ঢাকা, ১৪ এপ্রিল ২০২৪, রবিবার, ১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ৪ শাওয়াল ১৪৪৫ হিঃ

অনলাইন

দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশি দম্পতিকে গুলি করে হত্যা

স্টাফ রিপোর্টার, নোয়াখালী থেকে

(১ মাস আগে) ৪ মার্চ ২০২৪, সোমবার, ১১:৩৯ পূর্বাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:০৪ পূর্বাহ্ন

mzamin

দক্ষিণ আফ্রিকায় জোহানের্সবাগে বাংলাদেশি এক দম্পতিকে গুলি করে হত্যা করা হয়েছে। নিহতরা হলেন- নোয়াখালীর সেনবাগের অর্জুনতলা ইউনিয়নের প্রবাসী মো. মহিন ভূঞা (৩২) ও তার অন্তঃসত্ত্বা স্ত্রী রুনা আক্তার (২২)।

গতকাল রোববার (৩ মার্চ) সন্ধ্যার দিকে আফ্রিকার জোহানের্সবাগ স্ট্রেটে এ ঘটনা ঘটে। হত্যার বিষয়টি নিশ্চিত করেন অর্জুনতলা ইউনিয়ন পরিষদের ৪ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য (মেম্বার) আব্দুর জব্বার। তিনি বলেন, গতকাল সন্ধ্যার দিকে অস্ত্রধারী সন্ত্রাসীরা আফ্রিকার জোহানের্সবাগ স্ট্রেটে মহিন ও তার অন্তঃসত্ত্বা স্ত্রীকে গুলি করে। ওই সময় স্বামী-স্ত্রী ঘটনাস্থলে মারা যায়। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করে। তখন ভাগ্যক্রমে সাথে থাকা তাদের দুই সন্তান বেঁচে যায়। রোববার দিবাগত রাত ২টার দিকে আফ্রিকায় থাকা নিহতের ছোট দুই ভাই বিষয়টি দেশের বাড়িতে জানায়। প্রাথমিকভাবে এর থেকে বেশি কিছু আমরা এখনো জানতে পারেনি। ধারণা করা হচ্ছে পূর্ব শক্রতার জেরে এ ঘটনা ঘটেছে।

নিহতের ছোট ভাই মো. মফিজ ভূঞা বলেন, জীবিকার সন্ধানে আমার বড় ভাই মহিন ২০০৮ সালে প্রথম দক্ষিণ আফ্রিকায় পাড়ি জমান।

বিজ্ঞাপন
এরপর ছয় বছর আগে তার স্ত্রীকে নিয়ে যান। আমার ভাবী ৭ মাসের অন্তঃসত্ত্বা ছিল। সন্ত্রাসীরা ভাবীসহ আমার বড় ভাইকে গুলি করে হত্যা করেছে। 

ইউপি সদস্য আব্দুর জব্বার আরও বলেন, নিহত প্রবাসীর গ্রামের বাড়ির মসজিদের মাইকে তাদের মৃত্যু সংবাদ এলাকাবাসীকে জানানো হয়েছে। এতে এলাকাজুড়ে শোকের ছায়া নেমে এসেছে। নিহতের পরিবার তাদের মরদেহ দেশে আনতে সরকারের সহযোগিতা কামনা করেছেন।

পাঠকের মতামত

নিজের জীবন নিয়ে যেখানে আশংকায় থাকতে হয় সেখানে শুধু মাত্র টাকার জন্য বা অন্যদের জীবন সুন্দর করার জন্য ঐ ধরনের জায়গায়, দেশে গিয়ে কাজ করা কতো খানি যুক্তিযুক্ত? আমি তো মনে করি এমন বিপদজনক দেশকে পুরোপুরি বয়কট করা উচিত।

দয়াল মাসুদ
৪ মার্চ ২০২৪, সোমবার, ৫:০২ পূর্বাহ্ন

জীবন বাজি রেখে প্রবাসীরা দেশের জন্য বৈদেশিক মুদ্রা আয় করেন বিনিময়ে অবশ্যই দেশের মুদ্রা পান । কিন্ত সরকারের আমলারা ঘুষের টাকার ডলার বিদেশে পাচার করে । নেতারা ও দেশের ডলার দুর্নীতির টাকার বিনিময়ে বিদেশে পাচার করে । কে দেশপ্রেমিক ? নেতা আমলারা নাকি ঐ গরীব প্রবাসীরা ?

Kazi
৩ মার্চ ২০২৪, রবিবার, ১১:২২ অপরাহ্ন

অনলাইন থেকে আরও পড়ুন

আরও খবর

   

অনলাইন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status