তথ্য প্রযুক্তি

হুয়াওয়ে ফাইভজি কুইজ ক্যাম্পেইনের বিজয়ীদের নাম ঘোষণা

স্টাফ রিপোর্টার

২০ ফেব্রুয়ারি ২০২২, রবিবার, ৫:৫২ অপরাহ্ন

সামাজিক যোগাযোগ মাধ্যমে আয়োজিত ‘ফাইভজি কুইজ’ ক্যাম্পেইনে অংশ নেয়া ১৯ জন বিজয়ীর নাম সম্প্রতি ঘোষণা করেছে হুয়াওয়ে টেকনোলজিস (বাংলাদেশ) লিমিটেড। কুইজে অংশগ্রহণকারীদের মধ্যে যারা কুইজের নিয়মাবলী সঠিকভাবে মেনে সবগুলো প্রশ্নের সঠিক উত্তর দিতে পেরেছেন তাদেরকেই বিজয়ী হিসেবে নির্বাচিত করা হয়। গত বছরের ডিসেম্বরে শুরু হওয়া এই কুইজ প্রতিযোগিতাটি সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারকারীদের মাঝে বেশ জনপ্রিয় হয়ে ওঠে এবং দশ হাজারেরও বেশি বার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার হয়। নিয়মানুযায়ী এ ক্যাম্পেইনে অংশগ্রহণকারীদের দশটি প্রশ্নের সঠিক উত্তর দিতে হয় এবং বিজয়ী হওয়ার জন্য সকল কুইজের পোস্টগুলো পুনরায় শেয়ার করতে হয়।

এ নিয়ে হুয়াওয়ে বাংলাদেশের পাবলিক অ্যাফেয়ার্স ও কমিউনিকেশন্স বিভাগের পরিচালক ইউইং কার্ল বলেন, “নতুন প্রতিটি বিষয় মানুষের মাঝে সবসময় প্রশ্ন ও আগ্রহের জন্ম দেয়। ফাইভজি ধারনাটি বাংলাদেশে তুলনামূলকভাবে নতুন এবং দেশের প্রতিটি ক্ষেত্রে উন্নত মানের প্রযুক্তি সুবিধার মাধ্যমে আগামী দিনগুলোতে নতুন সম্ভাবনা উন্মোচনে বাংলাদেশ ইতোমধ্যে এ প্রযুক্তি গ্রহণ করেছে। আমাদের ফাইভজি কুইজ প্রতিযোগিতাটি মানুষকে ফাইভজি সম্পর্কে বিস্তারিত জানতে সাহায্য করেছে এবং হুয়াওয়ের এ উদ্যোগটি ফাইভজি নিয়ে মানুষের ইতিবাচক প্রভাব ফেলতে সাহায্য করছে। এ প্রতিযোগিতাটি সম্পর্কে মানুষের আগ্রহ নিশ্চিতভাবেই ফাইভজি সম্পর্কে তাঁদের আগ্রহের বহিঃপ্রকাশ। আগামী দিনগুলোতে বাংলাদেশকে পুরোপুরি কানেক্টেট ও ইনটেলিজেন্ট করে তুলতে হুয়াওয়ে সবসময় বাংলাদেশের পাশে থাকবে বলে আমি দৃঢ় আশাবাদ ব্যক্ত করছি।”
এ ক্যাম্পেইনের বিজয়ীরা হলেন: রিংকু দাস, শাইখ মাহমুদ, সৌরভ এফ রহমান, শামীম শুভ, ইয়াসিন মুহাম্মদ, মূয়ীদ বিন মহিউদ্দীন, আব্দুল জব্বার বাপ্পী, সৈয়দ মূয়ীদুল ইসলাম, রাকিবুল শুভ, মোরশেদ সাগর, মো. সেলিম, মামুন হুসাইন, মো. এস. রনি, রিহান ইসলাম, আনিসা ইবনাত, জয়নব আক্তার, রাসেল ইফতেখার, মো. গোলাম রাব্বানী ও দাউদ সরদার। সকল বিজয়ীদের উপহার হিসেবে এ সপ্তাহেই আকর্ষণীয় হুয়াওয়ে ডিভাইস প্রদান করা হয়।

এই কুইজের উদ্দেশ্য ছিল ফাইভজি সম্পর্কে সকলকে ধারনা দেয়া। এখানে এটাও তুলে ধরা হয় যে, বাংলাদেশে পরীক্ষামূলকভাবে ফাইভজি চালু হয় ২০১৮ সালে এবং এতে প্রযুক্তিগত সাহায্য প্রদান করে হুয়াওয়ে। প্রতিষ্ঠানটি ২০০৯ সালে ফাইভজি’র গবেষণা ও বিকাশে বিভিন্ন কার্যক্রম শুরু করে এবং প্রথম চার বছরেই প্রতিষ্ঠানটি ৬০০ মিলিয়ন ডলার বিনিয়োগ করেছে, এবং এখনও নতুন করে বিনিয়োগ করে যাচ্ছে। ক্যাম্পেইন চলাকালীন মাসে, হুয়াওয়ে বাংলাদেশ এর ফেইসবুক পেইজ বিভিন্ন পোস্টের মাধ্যমে এর ফলোয়াররা ফাইভজি ও এর অ্যাপ্লিকেশন সম্পর্কে অনেক কিছু জানতে পারে।
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com