বাংলারজমিন

খুলনা বিভাগে বাড়ছে করোনা সংক্রমণ

স্টাফ রিপোর্টার, খুলনা থেকে

২৩ জানুয়ারি ২০২২, রবিবার, ৮:৫৮ অপরাহ্ন

 খুলনা বিভাগে বাড়ছে করোনা সংক্রমণ। একদিনে বেড়েছে মৃত্যু, কমেছে শনাক্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় বিভাগের ১০ জেলায় দু’জনের মৃত্যু এবং ১৬৩ জনের করোনা শনাক্ত হয়েছে। বিভাগে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩ হাজার ২০০ জনে। এর আগে, শুক্রবার ৪১৯ জনের করোনা শনাক্ত এবং একজনের মৃত্যু হয়েছিল। খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মো. মনজুরুল মুরশিদ জানান, গত ২৪ ঘণ্টায় খুলনায় একজন ও ঝিনাইদহে একজন করে মারা গেছেন। একই সময়ে খুলনা বিভাগে করোনা শনাক্তের সংখ্যা ১৬৩ জন। এর মধ্যে কুষ্টিয়া জেলায় সর্বোচ্চ ৮১ জন শনাক্ত হয়েছেন। আর খুলনায় ৬০ জন, ঝিনাইদহে ১৮ জনের করোনা শনাক্ত হয়। এ ছাড়া নড়াইলে তিনজন ও চুয়াডাঙ্গায় একজনের করোনা শনাক্ত হয়েছে। স্বাস্থ্য বিভাগের ওই প্রতিবেদনে আরও জানা যায়, খুলনা বিভাগে করোনা সংক্রমণের শুরু থেকে শনিবার সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট ১ লাখ ১৫ হাজার ৫৭২ জনের করোনা শনাক্ত হয়েছে। এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন ১ লাখ ৯ হাজার ৪২৭ জন। এদিকে গত ২৪ ঘণ্টায় ঝিনাইদহে একজনের মৃত্যু হয়েছে। আর মোট মারা গেছেন ৩ হাজার ২০০ জন। শনাক্ত সংখ্যা বিবেচনায় জেলাগুলোর মধ্যে শীর্ষে আছে খুলনা।
 এখানে ২৮ হাজার ৫৮০ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের সংখ্যায় সবচেয়ে কম মাগুরায় ৪ হাজার ৪১৬ জন। এছাড়া করোনায় সর্বোচ্চ মৃত্যু হয়েছে খুলনায়। এই জেলায় মারা গেছে ৮১০ জন। আর মৃতের সংখ্যায় সবচেয়ে কম সাতক্ষীরায় ৮৮ জন।
খুলনা ২০০ শয্যা ডেডিকেটেড করোনা হাসপাতালের ফোকাল পারসন ডা. সুহাস রঞ্জন হালদার জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় হাবিবুর (৭০) নামে এক রোগীর মৃত্যু হয়েছে। আর শুক্রবার সকাল পর্যন্ত হাসপাতালের ১৭ জন রোগী ভর্তি রয়েছে। এরমধ্যে রেড জোনে ৮ জন এবং ইয়েলো জোনে ৯ জন চিকিৎসাধীন রয়েছেন।
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com