসার বলেন, ‘একজন খেলোয়াড় হিসেবে এটা অনেক সম্মানের। চেষ্টা করবো এই সম্মানের মূল্য দিতে। এত বছর খেলে আমি যদি উন্নতি না করি তবে আমি আমার দেশের সঙ্গে ক্রাইম করছি। এত বছর ক্রিকেট বোর্ড আমাকে টেনেছে, খেলিয়েছে, সুযোগ দিয়েছে, এখন আমার সময় এসেছে পরবর্তী কয়েক বছর দেশকে ভালো মতো কিছু দেওয়ার।’ ২০১৯ বিশ্বকাপে ইনজুরির জন্যই বাদ পড়েছিলেন তাসকিন। এই বিশ্বকাপের আগেও ইনজুরিতে পড়ায় আবার পুরোনো ভয় ঢুকে যায় তাসকিনের মনে। তারওপর দল ঘোষণা দুই দিন পিছিয়ে যাওয়ায় দুশ্চিন্তায় পড়েছিলেন তাসকিনও। বিসিবির পাঠানো ভিডিও বার্তায় এ কথা স্বীকারও করেছেন তাসকিন। তিনি বলেন, ‘দলটা যখন পিছিয়েছে, একটা জিনিসই মনে পড়েছে যে, ২০১৯ বিশ্বকাপের আগে মন খারাপ করে মিরপুর স্টেডিয়াম থেকে চলে গেছিলাম। আরেকটা বিশ্বকাপে (অপেক্ষায়) দল দিতে দুই দিন পিছিয়েছে।’
 

খেলা থেকে আরও পড়ুন

   

খেলা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status