ঢাকা, ১৬ এপ্রিল ২০২৪, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ৬ শাওয়াল ১৪৪৫ হিঃ

রাজনীতি

সরকার সাধারণ শিক্ষার্থীদের কাছে ছাত্র রাজনীতিকে বিষিয়ে তুলেছে : সালাম

স্টাফ রিপোর্টার

(২ সপ্তাহ আগে) ৩০ মার্চ ২০২৪, শনিবার, ৭:৩৬ অপরাহ্ন

mzamin

বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও ঢাকা মহানগর দক্ষিণের আহবায়ক আব্দুস সালাম বলেছেন, শেখ হাসিনার সোনার ছেলেরা আজ প্রতিটি শিক্ষাঙ্গনে সন্ত্রাসের রাজত্ব কায়েম করেছে। তাদের অত্যাচারে সাধারণ ছাত্রছাত্রীরা আজ অতিষ্ঠ। যে ছাত্ররা মুক্তিযুদ্ধে নিজের জীবন বাজি রেখে যুদ্ধে অংশ নিয়েছে, সেই ছাত্ররাই আজ ছাত্র রাজনীতি নিষিদ্ধের দাবি করছেন। সরকার সাধারণ শিক্ষার্থীদের কাছে ছাত্র রাজনীতিকে বিষিয়ে তুলেছে।
শনিবার বিকালে নয়াপল্টন ভাসানী মিলনায়তনে গুম হওয়া "চৌধুরী আলম সন্ধান ও মুক্তি পরিষদ" আয়োজিত এক ইফতার ও দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন। 
সালাম বলেন, নিজেদের স্বাধীনতার শক্তি দাবিদার আওয়ামী লীগ এই স্বাধীনতার মাসেও নিরস্ত্র জনগণের ওপর অত্যাচার অব্যাহত রেখেছে। বিনা কারণে বিরোধী মতধারীদের কারাগারে নিক্ষেপ করা হচ্ছে। আসলে এরা স্বাধীনতার পক্ষের শক্তি নয়, এরা এদেশে কোনো রাষ্ট্রের এজেন্ডা বাস্তবায়ন করছে। 
তিনি বলেন, যারা ভিনদেশী শক্তিতে বলিয়ান তারা কখনও জনগণের বন্ধু হতে পারে না। তাই জনগণের প্রতি তাদের কোনো মায়া দয়া নেই। সেজন্য আজ কেড়ে নেওয়া হয়েছে জনগণের সকল মৌলিক অধিকার। আর এ অধিকার ফিরিয়ে আনতে হলে প্রয়োজন ঐক্যবদ্ধ আন্দোলন। আসুন এই অবৈধ সরকারের পতন ঘটাতে ঐক্যবদ্ধ হই।

আয়োজক সংগঠনের সভাপতি আবু সাদাত চৌধুরী শাওনের সভাপতিত্বে সদস্য সচিব সারোয়ার হোসেন মিয়ার সঞ্চলনায় এতে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য সচিব রফিকুল আলম মজনু, বিএনপির আন্তর্জাতিক বিষয়ক কমিটির সদস্য ইন্জিনিয়ার ইশরাক হোসন, ঢাকা মহানগর দক্ষিণের যুগ্ম আহবায়ক ইউনুস মৃধা, সাইদুর রহমান মিন্টু (দপ্তরের দায়িত্বে), সদস্য এম. এ হান্নান, সাইফুল্লাহ খালেদ রাজন, শাহাবাগ থানা বিএনপি নেতা রফিকুল ইসলাম স্বপন, জাকির হোসেন মিন্টু, জাহিদ হোসেন নোয়াব, মনির হোসেন টিটু, আবু সুফিয়ান, তৌহিদুল ইসলাম বাবু, আব্দুল মোতালেব রুবেল, সাইফুল বিশ্বাসসহ শাহাবাগ থানা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

সারাদেশ আজ বদ্ধ কারাগার : মজনু
এদিকেনঢাকা মহানগর দক্ষিণের সদস্য সচিব রফিকুল আলম মজনু বলেছেন, সারাদেশ আজ বদ্ধ কারাগার।

বিজ্ঞাপন
কেউ মুক্তভাবে নিঃশ্বাস ছাড়তে পারছে না। কথা বলতে পারছে না। চাদাবাজদের চাঁদা না দিলে ব্যবসায়ীরা ব্যবসা করতে পারছে না। আজকে ভিক্ষা করতে হলেও স্থানীয় ক্ষমতাসীনদের চাঁদা দিতে হচ্ছে। 
শনিবার রাজধানীর বাসাবোতে ৪ নং ওয়ার্ড বিএনপি আয়োজিত এক দোয়া ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 
মজনু বলেন, আওয়ামী লীগের সর্ব্বোচ্চ পর্যায় থেকে নিম্ন পর্যায়ের সকল নেতাই উচ্ছৃঙ্খল। তাদের কথাবার্তা সবসময় উগ্র। তাদের কথায় মনে হয় দেশটা তাদের, বাকি যারা আছে তারা ভাড়াটিয়া। আজকে এদেশ থাকতে হলে তাদের ভাড়া দিয়ে বাজতে। না দিলে পরিনাম হয় কারাগার অথবা খুন।
ওয়ার্ড বিএনপি সভাপতি হারুন উর রশীদ হারুনের সভাপতিত্বে সাধারণ সম্পাদক খন্দকার নাইমুল ইসলামের সঞ্চালনায় এতে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির যুগ্ম আহবায়ক ইউনুস মৃধা, থানা নেতা বদিউজ্জামান বদি, বশিরুল আলম ফারুক বক্তব্য রাখেন।

রাজনীতি থেকে আরও পড়ুন

আরও খবর

   

রাজনীতি সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status