খেলা

হোল্ডারদের সামনে দাঁড়াতেই পারলো না ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক

২৩ জানুয়ারি ২০২২, রবিবার, ২:৪৪ অপরাহ্ন

পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের কাছে ৯ উইকেটে হেরেছে ইংল্যান্ড। শনিবার ব্রিজটাউনে উইন্ডিজ পেস তোপে ১৯.৪ ওভারে মাত্র ১০৩ রানে গুটিয়ে যায় ইংলিশরা। টি-টোয়েন্টি যেকোনো ভেন্যুতে ইংল্যান্ডের চতুর্থ দলীয় সর্বনিম্ন সংগ্রহ এটি। সহজ লক্ষ্যটা ১৭.১ ওভারে পেরিয়ে যায় উইন্ডিজ। ওপেনার ব্রেন্ডন কিং ৪৯ বলে ৪ বাউন্ডারি ও এক ছক্কায় করেন ৫২* রান। নিকোলাস পুরাস ২৯ বলে ২৭ রানে অপরাজিত থাকেন। উইকেটরক্ষক ব্যাটার শেই হোপ ২০ রানে আউট হন আদিল রশিদের বলে।

বাউন্সি উইকেটে টসে জিতে ইংল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠান উইন্ডিজ অধিনায়ক কাইরন পোলার্ড। বল হাতে সফরকারীদের ধসিয়ে জেসন হোল্ডার। ৩.৪ ওভারে মাত্র ৭ রানে ৪ উইকেট তুলে নেন এই পেস অলরাউন্ডার। শেলডন কটরেল ৩০ রান দিয়ে নেন ২টি। এছাড়া একটি করে উইকেট পান স্পিনার আকিল হোসেন, ফাবিয়ান এলেন ও রোমারিও শেফার্ড।

ইংল্যান্ডের পক্ষে সর্বোচ্চ ২৮ রান আসে আটে নামা ক্রিস জর্ডানের ব্যাট থেকে। নয়ে ব্যাট করা আদিল রশিদ দ্বিতীয় সর্বোচ্চ ২২ রান করেন। অধিনায়ক মরগান ১৭ এবং তিনে নামা জেমস ভিন্স করেন ১৪ রান। ৪৯ রানেই ৭ উইকেট হারিয়ে বসেছিল ইংল্যান্ড। অষ্টম উইকেটে ৩৬ এবং নবম উইকেটে ১৮ রানের জুটিতে কোনোমতে একশ’ পার হয় ইংল্যান্ড।

১০৩ রানে গুটিয়ে ওয়েস্ট ইন্ডিজের মাটিতে টি-টোয়েন্টিতে দলীয় সর্বনিম্ন রানের রেকর্ড গড়ে উইয়ন মরগানের দল। আর উইন্ডিজের বিপক্ষে যেকোনো ভেন্যুতে এটি দ্বিতীয় সর্বনিম্ন। এর আগে ২০১১তে ওভালে ৮৮ রানে গুটিয়ে গিয়েছিল ইংল্যান্ড। টি-টোয়েন্টিতে ক্রিকেটের জনকদের সর্বনিম্ন স্কোর ভারতের বিপক্ষে ২০১২ বিশ্বকাপে। কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে ৮০ রানে অল আউট হয়েছিল তারা।
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com