তথ্য প্রযুক্তি

৬৩ কোটি ডলার বিনিয়োগ পরিকল্পনা হুয়াওয়ের

স্টাফ রিপোর্টার

২৪ ফেব্রুয়ারি ২০২২, বৃহস্পতিবার, ৭:৪৮ অপরাহ্ন

চীনের শেনঝেনে নতুন একটি কার্যালয় এবং গবেষণা ও উন্নয়ন (আরঅ্যান্ডডি) সেন্টার নির্মাণে ৪০০ কোটি ইউয়ান বা ৬৩ কোটি ২৫ লাখ ডলার বিনিয়োগ করতে যাচ্ছে হুয়াওয়ে। যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞায় গত কয়েক বছরে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হওয়ায় পণ্য ও সেবায় বৈচিত্র্য আনার চেষ্টা করছে চীনা প্রযুক্তি জায়ান্টটি।
চীনের দক্ষিণাঞ্চলীয় শেনঝেন শহরে নতুন কার্যালয় ও আরঅ্যান্ডডি সেন্টার চালুতে স্থানীয় সরকারের সঙ্গে চুক্তি স্বাক্ষর করেছে হুয়াওয়ে ডিজিটাল পাওয়ার। ২০৬০ সালের মধ্যে চীনের কার্বননিরপেক্ষতা অর্জনের লক্ষ্যমাত্রা সামনে রেখে কীভাবে কার্যক্রম চালানো যায় তা ওই আরঅ্যান্ডডি সেন্টারের অগ্রাধিকারের তালিকায় থাকবে।
টেলিকম ও স্মার্টফোন ব্যবসার বাইরে পোর্টফোলিওতে বৈচিত্র্য আনার চেষ্টা করছে হুয়াওয়ে। মার্কিন নিষেধাজ্ঞায় এ সেগমেন্ট মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে।
জানুয়ারিতে, হুয়াওয়ে ডিজিটাল পাওয়ার এবং চায়না রিসোর্সেস পাওয়ার হোল্ডিংস কো লিমিটেড, যারা সারা চীন জুড়ে কয়লা চালিত পাওয়ার প্ল্যান্ট পরিচালনা করে, একটি চুক্তি স্বাক্ষর করেছে। চুক্তি অনুসারে সৌর প্যানেলের জন্য বড় ডেটা প্ল্যাটফর্ম, শক্তি সঞ্চয়ের ব্যবস্থার মতো ক্লিন এনার্জি প্রকল্পগুলির বিকাশ এবং স্মার্ট পাওয়ার প্ল্যান্ট নিয়ে কাজ করবে প্রতিষ্ঠান দুটি।
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com