শেষের পাতা

কৃষিজমি রক্ষায় সকলকে কাজ করার আহ্বান

নবাবগঞ্জ (ঢাকা) প্রতিনিধি

২৩ ফেব্রুয়ারি ২০২২, বুধবার, ৯:৫৬ অপরাহ্ন

প্রধানমন্ত্রীর শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা ও ঢাকা-১ আসনের সংসদ সদস্য সালমান এফ রহমান বলেছেন, দোহার ও নবাবগঞ্জ উপজেলাকে আধুনিক মডেল উপজেলা হিসেবে গড়ে তুলতে হলে মাদকমুক্ত, কৃষিজমি রক্ষার কোনো বিকল্প নেই। গতকাল উপজেলার ১৪টি ইউনিয়নের মেম্বার ও সংরক্ষিত মহিলা মেম্বারদের শপথ গ্রহণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, মাদকমুক্ত করতে হলে স্থানীয় সরকার, রাজনৈতিক ব্যক্তিবর্গ এবং প্রশাসনের সহযোগিতা প্রয়োজন। শুধু তাই নয়, অবৈধভাবে আবাদি কৃষিজমি সংরক্ষণের জন্য কেউ কোনো অবস্থাতেই যেন জমির মাটি নষ্ট করতে না পারে। অন্য কোনো উপায়ে নিতে না পারে এ ব্যাপারে সবাইকে সতর্ক থাকতে হবে। কারণ আবাদি কৃষিজমি দেশের অর্থনৈতিক উন্নয়ন ও খাদ্যশস্য উৎপাদনের একমাত্র অবলম্বন। এ ব্যাপারে প্রশাসনের পাশাপাশি স্থানীয় রাজনৈতিক বিভিন্ন শ্রেণি-পেশার মানুষদেরকে নজরদারি রাখার আহ্বান জানান।

মাদক দেশকে ধ্বংস করে দেয়। তাই মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণার মধ্য দিয়ে মাদকমুক্ত দোহার-নবাবগঞ্জ উপজেলার ব্যাপারে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান। শপথ বাক্য অনুষ্ঠানে নবাবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার এইচএম সালাউদ্দিন মনজু শপথবাক্য পাঠ করান।

সভায় উপস্থিত ছিলেন- নবাবগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ নাসির উদ্দিন আহমেদ ঝিলু, নবাবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক ও শোল্লা ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান মিজানুর রহমান ভূঁইয়া কিসমত, যুগ্ম আহ্বায়ক দেওয়ান আওলাদ হোসেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক ইঞ্জিনিয়ার আরিফুর রহমান সিকদার, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক ও বাহ্রা ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান ডক্টর এডভোকেট শাফিল উদ্দিন মিয়া, উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. সাইদুর রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান ইয়াসমিন আক্তার, নবাবগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি ও কলাকোপা ইউনিয়নের চেয়ারম্যান ইব্রাহিম খলিল প্রমুখ।
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com