শেষের পাতা

জয় বাংলা স্লোগান বাঙালির হৃৎস্পন্দন

নবাবগঞ্জ (ঢাকা) প্রতিনিধি

৮ মার্চ ২০২২, মঙ্গলবার, ৯:৩৬ অপরাহ্ন

প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা ও ঢাকা-১ আসনের এমপি সালমান এফ রহমান বলেছেন, জয় বাংলা স্লোগান ব্যক্তি বা দলীয় নয়, আজকে জাতীয় স্লোগানে পরিণত হয়েছে। জয় বাংলা স্লোগান, বাঙালির জাতীয় স্লোগান, বাঙালির হৃদস্পন্দন। আজকে আমরা গর্বিত। জয় বাংলা স্লোগানকে জাতীয় স্লোগান হিসেবে ঘোষণা করায় মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই। তিনি বলেন, আমি জাতীয় সংসদে জয় বাংলা স্লোগানকে জাতীয় স্লোগান হিসেবে ঘোষণা করতে প্রস্তাব করি। সর্বসম্মতিক্রমে গৃহীত হওয়ায় মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি। গতকাল বেলা ১১টায় নবাবগঞ্জ উপজেলা প্রসাশনের উদ্যোগে আয়োজিত ঐতিহাসিক ৭ই মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাষণ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সালমান এফ রহমান বলেন, ৭ই মার্চের ভাষণ ইউনেস্কো কর্তৃক আন্তর্জাতিকভাবে স্বীকৃত। শুধু তাই নয়, বাংলাদেশের স্বাধীনতা আন্দোলনকে বেগবান করতে ৭ই মার্চের ভাষণ এবং জয় বাংলা স্লোগান বাঙালি জাতিকে ঐক্যবদ্ধ করতে বিশেষ ভূমিকা পালন করছে। বঙ্গবন্ধুর জন্ম না হলে যেমন বাংলাদেশ পেতাম না, ঠিক তেমনি ৭ই মার্চের ভাষণও বাঙালি জাতিকে উদ্বুদ্ধ করেছে। মুক্তিযুদ্ধ ও মুক্তিকামী মানুষের দলিল এ ভাষণ স্বাধীনতা সংগ্রামকে ত্বরান্বিত করতে বিশেষ ভূমিকা পালন করছে। তিনি বলেন, বিশ্বের নির্যাতিত-নিপীড়িত-বঞ্চিত-শোষিত জনগণের দলিল হিসেবে এই ভাষণ আন্তর্জাতিকভাবে স্বীকৃত।
প্রধানমন্ত্রীর উপদেষ্টা বলেন, বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজগুলো বাস্তবায়ন করতে বর্তমান সরকার নিরলস কাজ করে যাচ্ছে। সেই সরকারের একজন কর্মী হিসেবে আমি এই উন্নয়নের অংশীদার। এজন্য জননেত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানাই।
তিনি বলেন, কোনো ষড়যন্ত্রই বর্তমান সরকারের উন্নয়নের ধারা বাধাগ্রস্ত করতে পারবে না। ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে বিশ্বের উন্নত রাষ্ট্র হিসেবে গড়ে তুলতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সকলে একসঙ্গে কাজ করার আহ্বান জানান সালমান এফ রহমান। বলেন, এজন্য প্রত্যেক নেতাকর্মীকে নিঃস্বার্থভাবে দেশের উন্নয়নে আত্মনিয়োগ করতে হবে।
নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা এইচএম সালাউদ্দিন মনজুর সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ নাসির উদ্দিন আহমেদ ঝিলু, দোহার সার্কেল এএসপি আরিফুল ইসলাম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আরিফুর রহমান সিকদার। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অরুন কৃষ্ণ পালের সঞ্চালনায় সভায় আরও উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক মিজানুর রহমান ভূঁইয়া কিসমত, যুগ্ম আহ্বায়ক দেওয়ান আওলাদ হোসেন, এডভোকেট শাফিল উদ্দিন মিয়া, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আবু বক্কর সিদ্দিক, থানার অফিসার ইনচার্জ সিরাজুল ইসলাম শেখ, উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান প্রধান ও শিক্ষার্থীরা। পরে ৭ই মার্চের ভাষণ, মুক্তিযুদ্ধের উপর চিত্রাংকন, রচনা, আবৃতি প্রতিযোগীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com