অনলাইন

শাবিতে আন্দোলনকারীদের হাতে ফেনসিডিলসহ যুবক আটক

শাবি প্রতিনিধি

২৫ জানুয়ারি ২০২২, মঙ্গলবার, ৯:৪২ পূর্বাহ্ন

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আন্দোলনকারী শিক্ষার্থীদের হাতে এক বোতল ফেনসিডিলসহ আটক হয়েছেন এক যুবক। আটকের পর ওই যুবক নিজেকে বিশ্ববিদ্যালয়ের ভিসির বাসভবনের পাশের গেস্ট হাউসের সিকিউরিটি গার্ড হিসেবে পরিচয় দেন এবং একজন শিক্ষক তাকে ঔষধ আনতে পাঠিয়েছিলেন বলে জানান।

আটক যুবকের নাম জাহিদুর রহমান। আর অভিযুক্ত শিক্ষক ব্যবসায় প্রশাসন বিভাগের প্রধান অধ্যাপক ড. মাজহারুল হাসান মজুমদার।

সোমবার (২৪ জানুয়ারি) রাত ১১ টার দিকে ফেনসিডিল নিয়ে ভিসির বাস ভবনের দিকে যেতে থাকলে শিক্ষার্থীরা তাকে বহিরাগত সন্দেহে আটক করেন। পরে তার কাছে ফেনসিডিল পাওয়া যায়।

আটক যুবকের কাছ থেকে একটি আইডিকার্ড পাওয়া যায়। ওই আইডিকার্ডে তার নাম জাহিদুর রহমান লিখা থাকতে দেখা যায়। তাৎক্ষনিক সে জানায়, আমাকে একজন স্যার বলেছেন এক লোক একটি ঔষধ দেবে তা এনে দিতে। ওই শিক্ষকের কথামত সে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের কাছ থেকে অপর লোকের দেওয়া ঔষধ নিয়ে আসে। এটি ফেনসিডিল তার জানা ছিলো না।

তবে তাৎক্ষনিক আটক যুবক শিক্ষকের নাম জানাতে পারেনি৷ পরে গণমাধ্যমকর্মী, পুলিশ ও তিন শিক্ষার্থীর উপস্থিতিতে আটক যুবককে নিয়ে বিশ্ববিদ্যালয়ের ডরমেটরিতে যাওয়া হলে ওখানে অবস্থানরত অভিযুক্ত শিক্ষককে পাওয়া যায়নি৷ পরে শিক্ষার্থীরা বিভিন্ন শিক্ষকের ছবি দেখালে ব্যবসায় প্রশাসন বিভাগের প্রধান অধ্যাপক ড. মাজহারুল হাসান মজুমদারকে শনাক্ত করে। এ ব্যাপারে অভিযুক্ত শিক্ষকের বক্তব্য নিতে তার মুঠোফোনে কল দেওয়া হলেও বন্ধ পাওয়া যায়নি।

এ ব্যাপারে সিলেট মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ গণমাধ্যমকে বলেন, ওই যুবক ভিসির বাসভবনের দিকে ঢুকছিলো। সে এখানকার আউট সোর্সিং এর সিকিউরিটি গার্ড। শিক্ষার্থীরা তাকে আটকিয়ে জিজ্ঞাসাবাদ করেন। তখন তার হাতে একটি বোতল পাওয়া যায়। ওই বোতলে ফেনিসিডিল লিখা। আটকের পর আমাদের কাছে সোপর্দ করেন। এ ঘটনায় তাকে এবং তার সাথের থাকা আরও একজনকে আটক করা হয়েছে। তবে আটক অপর ব্যক্তির নাম জানাতে পারেননি পুলিশের এ কর্মকর্তা। আজবাহার আলী শেখ আরও বলেন, আটকের পর সে একটি নাম বলেছে। যার কথা বলেছে উনার ব্যাপারে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com