খেলা

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে তামিমের অনীহা

স্পোর্টস রিপোর্টার

২৩ জানুয়ারি ২০২২, রবিবার, ১১:১৫ পূর্বাহ্ন

২০২০ সালের জুলাইয়ে জিম্বাবুয়ের বিপক্ষে সর্বশেষ টি-টোয়েন্টি খেলেছেন। এরপর চোটের কারণে ক্রিকেট থেকেই দূরে ছিলেন তামিম ইকবাল। প্রস্তুতির ঘাটতির কারণে অংশ নেননি টি-টোয়েন্টি বিশ্বকাপে। বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক ফ্র্যাঞ্জাইজি টুর্নামেন্টে ফিরেছেন নেপালের এভারেস্ট কাপ দিয়ে। এবার বিপিএলে খেলছেন মিনিস্টার গ্রুপ ঢাকার হয়ে। দুই ম্যাচে ব্যাক টু ব্যাক হাঁকিয়েছেন ফিফটি। স্বরূপে ফেরা তামিম কবে যোগ দেবেন মাহমুদুল্লাহ নেতৃত্বাধীন টি-টোয়েন্টি স্কোয়াডে? আদৌ কি ফিরবেন? বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানান, আন্তর্জাতিক টি-টোয়েন্টি আর খেলতে চান না দেশসেরা ওপেনার।

শনিবার মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে মিনিস্টার ঢাকা ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের ম্যাচ দেখতে এসেছিলেন পাপন। এদিন চট্টগ্রামের ১৬১ রান তাড়া করে জিততে পারেনি ঢাকা। তামিম ৪২ বলে হাফসেঞ্চুরি করলেও কাজে আসেনি তা।

ম্যাচশেষে গণমাধ্যমের মুখোমুখি হন বিসিবি বস পাপন। তামিমের টি-টোয়েন্টিতে ফেরার সম্ভাবনা নিয়ে কথা বলেন। পাপন বলেন, ‘ওর সঙ্গে শেষ যখন কথা হয়েছে আমি বলেছিলাম, তুমি টি-টোয়েন্টি আবার ফেরত আসো। এটা ছাড়বে কেন। তুমি আমাদের সেরা ওপেনার। অবশ্যই তোমার থাকা উচিত। টেলিফোনে কথা হয়েছিল। ও আমাকে একটা কথা বলেছে, ‘‘আপনি আমাকে জোর করবেন না। আপনি বললে তো আসতেই হবে। আমি আসলেই এই ফরম্যাটে খেলতে চাই না’’। এটা বলার পর আমার মনে হয়েছে ওকে আর কিছু বলা উচিত না। কেউ যদি খেলতেই না চায় তাহলে কাউকে জোর করে একটা ফরম্যাটে খেলানো ঠিক না।’

বাংলাদেশের জার্সিতে ৭৮ ম্যাচে ১১৬.৯৬ স্ট্রাইকরেটে এবং ২৪.০৮ গড়ে তামিমের রান ১ হাজার ৭৫৮।
শনিবার নিজেদের দ্বিতীয় ম্যাচে টসে জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় মিনিস্টার গ্রুপ ঢাকা। ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৬১ রান জড়ো করে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। জবাবে ১৯.৫ ওভারে অলআউট হয়ে যায় ঢাকা। ৩০ রানের জয় পায় চট্টগ্রাম।
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com