ঢাকা, ২২ মে ২০২৪, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ জিলক্বদ ১৪৪৫ হিঃ

বাংলারজমিন

সরাইলে বৃদ্ধের মৃত্যু নিয়ে ধুম্রজাল

সরাইল (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি

(১ মাস আগে) ১৩ এপ্রিল ২০২৪, শনিবার, ২:২৫ অপরাহ্ন

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে পূর্ব বিরোধের জেরে বাচ্চু মিয়া (৫৫) নামের এক বৃদ্ধকে পিটিয়ে হত্যা করা হয়েছে বলে অভিযোগ করছেন তার স্বজনরা। শুক্রবার দিবাগত রাত ৯টার দিকে উপজেলার পাকশিমুল ইউনিয়নের মেঘনা নদীর তীর ঘেষা হরিপুর গ্রামে এই ঘটনা ঘটেছে। তবে প্রতিপক্ষ ও পুলিশ বলছে- হত্যা নয়, স্ট্রোক জনিত কারণেই মৃত্যু হয়েছে ওই বৃদ্ধের। বিষয়টিকে ঘিরে ধুম্রজালের সৃষ্টি হয়েছে এলাকা জুড়ে। পুলিশ নিহতের লাশ উদ্ধার করে ময়না তদন্তের ব্যবস্থা করছেন।  

পুলিশ, নিহতের স্বজন ও গ্রামবাসী জানায়, শুক্রবার দিবাগত রাত ৯টার দিকে নিজ দোকানে অবস্থান করছিলেন নিহত বাচ্চু মিয়া। এ সময় দোকানের সামনে পেয়ে আরমান মিয়ার (৩২) কাছে পূর্বের বকেয়া ৪ হাজার টাকা চান প্রতিপক্ষ বাচ্চু মিয়া। এতে ক্ষিপ্ত হন আরমান। কিছুক্ষণ পর আরমান, জুয়েল ও সেলিমের নেতৃত্বে ১০-১২ জন লোক বাচ্চু মিয়ার উপর হামলা চালায়। বাবাকে বাঁচাতে এসময় এগিয়ে যান ছেলে মোবারক।

বিজ্ঞাপন
তারা মোবারককেও মারধর করে। কিছুক্ষণ পর ঘটনাস্থলেই মারা যান বাচ্চু মিয়া। শুক্রবার রাতেই নিহত বাচ্চু মিয়ার লাশ উদ্ধার করে সরাইল থানা পুলিশ।

গ্রামের একাধিক সূত্র জানায়, গত বছরের আগষ্ট মাসে একাটি সালিসের রায়কে কেন্দ্র করে গ্রামের আমিন মিয়ার ছেলে রায়হানের নেতৃত্বে ৫/৬ জন যুবক ধারালো অস্ত্র নিয়ে একই গ্রামের চান্দালীর ছেলে হাফিজের (৪৭) উপর হামলা চালিয়ে হত্যা করে। এ ঘটনায় প্রতিপক্ষের বাড়িঘর ভাংচুর লুটপাট হয়। আঙ্গুর মিয়াকে কে প্রধান আসামী করে ১১ জনের নাম উল্লেখ ও অজ্ঞাতনামা আরো কয়েকজনের বিরূদ্ধে হত্যা মামলা দায়ের করেছিলেন নিহতের স্ত্রী শাহানা আক্তার (৩৮)। মামলাটি এখনও চলমান আছে। ওই সময়ে ভয়ে এলাকা ছেড়ে ছিলেন বাচ্চু মিয়া। ছয় মাসেরও অধিক সময় পর গত ৪/৫ দিন আগে বাচ্চু মিয়া গ্রামে আসেন। আর শুক্রবার রাতেই তিনি খুন হন। 
নিহত বাচ্চু মিয়ার ছেলে মোবারক হোসেন বলেন, হাফিজ উদ্দিন হত্যার পর আমার বাবার দোকান ভাংচুর লুটপাট করে সব শেষ করে দিয়েছিল। আরমানের কাছে পুর্বের বকেয়া টাকা চাওয়ায় দলবল দিয়ে পিটিয়ে বাবাকে হত্যা করেছে। বাবার পিঠে দাগ রয়েছে। আমার মামা আক্কাসকে গুরূতর আহত করেছে। আমি হত্যা মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছি।

পাকশিমুল ইউনিয়নের বিট অফিসার এস আই বাবুল হোসেন বলেন, লাশ উদ্ধার করে থানায় এনেছি। হত্যা নয়। নিহতের স্বজনরা বলছেন স্ট্রোক জনিত কারণে মারা গেছেন বাচ্চু মিয়া। ময়না তদন্তের পর বিষয়টি আরো নিশ্চিত হওয়া যাবে।

 

বাংলারজমিন থেকে আরও পড়ুন

   

বাংলারজমিন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status