ঢাকা, ১২ আগস্ট ২০২২, শুক্রবার, ২৮ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ, ১৩ মহরম ১৪৪৪ হিঃ

প্রথম পাতা

করোনায় মৃত্যু বাড়ছে

স্টাফ রিপোর্টার
২ জুলাই ২০২২, শনিবার

করোনায় প্রতিদিনই মৃত্যু বাড়ছে। গত ২৪ ঘণ্টায় আরও ৫ জনের মৃত্যু হয়েছে। আগের দিন এই সংখ্যা ছিল ৪ জন। গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন রোগী শনাক্ত হয়েছে  ১ হাজার ৮৯৭ জনে। আগের দিন এই সংখ্যা ছিল ২ হাজার ১৮৩ জন। ১ হাজার ৮৯৭ জনের মধ্যে রাজধানীতেই ১ হাজার ৩৬৭ জন শনাক্ত হয়েছেন। মোট শনাক্তের ৭২ শতাংশই ঢাকা মহানগরীতে। ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার ১৫ দশমিক ৩১ শতাংশ। আগের দিন শনাক্তের হার ছিল ১৫ দশমিক ৭০ শতাংশ। নতুন মৃত্যু নিয়ে দেশে এ পর্যন্ত করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ২৯ হাজার ১৫৪ জন।

বিজ্ঞাপন
নতুন শনাক্ত নিয়ে সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ১৯ লাখ ৭৫ হাজার ৬৮২ জন। গত ২৪ ঘণ্টায় ২৪৮ জন এবং এখন পর্যন্ত ১৯ লাখ ৭ হাজার ৭৫৭ জন সুস্থ হয়ে উঠেছেন। গতকাল স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে জানানো হয়, দেশে ৮৮০টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ১২ হাজার ৪০৩টি নমুনা সংগ্রহ এবং ১২ হাজার ৩৮৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে। 

এখন পর্যন্ত ১ কোটি ৪৩ লাখ ৬০ হাজার ৩৭৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষা বিবেচনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৫ দশমিক ৩১ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৬ দশমিক ৫৬ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৮ শতাংশ। ২৪ ঘণ্টা ৩ জন পুরুষ এবং ২ জন নারী মৃত্যুবরণ করেছেন। দেশে মোট পুরুষ মারা গেছেন ১৮ হাজার ৬১০ জন এবং নারী ১০ হাজার ৫৪৪ জন। ২৪ ঘণ্টার মৃত্যুর তথ্য বিশ্লেষণে দেখা যায়, ৮১ থেকে ৯০ বছরের একজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৩ জন এবং ৪১ থেকে ৫০ বছরের মধ্যে একজন মারা গেছেন। মৃত্যুবরণকারীরা ৫ জনই ঢাকা বিভাগের বাসিন্দা। নতুন শনাক্তের মধ্যে ঢাকা মহানগরের রয়েছেন ১ হাজার ৮৯৭ জন। গত ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে রয়েছেন ১ হাজার ৫৫৪ জন, ময়মনসিংহ বিভাগে ২০ জন, চট্টগ্রাম বিভাগে ১৪৪ জন, রাজশাহী বিভাগে ৪২ জন, রংপুর বিভাগে ১১ জন, খুলনা বিভাগে ৪৩ জন, বরিশাল বিভাগে ৭১ জন এবং সিলেট বিভাগে ১২ জন রোগী শনাক্ত হয়েছেন।

প্রথম পাতা থেকে আরও পড়ুন

আরও খবর

প্রথম পাতা থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status