ঢাকা, ১২ আগস্ট ২০২২, শুক্রবার, ২৮ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ, ১৩ মহরম ১৪৪৪ হিঃ

দেশ বিদেশ

শ্রমিকরাই বেশি বঞ্চিত: নুর

স্টাফ রিপোর্টার
২ জুলাই ২০২২, শনিবার

গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর বলেছেন, সংসদ এখন ফান ক্লাবে পরিণত হয়েছে। বিনা ভোটের এমপিরা সংসদে বসে জনগণের টাকা খরচ করে আনন্দ করে। শুত্রবার বিকালে রাজধানীর পল্টন মোড়ে এক মানববন্ধন কর্মসূচিতে তিনি এসব কথা বলেন। ঈদুল আজহার আগে সকল শিল্পপ্রতিষ্ঠানে বেতন ও পূর্ণ বোনাস পরিশোধের দাবিতে এ মানববন্ধনের আয়োজন করে বাংলাদেশ শ্রমিক অধিকার পরিষদ।
নুরুল হক বলেন, যে শ্রমিকদের শ্রম আর ঘামের ওপর প্রতিষ্ঠিত বড় বড় দালানকোঠা, কিন্তু সেই শ্রমিকরাই বেশি বঞ্চিত। এই শ্রমিকরা রানা প্লাজায় চাপা পড়ে মরে, কারখানায় আগুনে পুড়ে মরে। অথচ যারা রাষ্ট্র পরিচালনায় রয়েছে তারা পৈশাচিক উল্লাস করে। স্বাধীনতার ৫০ বছর পরও এই রাষ্ট্র শ্রমিকদের সঙ্গে অসভ্য আচরণ করছে। শ্রমিকের শ্রমের ওপর এদেশের অর্থনীতি টিকে আছে, প্রবাসী যুবকরা নিজেদের যৌবন বিসর্জন দিয়ে এদেশের অর্থনীতি টিকিয়ে রেখেছে অথচ শ্রমিকদের অধিকার নিয়ে এদেশের নীতি নির্ধারকরা নির্লিপ্ত। 
মানববন্ধনে বাংলাদেশ শ্রমিক অধিকার পরিষদের সভাপতি আব্দুর রহমান বলেন, আগামী ৫ই জুলাইয়ের মধ্যে সকল শিল্পপ্রতিষ্ঠানে শ্রমিকদের বেতন ও পূর্ণ বোনাস পরিশোধ না করলে শ্রমিক অধিকার পরিষদ ৬ই জুলাই থেকে রাজপথে অবস্থান নিবে এবং দাবি আদায় না হওয়া পর্যন্ত ঘরে ফিরে যাবে না।
শ্রমিক অধিকার পরিষদের কেন্দ্রীয় সভাপতি আব্দুর রহমানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সোহেল রানার সঞ্চালনায় মানববন্ধন কর্মসূচিতে উপস্থিত ছিলেন শ্রমিক অধিকার পরিষদের কেন্দ্রীয় সহ-সভাপতি সোহেল শিকদার, ইঞ্জিনিয়ার মহিব্বুল্লাহ, গণঅধিকার পরিষদ যুগ্ম আহ্বায়ক মুহাম্মদ রাশেদ খান, ড. আবদুল মালেক ফরাজি, যুগ্ম সদস্য সচিব তারেক রহমান, মশিউর রহমান, শ্রমিক অধিকার পরিষদের দপ্তর সম্পাদক আব্দুল করিম, সমাজ সেবা সম্পাদক জাহিদ হাসান প্রমুখ।

বিজ্ঞাপন

দেশ বিদেশ থেকে আরও পড়ুন

আরও খবর

দেশ বিদেশ থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status