অনলাইন

রোহিঙ্গা ক্যাম্পে ডেনিশ রাজকুমারী

স্টাফ রিপোর্টার, কক্সবাজার থেকে

২৬ এপ্রিল ২০২২, মঙ্গলবার, ১১:২৯ পূর্বাহ্ন

ডেনমার্কের রাজকুমারী মেরী এলিজাবেথ ডোলান্ডসন কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে পৌঁছেছেন। আজ সকালে উখিয়ার ৫ নম্বর ক্যাম্পে পৌঁছালে ডেনিশ রাজকন্যাকে স্বাগত জানান শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার শাহ রেজওয়ান হায়াতসহ পদস্থ সরকারি কর্মকতারা। এসময় তিনি ডেনিশ রিফিউজি কাউন্সিলের উদ্যোগে ক্যাম্পের পাহাড় ভাঙন রোধ এবং পরিবেশ রক্ষায় বৃক্ষরোপণ কর্মসূচি পর্যবেক্ষন করেন। এরপর তিনি ৮ ও ৬ নম্বর ক্যাম্প পরিদর্শন ও পায়ে হেঁটে রোহিঙ্গা ক্যাম্প ঘুরে দেখেন এবং বলপ্রয়োগে বাস্তুচ্যুত হয়ে বাংলাদেশে আশ্রয় নেয়া মিয়ানমারের রোহিঙ্গা নাগরিকদের সাথে কথা বলেন। এসময় রাজকুমারী গাছের চারা রোপণ করেন। তারপর তিনি রাজাপালং এলাকায় স্থানীয়দের সাথে সাক্ষাৎ করবেন।

এর আগে সোমবার বিকেলে ২ দিনের সফরে কক্সবাজার পৌঁছান ডেনমার্কের রাজকুমারী। বুধবার কক্সবাজার থেকে হেলিকপ্টার যোগে সাতক্ষীরা যাওয়ার কথা রয়েছে তার।
সোমবার (২৫ এপ্রিল) বিকেল সাড়ে ৪ টার দিকে বিশেষ একটি বিমানে করে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে কক্সবাজার পৌঁছান তিনি। কক্সবাজার বিমানবন্দরে তাকে অভ্যর্থনা জানান কক্সবাজার জেলা প্রশাসক মামুনুর রশীদ, পুলিশ সুপার হাসানুজ্জামান ও ডেনমার্ক দূতাবাসের কর্মকর্তারা। এ সময় বিমানবন্দরসহ প্রধান সড়কে কড়া নিরাপত্তা ব্যবস্থা গড়ে তোলা হয়েছে।

কক্সবাজারে সাগরপাড়ের একটি পাঁচ তারকা হোটেলে তিনি আজ ও কাল রাত পর্যন্ত অবস্থান শেষে মঙ্গলবার সকালে তিনি ডেনিশ রিফিউজি কাউন্সিলের (ডিআরসি) ব্রিফিংয়ে যোগ দেবেন।
এদিকে, রাজকুমারীর আগমনকে ঘিরে রোহিঙ্গা ক্যাম্প গুলোতে কঠোর নিরাপত্তা বলয় গড়ে তোলা হয়েছে।
রোহিঙ্গা ক্যাম্পে কর্মরত ১৪ আমর্ড পুলিশের অধিনায়ক পুলিশ সুপার নাঈমুল হক জানান, রাজকুমারীর আগমনকে ঘিরে রোহিঙ্গা ক্যাম্পে স্পেশাল সিকিউরিটি ফোর্স থাকবে। তাদের সাথে এপিবিএন যৌথভাবেই কাজ করে যাচ্ছে।
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status